1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
অসহায় ও দুস্থদের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন মার্সী ইউনিভার্স এর ফাউন্ডার, প্রেসিডেন্ট আবরার নেওয়াজ - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
সভাপতি বেলাল, সাধারণ সম্পাদক আনোয়ার খুটাখালী ক্রিকেট একাদশের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন ভাষা শহিদ সালামের জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ গঠিত ঠাকুরগাঁওয়ে মেধাবী ছাত্র হাবিব অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না আনোয়ারা উপজেলা নির্বাচনে দলমত নির্বিশেষে সবার কাছে আনারস মার্কায় ভোট চাইলেন কাজী মোজাম্মেল নবীগঞ্জে বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১,আহত ৫ ঠাকুরগাঁওয়ে নিবির হত্যাকান্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ রাউজানে ভাইয়ের হাতে ভাই খুনের ঘটনায় আটক- ৩ ঠাকুরগাঁওয়ে বক্ষব্যাধি ক্লিনিকের এক্সরে মেশিনটি প্রায় ১৫ বছর ধরে নষ্ট হয়ে পড়ে রয়েছে, আর অন্যদিকে চিকিৎসক সংকট ! Memperkenalkan Slot Sweet Bonanza: Sensasi Manis dari Dunia Perjudian Online Mengenal Lebih Dalam Permainan Slot 888 Bonanza dan Slot Lainnya

অসহায় ও দুস্থদের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন মার্সী ইউনিভার্স এর ফাউন্ডার, প্রেসিডেন্ট আবরার নেওয়াজ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ১২৩ বার

সালমান বিন ফারুক :
মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্যে। একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না? ও বন্ধু…. মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে। এখন এই কথাটিই চরম সত্য হয়ে দাঁড়িয়েছে। শুধুমাত্র বিবেকের তাড়নায়, মানবিকতার টানে ২৫০০ অসহায় পরিবারের ঘরে খাবার সামগ্রী পৌঁছে দিলেন চট্টগ্রাম মহানগরের ১৭ নং দেওয়ান বাজার ওয়ার্ডের তরুণ সমাজ সেবক, মানবতার ফেরিওয়ালা মার্সি ইউনিভার্সের আবরার নেওয়াজ বিন সালেহ….

করোনা পরিস্থিতে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের বিড়ম্বনার শেষ নেই। ঘরে খাবার নেই। বাইরে কাজ নেই। পেটের ক্ষুধা তো সেসব বোঝে না। এসব নিম্ন আয়ের ছিন্নমূল মানুষের জন্য সাহায্যই এখন বড় ভরসা। সরকারের পাশাপাশি ব্যক্তি ও সাংগঠিক উদ্যোগে অনেকেই ছিন্নমূল মানুষের পাশে এসে দাঁড়াচ্ছেন। অনেকেই আছেন নিজের সামর্থ্যনুযায়ী সাহায্যের পর অনেকের সহযোগিতা নিয়ে তাদের সাহায্য করে চলেছেন।
প্রথম দিকে নিজ উদ্যোগে ৫০ জন নিম্ন আয়ের অসহায় দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন মের্সির আবরার নেওয়াজ। কিন্তু তিনি দেখেন তার সাহায্য চাহিদার তুলনায় অপ্রতুল। মানবিক টানে তিনি সাহায্য করার জন্য অন্যদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ করেন। এবং সকলের সহযোগিতা ২৫০০ জন পরিবারের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে পেরেছেন। এবং তিনি এই ধারা অব্যাহত রাখতে চান।
মার্সির প্রেসিডেন্ট আবরার বলেন, আপনাদের দোয়ায় প্রায় ২৫০০ অসহায় পরিবার এর মাঝে খাবার বিতরণ করা হয়েছে। সবকিছু ঠিক মতো শেষ করতে পেরেছি। তিনি আরো জানিয়েছেন এভাবে যদি মানুষকে পাশে পাই তাহলে সামনের দিন গুলোতে আরো বেশি অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে পারবো।
মার্সির আবরার বলেন, ‘ প্রায় ১৮ কোটি মানুষের দেশে ৬ কোটি মানুষ আছে যারা বর্তমান সামাজিক বিচ্ছিন্নতার কারণে তাদের দুই বেলা খাবার অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে। এত বড় এই জনগোষ্ঠীর একটা বড় অংশ চট্টগ্রামে আছে যারা দিন আনে দিন খায়। তাদেরকে আমরা রিকশাওয়ালা, নির্মাণ শ্রমিক, ছুটা কাজের লোক, টোকাই, ভ্যান চালক, ফেরিওয়ালা ইত্যাদি রূপে দেখি। তাদের জন্যে এই বিচ্ছিন্নতা নেহাত বিলাসিতা বৈকি।’
মার্সির আবরার এর উদ্যোগে প্রতিটি পরিবারকে ৫ কেজি চাল, ১কেজি ডাল, ১ কেজি আলু, ১কেজি পেঁয়াজ,১কেজি চিনি,১ কেজি আটা, ১ লিটার সয়াবিন তৈল,মুড়ি,১ প্যাকেট লবণ,, বিস্কুট, ১টা সাবান দেওয়া হয়েছে। এর পাশাপাশি ২৫০ পি পি ই , হ্যান্ড সেনিটিজার, মাস্ক ইত্যাদী ডাক্তার দের মাঝে বিতরণ করা হইছে ।
মার্সির আবরার প্রত্যাশা যদি সমাজের বৃত্তবানেরা এগিয়ে আসেন তাহলে অসহায় পরিবারের কষ্টা কিছুটা লাগব হবে। তাই সমাজের বৃত্তবানদের প্রতি অনুরোধ আপনারা অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ান।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম