1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
কাশিয়ানীতে অসহায় কর্মহীনকে ভিক্ষুক নবীরনের অনুদান - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন

কাশিয়ানীতে অসহায় কর্মহীনকে ভিক্ষুক নবীরনের অনুদান

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ২ মে, ২০২০
  • ১১৬ বার

বাহাউদ্দীন তালুকদার :
প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণে বিপর্যস্ত পুরো বিশ্ব। করোনার ভয়াল থাবা পড়েছে বাংলাদেশেও। জ্যামিতিক হারে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সরকারি নির্দেশনা মেনে ঘরবন্দী মানুষ। কর্মহীন হয়ে পড়েছে বেশির ভাগ মানুষ। দেশের কর্মহীন ও নিম্ন আয়ের মানুষের জন্য সরকার ইতি মধ্যে বেশ কয়েকটি ধাপে সহযোগিতা পৌঁছে দিচ্ছেন। স্থানীয় ভাবে খোলা হয়েছে ত্রাণ তহবিল। পাশে দাঁড়িয়েছে অনেক বিত্তবান মানুষ। দেশের অসহায় মানুষদের পাশে বিত্তবানদের এগিয়ে আসার ঘটনা ঘটলেও গোপালগঞ্জের কাশিয়নীতে অসহায় কর্মহীনকে অনুদান দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন ভিক্ষুক নবিরন বেগম।

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় কর্মহীন ও নিম্ন আয়ের এক ব্যক্তিকে অনুদান দিয়েছেন ভিক্ষুক নবীরন বেগম। সারাদিনের উপর্যনকৃত ভিক্ষার চাউল, ডাউল, ডিম, কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাব্বির আহমেদ এর অনুরোধ ক্রমে সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের শাহ শাবের আস্তানা এলাকায় শনিবার দুপুর ২টায় কর্মহীন ও নিম্ন আয়ের এক ব্যক্তিকে অনুদান দিয়েছেন তিনি।

জানা গেছে, গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের শাহ শাবের আস্তান এলাকার ভিক্ষুক নবিরন বেগম, বয়স ৫৮ বছর তার কোনো ছেলে মেয়ে নেই সংসার চলে ভিক্ষাবৃত্তির টাকায়।

এসময় ভিক্ষুক নবিরন বেগম বলেন, ‘আমি সারাদিনে ভিক্ষা করে যা উপার্জন করেছি (চাউল, ডাউল, ডিম) এ সব উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাব্বির আহমেদ সাহেবের হাতে দিলাম অসহায় কর্মহীনকে দেওয়ার জন্য।

কর্মহীন ও নিম্ন আয়ের জন্য এই অনুদান পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাব্বির আহমেদ বলেন, করোনা ভাইরাসের কারণে কর্মজীবী মানুষ কর্মহীনতায় ভুগছেন। এখানে কর্মজীবী মানুষের সংখ্যা বেশি। এর জন্য সরকারি চাল দেওয়ার পাশাপাশি ব্যক্তিগত ভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে তহবিল খোলা হয়েছে।

তিনি বলেন, আজকে একজন ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করেন তিনি ভিক্ষাবৃত্তির উপার্জিত খাদ্যপণ্য আমার অনুরোধ ক্রমে অসহায় কর্মহীন এক ব্যক্তিকে দেন । এ কাজের জন্য ভিক্ষুক নবিরন বেগমকে অসংখ্য ধন্যবাদ জানাই। এটা মহানুভবতার প্রকৃষ্ট উদাহরণ হয়ে থাকবে।

এ উদাহরণের মাধ্যমে সমাজের যারা বিত্তশালী আছেন, তাদের প্রতি আহ্বান জানাই এ দুর্যোগের সময় অসহায় মানুষের পাশে দাঁড়াতে। এছাড়া পরবর্তীতে ভিক্ষুক নবিরনের প্রয়োজনে সকল সহযোগিতার আশ্বাসও দিয়েছি।

এ সময় উপস্থিত ছিলেন, কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাব্বির আহমেদ, সহকারী কমিশনার ভূমি মোঃ আতিকুল ইসলাম, সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার, মোঃ বদিউজ্জামান শিকদার, কাশিয়ানী প্রেসক্লাবের সভাপতি মোঃ ফায়েকুজ্জামান, কাশিয়ানী উপজেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক মোঃ হাবিব শেখ, দৈনিক বাংলাদেশ সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক বাহাউদ্দিন তালুকদার সহ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম