1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বেলাই ব্রীজ থেকে-দিগরাজ বাজার অবদি ৫ কি:মি: মরণ ফাঁদে পরিনত, বাগেরহাটের খুলনা-মোংলা মহাসড়কের বেহাল দশা - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

বেলাই ব্রীজ থেকে-দিগরাজ বাজার অবদি ৫ কি:মি: মরণ ফাঁদে পরিনত, বাগেরহাটের খুলনা-মোংলা মহাসড়কের বেহাল দশা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১ জুলাই, ২০২০
  • ২০২ বার

নইন আবু নাঈম, বাগেরহাট ঃ
দেশের দ্বিতীয় বৃহত্তর বন্দও বাগেরহাটের মোংলা সমুন্দ্র বন্দর। প্রতিনিয়ত মোংলা বন্দওে যাতায়াত কওে হাজার হাজার গাড়ি। তবে পন্য বোঝাই গাড়ির সংখ্যায় বেশি। খুলনা-মোংলা মহাসড়কের বেলায় ব্রীজ এলাকা থেকে দিগরাজ বাজার এলাকা অবদি সড়কের বেহাল দশা। রাস্তার কোন প্রকার অস্তিত্বই নেই। কাদা, পানি আর খানা খন্দকে ভর্তি এই গুরুত্বপূর্ণ সড়কে প্রতিনিয়ত পন্য বোঝায় কওে চলাচল করছে হাজার হাজার গাড়ি। চালকদের দাবী এই রাস্তায় তারা জীবন হাতে নিয়েই গাড়ি চালায়। এতটা খারাপ অবস্থা যে, একটু এদিক থেকে ওদিক হলেই পণ্য সহ গাড়ি উল্টে পড়তে সময় নিবেনা। কর্তৃপক্ষের দাবী প্রতিদিন তারা সংস্কার করছে কিন্তু ওভার লোডের কারণেই রাস্তার ধারণক্ষমতা হারিয়ে ফেলছে। এদিকে রাস্তার বিভিন্ন স্থানে ডেবে উচু-নিচু হয়ে আছে। একটু বৃষ্টি হলেই এসব খানা খন্দে পানি জমে কাদার সৃষ্টি হচ্ছে। পানি কাদায় বোঝার উপায় নেই এটি একটি জাতীয় মহাসড়ক। ঝুঁকি নিয়েই প্রতিদিন এর উপর দিয়ে শতশত ভারী পণ্যবাহী যানবাহন চলাচল করছে। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে গাড়ি চালকদের। দেশের দ্বিতীয় বৃহত্তর মোংলা বন্দওে যাবার একমাত্র সড়কের এমন পরিস্থিতি মোটেও কাম্য নই বলে ধারণা সকলের।

ট্রাক চালক আসাবুর এর সাথে কথা হলে বলে, আমরা প্রতিদিন লোড গাড়ি নিয়ে পোর্টে যাতাযাত করি। আমাদেও ঝুকি নিয়ে চালাতে হয়। একটু এদিক ওদিক হলেই গাড়ি উল্টে যাবার সম্ভাবনা থাকে। সরকারের কাছে আমাদেও দাবী যাতে দ্রæত রাস্তাটা যাতে ঠিক করে দেই। মিরাজ বলেন, এই রাস্তায় যখন ট্রাক নিয়ে প্রবেশ করি তখন গাড়ির ব্যালেন্স করা অনেক কষ্ট হয়ে যায়। তাছাড়া গাড়ীর অনেক ক্ষতি হয়। সরকারের কাছে একটাই দাবী যাতে এই সড়কটি দ্রæত ঠিক করে দেই।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন বলেন, খুলনা-মোংলা জাতীয় মহাসড়কের বাগেরহাটের দৈর্ঘ্য ৩০ কিলোমিটার। এই ৩০ কিলোমিটারের ভিতর বেলাইব্রীজ থেকে দিগরাজ বাজার অবদি ৫ কিলোমিটার সড়ক নষ্ট হয়ে গেছে। বর্ষা মৌসুমে বিটুমিন দিয়ে সংস্কার করা সম্ভব না। বর্ষা মৌসুমে কাজ করা সম্ভব না তবে আমরা প্রতিনিয়ত সোলিং এইচ বিবি করে রেগুলার কাজ কওে যাচ্ছি যাতে যাতায়াতের সমস্যা কিছুটা হলেও লাঘব হয়। তবে বর্ষা মৌসুম শেষে আমরা রুটিন মেইনটেনেন্স এর কাজ করবো। আগামী ডিসেম্বও মাসে আমরা এই রুটিন মেইন্টেনেন্স এর কাজ শুরু করবো। তিনি আরো বলেন, এই জাতীয় সড়কটি মেয়াদেও আগেই নষ্ট হয়ে যাওয়ার প্রধান ও অন্যতম কারণ হচ্ছে ওভারলোড। অতিরিক্ত পন্য নিয়ে যাকায়াতের কারণে এই সড়ক বেশি নষ্ট হয়।আর সব থেকে বড় সমস্যা হল এই সড়কটির প্রশস্থ মাত্র ২২ ফুট অর্থাৎ ২ লেনের সড়ক। তাছাড়া আরো একটি বড় সমস্যা হল ওভারলোড।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম