1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ওসির নির্দেশে পত্রিকার সম্পাদকের নামে জিডি, আইজিপির কাছে অভিযোগ - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা ।

ওসির নির্দেশে পত্রিকার সম্পাদকের নামে জিডি, আইজিপির কাছে অভিযোগ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ জুন, ২০২০
  • ১০৫ বার

মঈন উদ্দীন: রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক গণধ্বণি প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক ইয়াকুব শিকদারের নামে সাধারণ ডায়েরি করিয়েছেন নগরীর রাজপাড়া থানার ওসি। প্রতিকার না পেয়ে শেষ পর্যন্ত পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বরাবর অভিযোগ দিয়েছেন সম্পাদক। ডাকযোগে এ লিখিত অভিযোগ দেন ইয়াকুব শিকদার। সম্পাদক ইয়াকুব শিকদারের অভিযোগ, তার সাথে রাজপাড়া থানার কনস্টেবল শহিদুল ইসলাম অসৌজন্যমূলক ও অপেশাদার আচরণ করেছেন। কিন্তু প্রতিকার না করেই ওই দিনই উল্টো সাধারণ ডায়েরি করিয়েছেন ওসি।
বিষয়টি উদ্দেশ্য প্রণোদিত বলছেন ইয়াকুব শিকদার। প্রতিকার চেয়ে তিনি এই অভিযোগ করেছেন। এই ঘটনায় গত ৯ মে তিনি নগর পুলিশ কমিশনার বরাবর লিখিত অভিযোগ দেন। কিন্তু অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি নগর পুলিশ। ভুক্তভোগী এ সাংবাদিকের ভাষ্য, ব্যক্তিগত প্রয়োজনে গত ৭ মে বেলা ২টার দিকে তিনি থানায় সেকেন্ড অফিসার মোস্তাক আহম্মেদের কাছে গিয়েছিলেন। ফেরার পথে থানার দায়িত্বরত সেন্ট্রি শহিদুল ইসলাম তার পথরোধ করেন। ওই সময় টাকা না পেলে যেতে দেয়া হবে না বলে
জানান। কিন্তু কনস্টেবলকে টাকা দিতে অস্বীকৃতি জানান তিনি। এ নিয়ে তার সাথে প্রকাশ্যে বাদানুবাদে জড়িয়ে পড়েন শহিদুল। পরে সেকেন্ড অফিসারের কাছে ফিরে গিয়ে তিনি বিষয়টি জানান। তখনই সেকেন্ড অফিসার এসে কনস্টেবলকে জিজ্ঞাসাবাদ করেন। কর্তব্যরত অন্যান্য পুলিশ সদস্যদের উপস্থিতিতে ঘটনার দায় স্বীকার করেন কনস্টেবল শহিদুল। প্রতিকার পেতে সেখানে দাঁড়িয়েই বিষয়টি তিনি মোবাইলে আরএমপির মুখপাত্রকে জানান। কিন্তু শীর্ষ পর্যায়ে জানাজানি হয়ায় ক্ষুদ্ধ হন ওসি। তিনি প্রতিকার না করেই পাঠিয়ে দেন। এর ঘণ্টাখানিক পর তার বিরুদ্ধে থানায় জিডি নেয় পুলিশ।
সম্পাদক ইয়াকুব শিকদার বলেন, আমি ন্যায্য বিচার না পাওয়ায় আইজিপির কাছে অভিযোগ দিয়েছি। আমার বিষয়টি যেহেতু একই থানার এসি তদন্ত করেছেন এ জন্য রিপোর্ট ওসির পক্ষে হয়েছে।
অভিযোগ বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, আবেদন করে থাকলে অবশ্যই এটি পৌঁছেছে। যথা নিয়মেই এর উপর ব্যবস্থা নেয়া হবে। তবে এগুলো একটু সময়সাপেক্ষ। আবেদন করলেই সাথে সাথে ব্যবস্থা নেয়ার সুযোগ নেই। আইনী প্রক্রিয়া মেনেই ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম