1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চীন থেকে দেশে আনা হলো বিপুল চিকিৎসা সামগ্রী - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ  পশ্চিম সুলতানপুর স্কুলে সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত চন্দনাইশে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় সড়ক নির্মাণ কাজ বন্ধ করেছেন চেয়ারম্যান

চীন থেকে দেশে আনা হলো বিপুল চিকিৎসা সামগ্রী

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০
  • ১৪৭ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :
কোভিড-১৯ এর মোকাবেলায় বিপুল পরিমাণ চিকিৎসা সামগ্রী নিয়ে বিমানবাহিনীর সি-১৩০জে প্লেন চীনের রাজধানী বেইজিং থেকে দেশে আনা হয়েছে।

রোববার (১৯ এপ্রিল) টেস্ট কিট, এন-৯৫ মাস্ক, সার্জিক্যাল মাস্ক, ইলেট্রনিক থার্মোমিটার, মেডিকেল সেফটি গ্লাস, প্রটেক্টিভ গ্লাভস, গগলস এবং পিপিইসহ চিকিৎসা সহায়ক সামগ্রী নিয়ে বিমানটি বেইজিং থেকে রওনা দিয়ে দেশে পৌঁছায়।

বিভিন্ন চিকিৎসা সামগ্রী পরিবহনের জন্য সরকারের উদ্যোগে এই প্রথমবারের মতো প্লেন পাঠানো হলো।

রাষ্ট্রদূত মাহবুব উজ জামান জানান, চীনের বিভিন্ন সংস্থা আরও জিনিস দিতে চাচ্ছে, কিন্তু পরিবহন সমস্যার কারণে সেগুলো আনতে যেতে কিছুটা দেরি হচ্ছে। তবে এ ধরনের উদ্যোগের ফলে দ্রুততার সঙ্গে পণ্য আসবে।

এর আগে কোভিড-১৯ এর প্রতিরোধে চীন থেকে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা সহায়ক দ্রব্যাদি আনার জন্য বাংলাদেশ বিমানবাহিনীর সি-১৩০জে পরিবহন বিমান বেইজিং পাঠানো হয়।

সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে বাংলাদেশের ঐতিহ্যবাহী কিছু শুভেচ্ছা সামগ্রী যেমন- হস্ত ও কুটির শিল্প জাতীয় উপহার সামগ্রী বিমানবাহিনীর ওই বিমানের মাধ্যমে চীনে পাঠানো হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম