1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নমুনা সংগ্রহের অনুমতি পেল গণস্বাস্থ্য কেন্দ্র - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
সুবিধা বঞ্চিত জনগণের পাশে থেকেই ইসমত আরার মানবিক নেতৃত্ব প্রতিষ্ঠা উপাচার্যকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল আবাসিক শিক্ষার্থীরা কুবির শেখ হাসিনা হলের নতুন প্রাধ্যক্ষ বাংলাদেশের দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন মুজিব উল্ল্যাহ্ তুষার পূর্বাঞ্চলের রেলের যন্ত্রাংশ চুরিতে জড়িয়ে পড়ছে আরএনবি’র সদস্যরা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে খামারের ১৬০ টি বাক্সের মৌমাছি মেরে ফেলার অভিযোগ রামগড়ে ঝড় ও বজ্রপাতের তান্ডবে গবাদিপশুসহ খামারির মৃত্যু চাঁদার টাকা না দেওয়ায় অপহরণ করে নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন শিক্ষক সমিতি রাউজান উপজেলা( উত্তর) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জুয়া খেলায় হেরে যাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১ যুবক !

নমুনা সংগ্রহের অনুমতি পেল গণস্বাস্থ্য কেন্দ্র

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২২ এপ্রিল, ২০২০
  • ১৩৮ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :
প্রধানমন্ত্রীর দফতরের হস্তক্ষেপে কোভিড-১৯ নির্ণয়ের কিট তৈরির নমুনা সংগ্রহের অনুমতি মিলেছে বলে জানিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র। ল্যাবে যান্ত্রিক ত্রুটির সঙ্গে স্বাস্থ্য বিভাগের অসহযোগিতায় যথাসময়ে কিট সরবরাহ করা সম্ভব হয়নি বলে অভিযোগ করেছেন প্রতিষ্ঠানটির ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

চূড়ান্ত কিট সরবরাহের পর সরকার অনুমতি দিলে দ্রুত বিভিন্ন ল্যাবে তা সরবরাহ করার ব্যাপারে আশাবাদী গণস্বাস্থ্য কেন্দ্র।

বিশ্বব্যাপী কোভিড মহামারি শুরুর পর থেকে এ ভাইরাস শনাক্তে কিট তৈরির জন্য দীর্ঘদিন থেকে চেষ্টা চালিয়ে যাচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র। এরই ধারাবাহিকতায় বিদেশ থেকে কাঁচামাল আমদানির অনুমতি পায় প্রতিষ্ঠানটি। এরপর কয়েকদফা তারিখ পেছানোর পর কাঁচামাল হাতে পায় গণস্বাস্থ্য কেন্দ্র। এখানেই বিপত্তি কাটে না। যাবতীয় কার্যক্রম এগিয়ে নিলেও ল্যাবে বৈদ্যুতিক গোলযোগের কারণে কিট তৈরির প্রক্রিয়া পিছিয়ে যায়।

সেই বাধা অতিক্রম করলেও নতুন করে আমলাতান্ত্রিক জটিলতার মুখে পড়ে কিট তৈরির প্রক্রিয়া। গত ১২ এপ্রিল কিট তৈরির জন্য রোগীদের নমুনা চাওয়া হলেও স্বাস্থ্য বিভাগ থেকে সহায়তা পাওয়া যায়নি বলে অভিযোগ গণস্বাস্থ্যের ট্রাস্টি ড. জাফরুল্লাহ চৌধুরীর।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমি খুব বিরক্ত হই। স্বাস্থ মন্ত্রণালয় যখন বলে কিছু করা যাচ্ছে না। তখন প্রধানমন্ত্রীর দফতরে আমরা অভিযোগ করি।

অবশেষে প্রধানমন্ত্রীর দফতরে অভিযোগের পর বুধবার (২২ এপ্রিল) কিট তৈরিতে রোগীর নমুনা সংগ্রহের অনুমতি পাওয়া যায় বলে জানান জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর অফিসের সহায়তার কারণে অনুমতিপত্র পেয়েছি। এখন আমার কর্মী টেকনিশিয়ানরা যাচ্ছেন। কুর্মিটোলা থেকে রক্ত নমুনা সংগ্রহ করে নিয়ে আসবেন।

সবকিছু ঠিক থাকলে ২৫ এপ্রিল (শনিবার) ওষুধ প্রশাসন অধিদফতরসহ যতগুলো জায়গায় পরীক্ষা হয় সবখানে কিট হস্তান্তর করা হবে বলে জানিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম