1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রুমায় গ্রামীণ দরিদ্রদের পাশে ভিক্ষু উঃ নাইদিয়া - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
এখনো প্রত্যন্ত চর অঞ্চলে মহিষের পাল ছাড়িয়ে রাঁখাল ওকি গাড়িয়াল ভাই এর গানের সুর তুলেন তার বাঁশিতে!!! চৌদ্দগ্রামে দৈনিক দেশ রূপান্তর এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শ্রীপুরে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ সৈয়দপুরে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ বদলে গেছে লালমনিরহাটের তিন বিঘা করিডোর ও দহগ্রাম-আঙ্গরপোতা ছিটমহল চৌদ্দগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে ৩ দিন ব্যাপী বার্ষিক আনন্দ ভ্রমণ সম্পন্ন চৌদ্দগ্রামে শুভ সংঘের উদ্যোগে অস্বচ্ছল নারীদের সেলাই প্রশিক্ষণের উদ্বোধন ধর্মীয় অনুশাসন মেনে চললে কেউ অপরাধ করতে পারে না নবীগঞ্জে ঠাকু অনুকূল চন্দ্রের জন্মোৎসবে এসপিআর কালী চরন মন্ডল Pilot video game in Kenya ঠাকুরগাঁওয়ের বর্ষিয়ান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমানের ইন্তেকাল !

রুমায় গ্রামীণ দরিদ্রদের পাশে ভিক্ষু উঃ নাইদিয়া

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ মে, ২০২০
  • ৯৭ বার

মংহাইথুই মারমা,রুমা(বান্দরবান) প্রতিনিধি:
করোনাভাইরাস সংক্রমণের কারণে কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করছেন রুমা উপজেলার অসংখ্য মানুষ। এই সংকটকালে বান্দরবানে রুমা উপজেলার আশ্রম পাড়ার অগ্রবংশ অনাথালয় বৌদ্ধ বিহারের অধ্যক্ষ উঃ নাইদিয়া ভিক্ষুগণ সহ আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চার শিক্ষকসহ কয়েকজন স্থানীয় সচেতন নাগরিক উদ্যোগে ত্রাণ বিতরণে পাশাপাশি আর্থিক সহায়তায় এগিয়ে এসেছেন। তারা দিনমজুর, অসহায় নর-নারী ও দরিদ্র ১২০পরিবারের মাঝে মঙ্গলবার পাড়ায় পাড়ায় গিয়ে ত্রাণ পৌঁছে দিয়েছেন।

করোনা সংক্রমণ রোধে গ্রামের দরিদ্র মানুষগুলোকে ঘরে রাখতেই খাদ্য সহযোগিতার এই উদ্যোগ নেন তারা। আমেরিকা, মালেয়শিয়া, কাইওয়ান,রাঙ্গামাটি,চট্টগ্রাম ও থানচি সদর বৌদ্ধ বিহারের অধ্যক্ষ উঃ হুইনচারা ভিক্ষুসহ বিভিন্ন দেশে দেশ থেকে আর্থিক অনুদান পাঠানো টাকা ও নিজস্ব আয়ের মাধ্যমে আর্থিক দেওয়া অর্থ দিয়ে গঠন করা হয় প্রায় ১লাখ টাকার ফান্ড। সেই টাকা দিয়ে চাল, তেল, পেঁয়াজ,লবণ ও নাপ্পি কিনে প্রায় ইতি মধ্যে এক হাজারটি প্যাকেট করে গ্রামের কর্মহীন মানুষদের বাড়ি বাড়ি পৌঁছে দেন তারা।

ওই “মানুষের জন্য আমরা” গ্রুপে প্রধান উদ্যােগতা উঃ নাইদিয়া ভিক্ষু বলেন, ‘খাদ্য সাহায্যের পাশাপাশি গ্রামে জীবাণু রোধে ব্লিচিং পাউডার স্প্রে এবং মাস্ক বিতরণ করেছি বিভিন্ন গ্রামে। নিজেদের দেওয়া অর্থ দিয়ে আমরা গ্রামের দরিদ্রদের জন্য অসহায় হত-দরিদ্রেদের মাঝে আর্থিক সহায়তাও প্রদান করেছি।

অন্যদিকে, পলি প্রাংসা পাড়ার ত্রাণ গ্রহণকারী চিংসানু মারমা বলেন, এই মহামারী করোনা ভাইরাস বর্তমান পরিস্থিতি মোকাবেলার দুঃসময়ের আমরা অসহায় মানুষেরা এ ধরনের খাদ্য সামগ্রী পেয়ে অনেক আনন্দিত ভোগ করেছি। যারা আমাদের মত দরিদ্রদের মাঝে ত্রাণ দিয়েছে, তাদের এই ধরনের সহযোগিতা কখনও ভুলব না,চির ঋনি হয়ে থাকবো।

সংগঠনের সূত্রে জানান, চাইরাগ্র উপর,নিচে ও মধ্যম পাড়া,ক্যলুংক্ষ্য পাড়া,ক্যতাই পাড়া,পলি প্রাংসা পাড়া,সানাক্র পাড়া,মংপ্রু পাড়া,পরোয়া পাড়া,ছান্দালা পাড়া ও মুয়ালপি পাড়ার যারা অসহায় পরিবার তাদের মাঝে খাদ্য সামগ্রি ও আর্থিক অনুদান দিয়েছি। বর্তমান পরিস্থিতিতে যতটুকু সম্ভব ততটুকু ত্রাণ বিতরণের অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম