1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
পটিয়ায়  সবজি কিনে বিতরণ করছেন  ইউএনও - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

পটিয়ায়  সবজি কিনে বিতরণ করছেন  ইউএনও

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৭ মে, ২০২০
  • ১৪৭ বার

গিয়াস উদ্দিন(পটিয়া চট্টগ্রাম):
করোনার প্রভাবে চট্টগ্রামের পটিয়া উপজেলায় প্রায় দেড় হাজার খামারি বিপাকে পড়েছেন।পাইকারী ও খুচরা বাজারে কমেছে মুরগির ডিমের দাম। তবে গত কয়েকদিন ধরে পটিয়া উপজেলা প্রশাসন স্বেচ্ছাসেবীদের মাধ্যমে খামারীদের নিকট থেকে দুধ ও ডিম কিনে কর্মহীন মানুষদের বিতরণ করেছে।

পটিয়া উপজেলা নির্বাহী ফারহানা জাহান উপমা নিয়েছেন ভিন্নধর্মী একটি মানবিক উদ্যোগ। ‘বাঁচবে কৃষক, বাঁচবে খামারি, ‘সবজি, ডিম আর দুধে,’ ‘বাড়বে ক্ষমতা রোগ প্রতিরোধের’, ‘সুস্থ থাকবে পটিয়াবাসী’

সরকারী সহায়তার ১০ কেজি চালের পাশাপশি খামারিদের থেকে দুধ ও ডিম এবং প্রান্তিক কৃষকদের নিকট থেকে সবজি সরসরি কিনে এগুলো তুলে দেওয়া হচ্ছে কর্মহীন মানুষদের মাঝে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, পটিয়া উপজেলার ১৭ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় সরকারী ১০ কেজি চালের সাথে দুধ, ডিম, আলু, ঢেরশ, বরবটি ও লবন বিতরন করা হচ্ছে। ইতিমধ্যে গত সপ্তাহে পটিয়া পৌরসভা ও ৭ টি ইউনিয়নের ৩ হাজার ৬০০ পরিবারের মধ্যে এসব মানবিক সহায়তা বিতরন করা হয়েছে।

পটিয়া পৌরসভায় ৪২০ টি পরিবার, আশিয়া ইউনিয়নে ১৪০ পরিবার, বড়লিয়া ইউনিয়নে ১০৫ পরিবার, জঙ্গলখাইন ইউনিয়নে ১০২ পরিবার, কেলিশহর ইউনিয়নে ৩০০ পরিবার, ভাটিখাইন ইউনিয়নে ৯৬ পরিবার, ছনহরা ইউনিয়নে ১২০ পরিবার, খরনা ইউনিয়নে ১৬০ পরিবারের মাঝে এসব মানবিক সহায়তা প্রদান করা হয়।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা বলেন, উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভায় সরকারী ১০ কেজি চালের সাথে সবজি, ডিম আর দুধ পৌছিয়ে দেয়া হচ্ছে। এতে করে বিপাকে পরা খামারী ও কৃষকরা যেমনটাই বাচতে পারবে অন্যদিকে কর্মহীন হয়ে পরা অসহায় মানুষগুলোর বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা। ফলে সুস্থ থাকবে পটিয়াবাসী।

পুরো উপজেলার কর্মহীন শ্রমিক, দিনমজুর ও খেটে খাওয়া মানুষদের মাঝে পর্যায়ক্রমে এসব মানবিক সহায়তা প্রদান।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম