1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চট্টগ্রামে অসহায়দের সহায়তায় সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরীর ব্যতিক্রমী উদ্যোগ - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
সভাপতি বেলাল, সাধারণ সম্পাদক আনোয়ার খুটাখালী ক্রিকেট একাদশের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন ভাষা শহিদ সালামের জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ গঠিত ঠাকুরগাঁওয়ে মেধাবী ছাত্র হাবিব অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না আনোয়ারা উপজেলা নির্বাচনে দলমত নির্বিশেষে সবার কাছে আনারস মার্কায় ভোট চাইলেন কাজী মোজাম্মেল নবীগঞ্জে বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১,আহত ৫ ঠাকুরগাঁওয়ে নিবির হত্যাকান্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ রাউজানে ভাইয়ের হাতে ভাই খুনের ঘটনায় আটক- ৩ ঠাকুরগাঁওয়ে বক্ষব্যাধি ক্লিনিকের এক্সরে মেশিনটি প্রায় ১৫ বছর ধরে নষ্ট হয়ে পড়ে রয়েছে, আর অন্যদিকে চিকিৎসক সংকট ! Memperkenalkan Slot Sweet Bonanza: Sensasi Manis dari Dunia Perjudian Online Mengenal Lebih Dalam Permainan Slot 888 Bonanza dan Slot Lainnya

চট্টগ্রামে অসহায়দের সহায়তায় সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরীর ব্যতিক্রমী উদ্যোগ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০
  • ১২৬ বার

মো. আবদুস সবুর :
মহামারি করোনা’র কারণে সংকটে পড়া তৃণমূলের কর্মহীন নেতাকর্মী সহ অসহায়-দরিদ্র মানুষদের সহায়তায় এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন সাবেক বন ও পরিবেশ প্রতিমন্ত্রী এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র সাবেক সভাপতি আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী।

বাঁশখালীর জনসাধারণকে সামাজিক দুরুত্ব নিশ্চিত করতে গরিব-অসহায় মানুষদের সহায়তাকল্পে গত ১৫ এপ্রিল থেকে প্রতিদিন দুটি বিকাশ এজেন্টের মাধ্যমে সরাসরি আর্থিক সহায়তা প্রদান করে যাচ্ছেন জনাব জাফরুল ইসলাম চৌধুরী।

এ পর্যন্ত পাঁচ হাজার দলের নেতাকর্মী সহ ভুক্তভোগী জনসাধারণকে এই সহায়তা দেয়া হয়েছে বলে জানিয়েছেন জাফরুল ইসলাম চৌধুরীর কনিষ্ঠ সন্তান মিশকাতুল ইসলাম চৌধুরী পাপ্পা।
বাঁশখালী উপজেলাসহ ক্রমান্বয়ে দক্ষিণ চট্টগ্রামে এই অর্থ সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান জনাব মিশকাতুল ইসলাম চৌধুরী পাপ্পা।

জনাব জাফরুল ইসলাম চৌধুরীর সাথে কথা হলে তিনি বলেন, কোভিট-১৯ নামের এই মহামারিতে সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে গরিব-দুঃখী অসহায় মানুষদের জন্য এই উদ্যোগ নিয়েছি। আমার নির্বাচনী এলাকা চট্টগ্রাম-১৬ বাঁশখালী। এ এলাকার একটি পৌরসভা ও চৌদ্দটি ইউনিয়ের সিনিয়র নেতৃবৃন্দের সাথে প্রতিনিয়ত মোবাইলে কথা হচ্ছে। তারা প্রতিদিন ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দের সাথে কথা বলে তালিকা তৈরী করছেন। তালিকাটা নিয়ে আমি নিজেই তাদের খোজখবর নিচ্ছি। আমি তাদের প্রতি আহবান জানাচ্ছি, সৃষ্ট এই দুর্যোগ হতে রক্ষা পেতে সামাজিক দূরত্ব নিশ্চিত করে মহান আল্লাহ রাব্বুল ইজ্জতের নিকট প্রার্থনা করতে হবে। প্রভুর দরবারে ক্ষমা চাইতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে চলতে হবে। এছাড়া এই মহামারী হতে রক্ষা পাওয়া সম্ভব নয়।

গরিব ও অসহায় মানুষদের সরাসরি অর্থ সহায়তা প্রদানের এ কার্যক্রম তত্ত্বাবধান করেছেন আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরীর কনিষ্ঠ সন্তান মিসকাতুল ইসলাম চৌধুরী পাপ্পা সহ চট্টগ্রাম দক্ষিণ জেলা ও বাঁশখালী উপজেলার বিএনপির নেতৃবৃন্দ।

বাঁশখালী উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান মাস্টার লোকমান বলেন, এ মহাদূর্যোগে ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ সহ সাধারণ মানুষের তালিকা তৈরী করে আমাদের প্রিয় নেতা জনাব জাফরুল ইসলাম চৌধুরী বিকাশ এজেন্টের মাধ্যমে নগদ অর্থ সহায়তা প্রদানের যে উদ্যোগ গ্রহন করেছে তা সত্যিই বাঁশখালীর ইতিহাসে বিরল একটি দৃষ্টান্ত। প্রিয়নেতা জাফরুল ইসলাম চৌধুরী দলের সামর্থবান নেতৃবৃন্দকে সাধ্য মতে এ দূর্যোগে মানুষের পাশে দাঁড়াতে নির্দেশ দেন বলেও জানান তিনি।

বাঁশখালী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আমিনুর রহমান চৌধুরী বলেন, প্রিয়নেতা জাফরুল ইসলাম চৌধুরীর মতো নেতা পাওয়া বাঁশখালীবাসীর জন্য সত্যিই ভাগ্যের ব্যাপার। তিনি যে কোন দূর্যোগে বাঁশখালীবাসীর পাশে ছুটে আসেন। এটিও তার ব্যাতিক্রম নয়। দলমত নির্বিশেষে এভাবে প্রত্যেক বিত্তবানরা এগিয়ে আসলে এ মহাদূর্যোগ মোকাবেলা করা সম্ভব। অন্যাথায় চলমান সংকটে ঘরবন্ধী মানুষ না খেয়ে মারা যাবে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও বাঁশখালী পৌরসভা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট লায়ন এম নাছির উদ্দিন বলেন, বাঁশখালীর জনগণ যখনই কোন দূর্যোগের মূখামূখি হন তখনি প্রিয়নেতা সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইমলাম চৌধুরী বাঁশখালীবাসীর পাশেই ছুটে আসেন। এবারো তার ব্যাতিক্রম নয়। তিনি প্রত্যেক ইউনিটের ওয়ার্ড পর্যায়ের নেতা কর্মির সাথে ফোনে যোগাযোগ করছেন। প্রত্যেক ওয়ার্ডের ঘরবন্ধী কর্মহীন নেতাদের তালিকা তৈরী করে প্রত্যেকের পার্সোনাল বিকাশ নাম্বারে আর্থিক অনুদান পাঠিয়ে দিচ্ছেন। এটি সত্যিই একটি মহৎ উদ্যোগ।

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি শহিদুল আলম শহিদ বলেন, সামাজিক দূরত্ব রেখে স্বাস্থ্যবিধি মেনে জনসমাগম না ঘটিয়ে কর্মহীন অসহায় মানুষের পাশে থাকার এ আয়োজন সত্যিই নিঃসন্দেহে প্রসংশার দাবি রাখে।

উল্লেখ্য যে, জনাব জাফরুল ইসলাম চৌধুরী চট্টগ্রাম-১৬ বাঁশখালী সংসদীয় আসন হতে বিএনপির মনোনয়ন নিয়ে চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন এবং একবার বন ও পরিবেশ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে ছিলেন। এটি বাঁশখালীর ইতিহাসে উল্লেখযোগ্য।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম