1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
করোনা সংকট: চিকিৎসকদের সুরক্ষায় বিনামূল্যে ইনটিউবেশন হেড বক্স দিচ্ছে এন. মোহাম্মদ গ্রুপ - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ  পশ্চিম সুলতানপুর স্কুলে সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত চন্দনাইশে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় সড়ক নির্মাণ কাজ বন্ধ করেছেন চেয়ারম্যান

করোনা সংকট: চিকিৎসকদের সুরক্ষায় বিনামূল্যে ইনটিউবেশন হেড বক্স দিচ্ছে এন. মোহাম্মদ গ্রুপ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ১৩৯ বার

লিয়ন মীর: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতি করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে অগ্রভাগে কাজ করছেন চিকিৎসকরা। চিকিৎসা সেবা দিতে গিয়ে এখন পর্যন্ত অসংখ্য চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু বরণ করছেন। এমন পরিস্থিতিতে চিকিৎসকদের সুরক্ষায় বিনামূল্যে ইনটিউবেশন হেড বক্স দিচ্ছেন প্লাস্টিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান এন. মোহাম্মদ গ্রুপ।

এন. মোহাম্মদ গ্রুপ এর নিজস্ব কারখানায় উৎপাদিত এই ইনটিউবেশন হেড বক্স এখন পর্যন্ত তিনটি হাসপালে বিনামূল্যে প্রদান করেছে প্রতিষ্ঠানটি। ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৩০টি, চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২০টি এবং চট্রগ্রাম জেনারেল হাসপাতালে ১০টি ইনটিউবেশন হেড বক্স প্রদান করা হয়েছে।
২৫ এপ্রিল শনিবার এন. মোহাম্মদ গ্রুপের সিনিয়র ম্যানেজার (ব্র্যান্ড) এবং সেলস ম্যানেজার মিজানুর রহমান চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর এর কাছে এই সুরক্ষা বক্স প্রদানের মাধ্যমে এই কার্যক্রমের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

ইনটিউবেশন হেড বক্স
পর্যায়ক্রমে অন্যান্য হাসপালেও এই সুরক্ষা বক্স প্রদান করা হবে এবং করোনার সংকটকাল জুড়ে চিকিৎসকদের সুরক্ষায় এই সহায়তা প্রদান অব্যাহত থাকবে।

কর্তৃপক্ষের মতে, ইনটিউবেশন হেড বক্স স্বাস্থ্যসেবা কর্মীদের সুরক্ষার একটি অতিরিক্ত স্তর সরবরাহ করে। কোভিড-১৯ রোগীর ইনটিউবেটিং করা আইসিইউতে চিকিৎসা কর্মীদের জন্য অত্যন্ত উচ্চ-ঝুঁকির প্রক্রিয়া হিসেবে বিবেচিত হয়। এই বক্সটি ইনটিউবেশন পদ্ধতির সময় রোগীর দ্বারা উৎপাদিত অ্যারোসোলগুলো ধারণ করে ঝুঁকি হ্রাস করে। তাই চিকিৎসা কর্মী এবং রোগীর মধ্যে অতিরিক্ত সুরক্ষা প্রদান করে এই বক্স।

সামাজিক এবং মানবিক দায়বদ্ধতা থেকে করোনা ভাইরাস মোকাবিলায় ইনটিউবেশন হেড বক্স নিজস্ব কারখানায় উৎপাদন করে বিনামূল্যে বিভিন্ন হাসপাতালে উপহার হিসেবে সরবরাহ করছে এন. মোহাম্মদ গ্রুপ। দেশের চরম এ ক্রান্তিলগ্নে মানুষের পাশে থাকতে চায় প্রতিষ্ঠানটি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম