1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
খুব একটা খোলেনি রাজধানীর শপিংমল বিপনি বিতান, ক্রেতার উপস্থিতিও সামান্য - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ  পশ্চিম সুলতানপুর স্কুলে সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত চন্দনাইশে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় সড়ক নির্মাণ কাজ বন্ধ করেছেন চেয়ারম্যান

খুব একটা খোলেনি রাজধানীর শপিংমল বিপনি বিতান, ক্রেতার উপস্থিতিও সামান্য

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১১ মে, ২০২০
  • ১৫৩ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :
রাজধানীর বেশিরভাগ বড় ও অভিজাত শপিংমল ও বিপনি বিতান বন্ধ থাকলেও আজ থেকে সীমিত আকারে কিছু এলাকার বিপনি বিতান খুলেছে। তবে তাতে ক্রেতাদের উপস্থিতি ছিল খুবই কম। তবে বিভিন্ন এলাকার ও মহল্লার দোকানপাট খুলেছে উল্লেখযোগ্যহারেই।
খোঁজ নিয়ে জানা গেছে, রাজধানীর উত্তরা, বাড্ডা, খিলগাঁও, রামপুরা, মালিবাগ সায়েদাবাদ, যাত্রাবাড়ি, সদরঘাট, মোহাম্মদপুর, লালবাগ, আজিমপুর, মিরপুর, শ্যামলি, কল্যাণপুর, জুরাইন, পোস্তগোলার কিছু বিপনি বিতান খোলা ছিল। সীমিত আকারে কিছু নতুন ঈদের পোশাকও তুলেছেন কোন কোন ব্যবসায়ী। অবশ্য অনেকেই জানিয়েছেন, তেমন নতুন কোন পণ্য উঠাননি তারা আর এবার তা উঠানো সম্ভবও নয়, তাই স্টকে যা আছে তা দিয়েই ব্যবসা চালিয়ে নেবেন।
ক্রেতাদের অপেক্ষায় থাকা এসব ব্যবসায়ীদের মুখের হাসি অবশ্য খুব একটা বড় হয়নি, কারণ ক্রেতা এসেছেন খুবই কম, যারাও এসেছেন তারাও কেনার চেয়ে দেখার দিকেই মনোযোগী ছিলেন বেশি। এরমধ্যেও জিনিষপত্রের দাম নিয়ে অভিযোগও করেছেন কোন কোন ক্রেতা।
নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যবসায়ী বলেছেন, তারা যে ক্ষতির মুখোমুখি হয়েছেন কিছুটাও যদি কাটিয়ে উঠতে পারেন সে আশায় তারা দোকান খুলেছেন। কোন কোন বিপনি বিতানের সামনে হাত ধোয়ার ব্যবস্থা ছিল। আর ক্রেতাদের উপস্থিতি খুব বেশি না হওয়ায় দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে খুব একটা ব্যত্যয় দেখা যায়নি।
গত ৪ মে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছে চিঠি পাঠানো হয়। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দোকান ও শপিংমল ১০ মে থেকে খোলার কথা চিঠিতে উল্লেখ করা হয়। সেখানে বিকেল ৪টার মধ্যে তা বন্ধের কথাও উল্লেখ করা হয়। প্রতিটি শপিংমলে প্রবেশের ক্ষেত্রে স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ঘোষিত সতর্কতা গ্রহণের কথা চিঠিতে উল্লেখ করা হয়। রাজধানীতে এর সাথে আরও কিছু শর্ত জুড়ে দেয় ঢাকা মহানগর পুলিশ-ডিএমপি।
সরকার খোলার অনুমতি দিলেও স্বাস্থ্য ঝুঁকিসহ নানাদিক বিবেচনায় নিয়ে ঈদের আগে না খোলার সিদ্ধান্ত নেয় নিউমারকেট, বসুন্ধরা সিটি শপিং মল, যমুনা ফিউচার পার্ক কর্তৃপক্ষ। রাজধানীর গুলিস্তান ও ফুলবাড়িয়ার সব পাইকারি মার্কেট ঈদের আগে না খোলার সিদ্ধান্তও নেয়া হয়।
এদিকে বন্দরনগরী চট্টগ্রামেও আজ খোলেনি কোন শপিং মল বা বিপনি বিতান।
চট্টগ্রামের বড় শপিং মলগুলোর মধ্যে সেন্ট্রাল প্লাজা, লাকি প্লাজা, আমিন সেন্টার, নিউ মার্কেট, সানমার, ফিনলে, আখতারুজ্জামান, ইউনেস্কো, মিমি, খুলশী টাউন সেন্টার, জহুর হকার্স মার্কেট, রিয়াজ উদ্দিন বাজার, তামাকুমণ্ডি লেইন, শাহ আমানত মার্কেট, মতি টাওয়ার, গোলজার টাওয়ারসহ সব ধরনের ছোট-বড় মার্কেট পুরোপুরি বন্ধ রয়েছে। একাধিক ব্যবসায়ী বলেছেন তারা যে ক্ষতির শিকার হয়েছেন তা বর্তমান অবস্থায় পুষিয়ে নেয়া সম্ভব না, উপরন্ত দোকান খোলা থাকলে আছে নানা ভয় ও ঝুঁকি, সেজন্যই করোনার সংক্রমণ রোধে আমরা মার্কেট পুরোপুরি বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম