1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কুমিল্লার ৩নং ওর্য়াডের কঠোর ভাবে পালিত হচ্ছে লকডাউন - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৩:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:

কুমিল্লার ৩নং ওর্য়াডের কঠোর ভাবে পালিত হচ্ছে লকডাউন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ১৩১ বার

আমিনুল হক,নিজস্ব প্রতিবেদক, কুমিল্লাঃ
খুব কঠের ভাবে পালিত হচ্ছে কুমিল্লার ৩নং ওয়ার্ডের লকডাউন। বিভিন্ন রাস্তার মোড় এ রয়েছে গেট ও কাটা তারের বেড়া।সারাবেলাই কঠোর ভাবে দায়িত্ব পালন করছে পুলিশ, সেচ্ছাসেবীরা।বিনা প্রয়োজনে কাউকেই ঘর থেকে বাহির হতে দিচ্ছে না তারা।কেউ বাহির হলেও তাকে জোড় করে ঘরে পাঠিয়ে দিচ্ছেন তারা।
লকডাউনে জনজীবন খুবই কষ্টকর হয়ে উঠেছে এখানে।খুব কষ্টে আছেন নিম্নআয়ের মানুষজন ও মধ্যবিও আয়ের মানুষরা।অনেকের ঘরে অভাবের দরুন ভেসে আসছে বোবা কান্না ও কোলাহল এর শব্দ। শুয়ে বসে খেতে খেতে সবারই জমাকৃত টাকা ফুঁড়িয়ে উঠেছে তারা কারওো কাছে হাত পাততে ও লজ্জা পাছেন।
আজ টানা ১৩ তম দিন কঠোর ভাবে পালিত লকডাউনে হারিয়ে যাচ্ছে মানুষের সাধারণ জীবনযাএা।কঠোর লকডাউনে দিন দুপুরে মহাসড়ক গুলো হয়ে উঠেছে ভুতুরে পরিবেশ যা অনেকটা চীনের ওহান নগরীর মতই।কুমিল্লার সবগুলো ওর্য়াডের তুলনায় সবগুলো ওর্য়াডের তুলনায় ৩নং ওর্য়াড সবচেয়ে বড়।এর বিস্তৃতি হলো
কালিয়াজুরী মৌজা, রেইসকোর্স/ পুলিশ লাইন শাসনগাছা মৌজা (আংশিক) ও ছোটরা মৌজা (আংশিক)উত্তরে- ভাটপাড়া রাস্তা ও ভাটপাড়া মৌজার সীমানা,পূর্বে- শহীদ সামছুল হক রোড ও কালিয়াজুরী রোড এবং বিষ্ণুপুর মৌজার সীমানা, দক্ষিণে- ঢাকা চট্টগ্রাম ট্যাংক রোড, পশ্চিমে- ধানমণ্ডি রোড হয়ে শাসনগাছা ডাক বাংলো রোড হয়ে।প্রায় ১লাখ ভোটার আছেন এই ওর্য়াডে।যা কুমিল্লার সিংহ বাহার ভাই নিজে বলেছেন এক সম্মেলনে।এখানে রয়েছে ৮৯জন করোনায় আক্রান্ত। আরও,আছে অনেকেই।বহুতল ভবন,টাওয়ার রয়েছে এখানে।অনেকেই আসেন কাটা তারের সেই বেড়ার কাছে আর এসে দেখেন।লক-ডাউন বিহীন এলাকাগুলোতে লেগে আছে মানুষ ও বিভিন্ন যানবাহনের প্রতিযোগীতা।কার আগে কে যাবে তার প্রতিযোগিতা।

যা অনেকেটা নদীর পাড় কবিতার মত
“নদীর এই পাড় কয়, ছাড়িয়া নিশ্বাস ওই ঐ পাড়েতে সর্বসুখ আমার বিশ্বাস।”
নদীর ওই পাড় কয়,ছাড়িয়া নিশ্বাস ওই পাড়েতে বেহেস্ত আমার বিশ্বাস। “

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম