1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
খাগড়াছড়ির প্রাচীনতম য়ংড বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত আওয়াইংসা মহাথের আর নেই - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

খাগড়াছড়ির প্রাচীনতম য়ংড বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত আওয়াইংসা মহাথের আর নেই

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ১০৫ বার

আলমগীর হোসেন, খাগড়াছড়ি:
খাগড়াছড়ি জেলা সদরের প্রাচীনতম য়ংড বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত আওয়াইংসা মহাথের আর নেই। শুক্রবার (১০ জুলাই) রাত ১১ টা ৫৫ মিনিটে পরলোক গমন করেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৪২ বছর। আর ভিক্ষুকাল ২২ বছর।

বিহার সূত্রে জানা যায়, ভদন্ত আওয়াইংসা মহাথের ২০১৩ সাল থেকে য়ংড বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

তিনি বেশ কিছু দিন ধরে অসুস্থ ছিলেন। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে তার অসুস্থতা বৃদ্ধি পেলে তাকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নেয়া হয়।

রাত ১১টা ৫৫ মিনিটে শেষ নিঃস্বাস ত্যাগ করেন সবার প্রিয় য়ংড বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত আওয়াইংসা মহাথের।

হৃদরোগে আক্রান্ত হয়ে য়ংড বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত আওয়াইংসা মহাথের মারা গেছেন বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন।

য়ংড বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত আওয়াইংসা মহাথের-এর অকাল মৃত্যুতে বৌদ্ধ সম্প্রদায়ের মাঝে শোকের ছায়া নেমে আসে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম