1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতি গানে গানে শ্রদ্ধা - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শ্রেণীকক্ষ সংকটে পাঠদান ব্যাহত, জরুরি ভিত্তিতে ভবন প্রয়োজন নোয়াখালীতে ব্যবসায়ীকে পিটিয়ে জখম, প্রতিষ্ঠান ভাঙচুর ও লুট দেশে মেডিকেল ডিভাইস তৈরি করলে তা সাধারণ মানুষের কাছে সহজলভ্য হবে’ -স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন নবীগঞ্জ শহরের রাজা কমপ্লেক্সে হামলা ভাংচুর ও ৪ ঘন্টাব্যাপী সংঘর্ষ! শহর রণক্ষেত্র- আহত অর্ধশতাধিক৷ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ৷ লালমনি এক্সপ্রেস ট্রেনে যাত্রী ভোগান্তির শিকার দেখার কেউ নেই। চৌদ্দগ্রামে মুক্তিযোদ্ধাদের মাঝে ট্রাই সাইকেল বিতরণ চৌদ্দগ্রামের বাতিসায় জাতীয় পার্টির উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ ব্যবসায়ী হাবিবুর রহমান হাবিবের ১৮তম মৃত্যুবার্ষিকী পালন ঠাকুরগাঁও জমে উঠেছে জেলা পরিষদ নির্বাচন ! মোঃ মজিবর রহমান শেখ,

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতি গানে গানে শ্রদ্ধা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ৩০ মে, ২০২০
  • ১১২ বার

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শতবর্ষ জন্ম দিবস উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ফরহাদ আহমেদ বঙ্গবন্ধুর স্মরণে একটি গান ইউটিউবে ছেড়েছেন। গানটি লিখেছেন আফরোজা রহমান এবং গানটির সুর করেছেন ফরহাদ আহমেদ।

১৯৯৮ ইং সালে কাতারে পদ্মা অর্কেষ্ট্রা আয়োজিত স্বাধীনতা দিবসে গানটি লিখা ও সুর করা হয়। স্বাধীনতা দিবসে গানটি পরিবেশন করেন ফরহাদ আহমেদ। গানটি কাতারে ভিষণ জনপ্রিয়তা পায়। সেই গানটি বাংলাদেশে অডিও রেকর্ড হওয়ার পর ভিডিও ধারণ করে গানটি ইউটিউবে ছাড়া হয়েছে। দিনাজপুরবাসী এবং দেশবাসীর কাছে অনুরোধ করছি অবশ্যই আপনারা গানটি শুনবেন। গানটি আপনাদের ভালো লাগলে তবেই এই সৃষ্টি সার্থক হবে। ইউটিউবে ভধৎযধফ ধযসবফ লিখে সার্চ দিলে গানটি পাবেন। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, তার জন্ম না হলে বাংলাদেশ নামের দেশটি হতো না। তাই তাকে শ্রদ্ধা জানিয়ে গীতাকার আফরোজা রহমান লিখেছেন “জীবন দিয়ে লিখে গিয়েছ বাংলাদেশের নাম। শ্রদ্ধা নাও শ্রদ্ধা নাও শেখ মজিবুর রহমান”

গানের সুরকার বীর মুক্তিযোদ্ধা ফরহাদ আহমেদ জানান,এই গানটি কাতারে লিখা হয়েছিল তখন এই গীতিকার কাতারেই অবস্থান করছিলেন এখন উনি আমেরিকায় অবস্থান করছেন। এই গানটি লেখার সময় সুরকার কাতারে ছিলেন এখন তিনি বাংলাদেশে অবস্থান করছেন এবং শুদ্ধ সংগীত চর্চার জন্য কাজ করে যাচ্ছেন। সুরকার হিসেবে তিনি ইউটিবে উল্লেখিত এড্রেস সার্চ করে গানটি শোনার জন্যে সকলের প্রতি আহবান জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম