1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঐতিহাসিক সান্তাল আদিবাসী কৃষক বিদ্রোহের ১৬৫তম দিবস উদযাপন উপলক্ষে ৯ ফা বাস্তবায়নেরাবীতে দিনাজপুরে শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে মেধাবী ছাত্র হাবিব অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না আনোয়ারা উপজেলা নির্বাচনে দলমত নির্বিশেষে সবার কাছে আনারস মার্কায় ভোট চাইলেন কাজী মোজাম্মেল নবীগঞ্জে বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১,আহত ৫ ঠাকুরগাঁওয়ে নিবির হত্যাকান্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ রাউজানে ভাইয়ের হাতে ভাই খুনের ঘটনায় আটক- ৩ ঠাকুরগাঁওয়ে বক্ষব্যাধি ক্লিনিকের এক্সরে মেশিনটি প্রায় ১৫ বছর ধরে নষ্ট হয়ে পড়ে রয়েছে, আর অন্যদিকে চিকিৎসক সংকট ! Memperkenalkan Slot Sweet Bonanza: Sensasi Manis dari Dunia Perjudian Online Mengenal Lebih Dalam Permainan Slot 888 Bonanza dan Slot Lainnya ঠাকুরগাঁওয়ে মেধাবী ছাত্র হাবিব অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫

ঐতিহাসিক সান্তাল আদিবাসী কৃষক বিদ্রোহের ১৬৫তম দিবস উদযাপন উপলক্ষে ৯ ফা বাস্তবায়নেরাবীতে দিনাজপুরে শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
  • ১২২ বার

রফিকুল ইসলাম ফুলাল প্রতিনিধি দিনাজপুর ঃ ১৬৫তম ঐতিহাসিক সান্তাল বিদ্রোহ দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ কৃষক ফেডারেশন-কিষানী সভা,বাংলাদেশ আদিবাসী সমিতি ও ভুমিহীন সমিতি এবং নাগরিক উদ্দ্যোগের আয়োজনে দিনাজপুরে শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত।

আজ মঙ্গলবার সকালে দিনাজপুর শহরের নিমনগর বালুবাড়ি সাঁওতাল মাঠে সিঁদু-কানু চাঁদÑভৈরব স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন ৪টি সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ সংগঠনের সদস্যরা। শ্রদ্ধাঞ্জলী অর্পণের পর ৯ ফা বাস্তবায়নেরাবীতে সামাজিক ুরুত্ব বজায় রেখে একটি র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন শেষে সামাজিকুরুত্ব বজায় রেখে বালুবাড়ি সাঁওতাল মাঠে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ কৃষক ফেডারেশন দিনাজপুর জেলা শাখার সভাপতি তারক কবিরাজ‘র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আদিবাসী সমিতির কেন্দ্রীয় কমিটির সা:সম্পাদক ও দিনাজপুরের সভাপতি স্বপন এক্কা।

এছাড়াও অন্যানের মাঝে আরো বক্তব্য রাখেন,কিষানী সভা দিনাজপুর কমিটির সভাপতি সাবিহা বেগম,বাং:আদিবাসী সমিতির সহ-সভাপতি শুফল বাস্কে,বাংলাদেশ আদিবাসী সমিতি দিনাজপুর কমিটির সা: সম্পাদক রিকন সরেন ও বাং:ভুমিহীন সমিতির সভাপতি রশিদুল ইসলাম,পৌর কমিটির সভাপতি রওশন আরা,সুফল বাস্কে,বিস্ঠু মর্মূ,সামুয়েল টুডু,প্রদীপ মূর্মূ,সুমিত্রা টুডু প্রমুখ। আলোচনা সভা পরিচালনা করেন বাংলাদেশ আদিবাসী সমিতির নেতা লতা।

৯ ফাাবী‘র মধ্যে রয়েছে সকল ক্ষুদ্র জাতিসত্তাকে আদিবাসী হিসেবে স্বীকৃতি,সামাজিক ও রাষ্ট্রীয় সুযোগ সুবিধা,ভাষা-সংস্কৃতি ও কৃষ্টি সংরক্ষন,ভুমি কমিশন গঠন,কৃষকের ফসলের ন্যায্য মুল্য নিশ্চিত করতে মুল্য কমিশন গঠন,কৃষকের সকল ঋন মওকুফ,কৃষক-আদিবাসীদের ক্ষতি হয় এমন মেঘা প্রকল্প বাতিল,চলতি বছরের ক্ষতিগ্র¯’ কৃষকদের ক্ষতিপুরন প্রদান এবং সবর্ত্র পরিবেশ-প্রতিবেশ সম্পন্ন চাষাবাদ ব্যব¯’া চালু করতে হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম