1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে নিয়োগের দাবীতে দিনাজপুরে মানববন্ধন করেছে বঞ্চিত ছাত্র-ছাত্রীরা - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত Mostbet Partners Mostbet Sports Betting & & Online Casino Associate Program Reviews বাঁশখালীতে মধ্যরাতে অগ্নিকান্ডে পুড়েছে চার দোকান ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া পিপলস ফোরাম (পিএফ) সাধারণ কমিটির সভা সম্পন্ন চৌদ্দগ্রামে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ফের ৩দিন ক্লাস বর্জনের ঘোষণা কুবি শিক্ষক সমিতির নবীনগরে পৃথক মোবাইল কোর্ট অভিযানে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা দৈনিক আমাদের চট্টগ্রামের সম্পাদক মিজানুর রহমান চৌধুরী উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা

উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে নিয়োগের দাবীতে দিনাজপুরে মানববন্ধন করেছে বঞ্চিত ছাত্র-ছাত্রীরা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৪ জুন, ২০২০
  • ১২০ বার

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি : উপ-সহকারী কৃষি কর্তকর্তা পদে প্যানেলে নিয়োগ প্রদান করুন, নিয়োগ চাই ব্যানার নিয়ে বুধবার সকাল ১১টায় দিনাজপুর প্রেসক্লাবের সন্মুখ সড়কে সামাজিক দুরুত্ব বজায় রেখে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে দিনাজপুরের চুড়ান্ত ফলাফলে বৈষম্যের শিকার ও পদ বঞ্চিত সকল মেধাবী ছাত্র-ছাত্রীরা।

জয় হোক মানবতার-জয় শেখ হাসিনার শ্লোগান নিয়ে আজ সারাদেশের ন্যায় দিনাজপুরেও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নিয়োগ প্রক্রিয়ার অনিয়ম ও দুর্নীতির ৬টি চিত্র তুলে ধরে তার অধীনে বিশেষ পর্যবেক্ষণ চেয়েছি যা করা হলে, আমাদের দেয়া তথ্যগুলো চাক্ষুষ প্রমাণিত হবে বলে আমরা আশাবাদী।

নিয়োগ প্রক্রিয়ায় বিদ্যমান অনিয়ম গুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো:- বিধি মোতাবেক জেলা কোটা অনুসরন করা হয়নি, কিছু জেলায় কোটা অতিরিক্ত নিয়োগ দেয়া হয়েছে যা তুলনামূলক দ্বিগুন-তিনগুনের অধিক হবে। যেমন টাঙ্গাইল, নোয়াখালী, কিশোরগঞ্জ, গোপালগঞ্জ ইত্যাদি।

লিখিত পরীক্ষার নাম্বার বিবেচনা না করে, দূর্নীতি করে তাদের পরিকল্পিত রোলের তালিকা অনুযায়ী নিয়োগ প্রকক্রিয়া সম্পন্ন করেছে। যার অনেক তথ্য ̈ইতিমধ্যে প্রকাশ পেয়েছে। আইবিএ কর্তৃক দেয়া লিখিত নাম্বার এবং ভাইভা নাম্বর যাচাই করলে অনিয়মের চাক্ষুষ প্রমাণ মিলবে বলে আমরা আশাবাদী।

টাকার বাণিজ্যের কারণে মেধাবীদের সঠিক মূল্যায়ন করা হয়নি। সম্পূর্ন নিয়োগটি একটি সিন্ডিকিডের মাধ্যমে পরিকল্পিতভাবে তৈরি হয়েছে, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ১৭/০১/২০২০ ইং তারিখের স্মারক নম্বর ১২.০১.০০০০.৩৮.১১.০০৪.২০১৭.১৮৩ মূলে “উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদেচ্ নিয়োগের প্রকাশিত ফলাফল প্রকাশের পর বার বার স্মারক নং এবং নিয়োগ বিজ্ঞপ্তির ত্রুটিপূর্ন ফলাফল তিন ধাপে সংশোধন করা হয়, যা দূর্নীতির চিহ্ন হিসেবে ধরা যায়।

মানববন্ধনে সংকটময় পরিস্থিতি মোকাবেলায় অংশগ্রহণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী হস্তক্ষেপে ৩ হাজার ৪৬৪ জন নিয়োগ বঞ্চিতকে প্যানেলে নিয়োগ দিয়ে কৃষকের পাশে দাড়ানোর সুযোগ দেয়ার দাবী করেন তারা ।

মানববন্ধনে বক্তব্য রাখেন, চুড়ান্ত ফলাফলে পদ বঞ্চিত মেধাবীদের মধ্যে মোঃ মিনহাজ বিন এনাম, মো: জামিউল কাদির, মো: আসাদুজ্জান, মো: রাশেদুল ইসলাম, বকুল সরকার প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম