1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সবার চোখ এখন সারার দিকে - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে মাশরুম চাষ সম্প্রসারণে মাঠ দিবস তিতাসে মজিদপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাঁওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা কুবি শিক্ষককে ঘুষি মারলেন প্রক্টর; অপসারণ চেয়ে প্ল্যাকার্ড হাতে একক অবস্থান চন্দনাইশে মোবাইল কোটের অভিযানে স্কেভেটর-পিকআপ জব্দ চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন সহ মোট ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তদন্ত কমিটির সদস্যের প্রতি কুবি শিক্ষক সমিতির আপত্তি সন্তানের জীবনের প্রথম শিক্ষার হাতেখড়ি মা

সবার চোখ এখন সারার দিকে

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০
  • ১৬৪ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :
এ মুহূর্তে পৃথিবীজুড়ে সকলেই কি ভাবছেন? মিলিয়ন ডলারের প্রশ্ন। নিশ্চয়ই বলবেন, উত্তর হবে, করোনা। কিন্তু না, উত্তর সঠিক হয়নি। আমার সঙ্গে আপনারা একমত হবেন এটাই বিশ্বাস। সকলেই এখন উন্মুখ হয়ে আছেন কি করছেন সারা গিলবার্ট। বলছিলাম, সারা গিলবার্টের কথা। তিনি একজন ব্রিটিশ বিজ্ঞানী। বিশ্ববাসীর দৃষ্টি এখন তার দিকে।

সারা পৃথিবীর মানুষ তাকিয়ে আছে সারার দিকে। একটি সুসংবাদের আশায়।
আজ করোনা ভাইরাসের ভ্যাক্সিন হিসেবে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ভ্যাকিনোলোজি ডিপার্টমেন্টের প্রফেসর সারা গিলবার্টের তৈরি ChAdOx১ এবং ChAdOx২ এর পরীক্ষামূলক প্রয়োগ হবে মানবদেহে। এই কৃতি বিজ্ঞানীই ইবোলার ভ্যাক্সিন আবিষ্কার করে লক্ষ মানুষের প্রাণ বাঁচিয়েছেন।
এর আগে, মঙ্গলবারই ১০নং ডাউনিং স্ট্রিটে আজকের পরীক্ষার কথা জানিয়েছিলেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক।
উল্লেখ্য, জেন্না ইনস্টিটিউট ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে তৈরি করা হচ্ছে করোনা প্রতিরোধকারী এই ভ্যাকসিন। ১০ জানুয়ারি থেকে করোনাভাইরাস প্রতিরোধে ভ্যাকসিনের কাজ শুরু করেছে অক্সফোর্ড। মার্চেই প্রথম ও দ্বিতীয় পর্যায়ের ট্রায়াল শেষ হয়েছে। তৃতীয় পর্যায়েরই কাজ চলছে বর্তমানে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম