1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
আনোয়ারায় চাঁদা না পেয়ে মিথ্যা অপবাদ, থানায় অভিযোগ ও লিগ্যাল নোটিশ - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

আনোয়ারায় চাঁদা না পেয়ে মিথ্যা অপবাদ, থানায় অভিযোগ ও লিগ্যাল নোটিশ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১ মে, ২০২০
  • ১৩৬ বার

আনোয়ারা প্রতিনিধি : চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নে চাঁদা না পেয়ে এক তরুণীর বিরুদ্ধে অশ্লীল ও কুরুচিপূর্ণ মিথ্যা অপবাদ দিয়ে তার খালাতো ভাই জালাল উদ্দিনকে জড়িয়ে একটি অনলাইন পোর্টালে মিথ্যা অপপ্রচার চালিয়ে সামাজিক মর্যাদা ক্ষুন্ন করার জন্য একটি গ্রুপ অপচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী তরুণী ও তার খালাতো ভাই জালাল উদ্দিন। গতকাল বৃহস্পতিবার রাতে “আনোয়ারায় তরুণীকে দিনের পর দিন ধর্ষণ, টাকায় সমঝোতার চেষ্টা ” শিরোনামে একটি অনলাইন পোর্টালে সংবাদ প্রকাশের পর তাদের দৃষ্টিগোচর হলে অনলাইনের ঐ প্রতিনিধিকে ধিক্কার জানিয়ে মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ভুক্তভোগীরা। এবং ওই তরুণীর বিরুদ্ধে মিথ্যা ও কুরুচিপূর্ণ সংবাদ প্রকাশের দায়ে ওই তরুনী শুক্রবার রাতে আনোয়ারা থানায় একটি অভিযোগ দায়ের করেন এবং ঐ অনলাইন পোর্টালের সম্পাদক এবং আনোয়ারা প্রতিনিধিকে লিগ্যাল নোটিশ প্রদান করেন।
অভিযোগ থেকে জানা যায়, বৃহস্পতিবার বিকাল ৩.৫৬ মিনিটের দিকে অনলাইন পোর্টালের প্রতিনিধি তার ব্যক্তিগত মোবাইল ফোন থেকে ওই তরুণীর মোবাইলে ফোন করে তার ব্যক্তিগত জীবন সম্পর্কে বিভিন্ন বিভ্রান্তিমূলক অশ্লীল ও কুরুচিপূর্ণ তথ্য জিজ্ঞেস করেন। এবং তার খালাতো ভাইকে জড়িয়ে ওই তরুণী অন্তা:সত্বা বলে জোরপূর্বক তথ্য স্বীকার করাতে চেষ্টা করেন। এবং ওই তরুণীর কাছে টাকা দাবি করেন অন্যাথায় তার খালাতো ভাইকে জড়িয়ে তার কর্মরত পোর্টালে কুরুচিপূর্ণ সংবাদ ছাপাইবে বলে হুমকি ধমকী প্রদর্শন করেন।
এ বিষয়ে তরুণীর খালাতো ভাই জালাল উদ্দিন জানান, আমি পারকি এলাকার বাসিন্দা। আমার স্ত্রী এবং ছেলে সন্তান রয়েছে। যে মেয়েটিকে জড়িয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করেছে সে আমার খালাতো বোন। তার সাথে আমাদের পারিবারিক সম্পর্ক। আমার খালাতো বোনের বাবা নেই, তাদের অভিভাবকের ভূমিকা পালন করি আমি। টাকা না দেয়ায় অনলাইন প্রতিনিধি আমাদের মর্যাদা ক্ষুন্ন করার জন্য মিথ্যা সংবাদ প্রচার করিয়েছে বলে তিনি দাবী করেন। তিনি আরো বলেন, আমার এবং আমার খালাতো বোনের ইজ্জত ক্ষুন্ন করার জন্য সেই অনলাইন প্রতিনিধির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।
এ ব্যাপারে তরুণীর মায়ের কাছে জানতে চাইলে তিনি বলেন, জালাল আমার আপন চাচাতো বোনের ছেলে। সে আমাদের পরিবারের বড় ছেলের মতো ভূমিকা পালন করে। আমি এই রমজান মাসে বলতেছি আমাকে যেখানে নিয়ে যাওয়া হোক আমি সব জায়গায় বলবো এ ধরণের কোন ঘটনা আমাদের পরিবারে ঘটেনি। এলাকার দু-এক জন ছেলে মিলে আমার মেয়ের যাতে বিয়ে না হয় সেজন্য এ ধরণের জঘন্য অপপ্রচার চালাচ্ছে। আমি এই রমজান মাসে তাদের বিচার আল্লাহকে দিলাম।
এ ব্যাপারে জানতে চাইলে ভুক্তভোগী তরুণী বলেন, জালাল আমার খালাতো ভাই। তার স্ত্রী ও সন্তান রয়েছে। আমি কি পাগল হয়েছি স্ত্রী সন্তান আছে এমন ছেলের সাথে প্রেম করে বিয়ের আশায় অবৈধ সম্পর্কে জড়িয়ে যাব। তারা মিথ্যা সংবাদ প্রকাশ করেছে আমি নাকি অন্তা:সত্ত্বা। যারা আমার বিরুদ্ধে এ ধরনের মিথ্যা সংবাদ প্রচার করেছে আমি তাদের উপযুক্ত শাস্তির দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদ বলেন, মেয়েটি থানায় অভিযোগ করেছে। অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হবে। যদি ঐ প্রতিনিধি দোষী সাব্যস্ত হয় তাহলে সাইবার ক্রাইমে রির্পোট পাঁঠিয়ে দেওয়া হবে। এবং বাদীপক্ষকে আইসিটি মামলা করতে হবে।
এ বিষয়ে আমাদের প্রতিবেদকের কাছে সমস্ত রেকর্ড ও তথ্য প্রমাণাদি রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম