1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
পটিয়ায় ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানগুলোকে ইউএনও’র হুঁশিয়ারি - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
এখনো প্রত্যন্ত চর অঞ্চলে মহিষের পাল ছাড়িয়ে রাঁখাল ওকি গাড়িয়াল ভাই এর গানের সুর তুলেন তার বাঁশিতে!!! চৌদ্দগ্রামে দৈনিক দেশ রূপান্তর এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শ্রীপুরে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ সৈয়দপুরে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ বদলে গেছে লালমনিরহাটের তিন বিঘা করিডোর ও দহগ্রাম-আঙ্গরপোতা ছিটমহল চৌদ্দগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে ৩ দিন ব্যাপী বার্ষিক আনন্দ ভ্রমণ সম্পন্ন চৌদ্দগ্রামে শুভ সংঘের উদ্যোগে অস্বচ্ছল নারীদের সেলাই প্রশিক্ষণের উদ্বোধন ধর্মীয় অনুশাসন মেনে চললে কেউ অপরাধ করতে পারে না নবীগঞ্জে ঠাকু অনুকূল চন্দ্রের জন্মোৎসবে এসপিআর কালী চরন মন্ডল Pilot video game in Kenya ঠাকুরগাঁওয়ের বর্ষিয়ান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমানের ইন্তেকাল !

পটিয়ায় ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানগুলোকে ইউএনও’র হুঁশিয়ারি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১ জুন, ২০২০
  • ১৩৪ বার

গিয়াস উদ্দিন (পটিয়া,চট্টগ্রাম):
চট্টগ্রাম পটিয়ায় করোনা সংকটে জুনের শেষ পর্যন্ত ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানগুলো (এনজিও) তাদের গ্রাহকদের ঋণের কিস্তি পরিশোধে যাতে চাপ সৃষ্টি না করে সে জন্য তাদের ডেকে এনে হুঁশিয়ারি দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

করোনা পরিস্থিতিতে এনজিওগুলো ঋণগ্রহীতাদের থেকে কিস্তি আদায় করতে পারবেন না, সরকারের এমন নির্দেশনা আগেই এসেছিল। সীমিত পরিসরে সব কিছু খুলে দেয়ায় এনজিওগুলো ঋণ আদায়ের প্রস্তুতি শুরু করেছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে।

সোমবার (১ জুন) দুপুরে উপজেলা প্রশাসন কার্যালয়ে পটিয়ার ইউএনও ফারহানা জাহান উপমা উপজেলার বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধিদের সাথে জরুরি বৈঠক করেন। এসময় ইউএনও জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী জুন মাসেও কিস্তি আদায় করতে পারবে না এনজিওগুলো। কোনো এনজিও এ নির্দেশনা অমান্য করলে ব্যবস্থা নেওয়া হবে। তবে কোনো গ্রাহক স্বেচ্ছায় ঋণের কিস্তি পরিশোধ করতে চাইলে তা নিতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন ইউএনও ফারহানা জাহান উপমা।

উপজেলার এনজিও সংস্থার কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন, সূর্যের হাসির ব্যবস্থাপক রুপস মুৎসুদ্দি, তাড়ানা ট্রাস্টের নির্বাহী পরিচালক মুহাম্মদ সোলায়মান, পিডিএফের এজিম মুহাম্মদ আবুল হাশেম, মমতার ব্যবস্থাপক মুহাম্মদ ফিরোজ আলী, পদক্ষেপের ব্যবস্থাপক কাঞ্চন কুমার দে, পিডিএফের ডিম খোরশেদ আলম, ব্যুরো বাংলাদেশের এসপিও আয়ুব আলী, রিকের শাখা ব্যবস্থাপক মুহাম্মদ সুমন মিয়া, সাজেদা ফাউন্ডেশনের এলআরও মনিরুল ইসলাম, মমতার শাখা ব্যবস্থাপক মুহাম্মদ মিজান, ব্র্যাকের শাখা ব্যবস্থাপক অলক সরকার, সেবার ব্যবস্থাপক শাহ আলম সেলিম প্রমুখ।

এ বিষয়ে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা বলেন, করোনা সংকটের কারণে আগামী জুন পর্যন্ত ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানগুলো তাদের গ্রাহকদের ঋণের কিস্তি পরিশোধে যাতে বাধ্য করা না হয় তার জন্য এনজিও প্রতিনিধিদের বলা হয়েছে। তারা এ বিষয়ে একমত হওয়ায় আমি এনজিও প্রতিনিধিদের প্রতি ধন্যবাদ জানাই। কোনো গ্রাহক স্বেচ্ছায় ঋণের কিস্তি পরিশোধ করতে চাইলে তা নিতে কোনো বাধা নেই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম