1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শ্রীনগরে ত্রাণকে কেন্দ্র করে উত্তেজনা; পাল্টাপাল্টি অভিযোগ - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

শ্রীনগরে ত্রাণকে কেন্দ্র করে উত্তেজনা; পাল্টাপাল্টি অভিযোগ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৪ মে, ২০২০
  • ১৩৬ বার

আব্দুর রকিব,মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ শ্রীনগর উপজেলার তন্তর ইউনিয়নের পুড়ার বাগ গ্রামে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য শিল্পী আক্তারের বিরুদ্ধে এই অভিযোগ উঠে। এঘটনাকে কেন্দ্র করে গত শনিবার বিকালের দিকে ইউপি সদস্য শিল্পী আক্তারের বাড়িতে দুই পক্ষের মধ্যে উত্তেজনা হয়। এঘটনায় থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, আসরাফুল, নজরুল, আব্দুল রশিদ ও ইকবালসহ কয়েকজন সরকারি ত্রাণ না পাওয়ার বিষয়ে স্থানীয় মসজিদের সভাপতি নুরজামান বেপারী কাছে তারা অভিযোগ করেন। এবিষয়ে মহিলা মেম্বারের বাড়িতে নুরজামান বেপারী গিয়ে জানতে চাইলে শিল্পী আক্তারের ভাসুর সিদ্দিক ও মোকলেছ ক্ষিপ্ত হয়ে গালীগালাজ করে। ত্রাণ সংক্রান্ত বিষয়ে সভাপতির সাথে খারাপ আচরণের কারণে স্থানীয়রা মেম্বারের বাড়িতে গিয়ে বসত ঘরে হামলা চালানোর চেষ্টা চালায়। এসময় উপস্থিত গণ্যমান্য বক্তিবর্গ পরিস্থিতি শান্ত করেন। এ ঘটনার পরেই পুরাগ বাগ গ্রামের বাসিন্দা ও কুকুটিয়া ইউপি সচিব ঘটনাস্থলে এসে তন্তরের চেয়ারম্যানের সাথে ফোনে কথা বলেন জানান তারা। এ ঘটনার সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন। এসময় তালিকাভুক্ত আশরাফুল ও ইকবাল জানায়, তারা জিআর কর্মসূচির আওতায় কোনও ত্রাণ পাননি।
উপজেলার পার্শ্ববর্তী কুকুটিয়া ইউনিয়ন পরিষদের দায়িত্বপ্রাপ্ত সচিব মো. ইদ্রীস আলী জানান, ঘটনা শুনে তন্তর ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেনের সাথে আমি ত্রাণ সংক্রান্ত বিষয়ে ফোনে আলাপ করি। জিআর কর্মসূচির আওতায় খাদ্য বিতরণের বিষয়ে কথা হলে তিনি চালসহ সব পাঠানোর কথা বলেন। অথচ এই আওতায় কয়েকজন শুধু সেমাই ও চিনি পাওয়ার বিষয়ে এলাকায় অভিযোগ করেন। ইদ্রীস আলী আরো বলেন, গত কয়েকদিন আগে জাকির চেয়ারম্যান সাহেবের তাগিদে আমিসহ এখানকার কয়জন মিলে এই গ্রামের ২০টি অসহায় ব্যক্তির নাম দেই। সেই হিসেবে এখানে কয়েকজন বিত্তশালীর নামও অর্ন্তভুক্ত করা হয়েছে। এসব বিষয়ে কথা হলে শিল্পী আক্তার ও তার লোকজন আমাকেও গালী গালাজ করে। তিনি আরো বলেন, এঘটনায় চেয়ারম্যান জাকির হোসেন আমাকে চুপ থাকতে বলেন এবং ঈদের পরে শিল্পী আক্তারের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন জানান।
এঘটনায় পুরাবাগ মসজিদের সভাপতি ও বিকল্পধারার স্থানীয় নেতা মো. নুরজামান বেপারীর কাছে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় কয়েকজন সরকারি ত্রাণ না পাওয়ার কারণে আমার কাছে অভিযোগ করে। বিষয়টি জানতে মহিলা মেম্বারের বাড়িতে গেলে শিল্পী আক্তার ও তার ভাসুর সিদ্দিক ও মোকলেছ ক্ষিপ্ত হয়ে গালমন্দ করে। এতে করে ত্রাণ না পাওয়া কয়েকজন বাড়িতে হামলা চালানোর চেষ্টা করে। তাদেরকে শান্ত করি। তার পরেও ত্রাণ বিতরণে অনিয়মের ঘটনাটি ধামাচাপা দিতে এখন লকডাউনের ইসু টেনে বাড়িতে হামলা চালানোর অভিযোগ করছেন তারা। সুষ্ঠু তদন্ত হলেই প্রকৃত ঘটনা বের হয়ে আসবে।
তন্তর ইউপি মহিলা সদস্য শিল্পী আক্তারের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যাদের সেমাই ও চিনি দেওয়া হয়েছে তা সরকারি ত্রাণ নয়। এটা ব্যক্তি উদ্যোগের ত্রাণ। পূর্ব শত্রুতার জের ধরে তারা আমার বাড়িতে হামলা চালিয়েছে। সরকারি ত্রাণ বিতরণে কোনও অনিয়ম হয়নি। মাষ্টার রোল অনুযায়ী সব ত্রাণ বিতরণ করা হয়েছে বলে দাবী তার। তাহলে ইছাপুরার হনুফা, ইসলাপুরের বস্ত্র ব্যবসায়ী মোশারফ, তার ভাসুর নির্মাণ ঠিকাদার সিদ্দিকসহ শিখা ও কাশেম কিভাবে ত্রাণ পেল এমন প্রশ্নের জবাবে তিনি বলেন এটা চেয়ারম্যান সাব দিয়েছেন। অথচ তার মুখে ৮ জনের নামের মধ্যে উল্লেখিত নামের কোনও মিল পাওয়া যায়নি!
তন্তর ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেনের কাছে এলাকার বিত্তবানরা কিভাবে ত্রাণ পেল এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিত্তবানরা তো কারও কাছে চাইতে পারেনা। তবে জিআর ত্রাণ তালিকাটি এখানে স্বজনপ্রীতি করা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি কোনও সুদত্তর দিতে পারেননি।
এব্যাপারে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা ও শ্রীনগর থানার এসআই মো. কাদির জানান, উভয় পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেছে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে এলাকায় আদিপত্যকে কেন্দ্র করে এমনটা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম