1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লালমনিরহাট বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানী শুরু ২১দিন বন্ধের পর - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া পিপলস ফোরাম (পিএফ) সাধারণ কমিটির সভা সম্পন্ন চৌদ্দগ্রামে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ফের ৩দিন ক্লাস বর্জনের ঘোষণা কুবি শিক্ষক সমিতির নবীনগরে পৃথক মোবাইল কোর্ট অভিযানে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা দৈনিক আমাদের চট্টগ্রামের সম্পাদক মিজানুর রহমান চৌধুরী উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা তিতাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা শেরপুরে আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কেটে নিয়ে স্ত্রীর পলায়ন

লালমনিরহাট বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানী শুরু ২১দিন বন্ধের পর

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ১২২ বার

মোঃ জাহিদ হোসেন, লালমনিরহাট:
করোনা ভাইরাস পরিস্থিতিতে দীর্ঘ ৭৯দিন বন্ধ থাকার পর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দর গত ১০ জুন সচল হয়। ওইদিন সচল হওয়ার ৫ ঘন্টার মধ্যে আবার ও বন্ধ হয়ে যায় ভারত- বাংলাদেশের এ দুই স্থলবন্দর। অবশেষে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী গত ৩০ জুন এক সভায় বলেন, বাংলাদেশের সাথে চ্যাংরাবান্ধা বর্ডার অনেক দিন থেকে বন্ধ আছে। বাংলাদেশ বার বার অনুরোধ করছে। অনেক জিনিসপত্র আটকে আছে। দীর্ঘদিন বন্ধ থাকার পর আমরা চ্যাংরাবান্ধা স্থলবন্দর আগামীকাল ১ জুন খুলে দিচ্ছি। এ ঘোষণার একদিন পর বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানীকারক এ্যাসোসিয়েশনের নিকট স্থলবন্দর চালুর ব্যাপারে ভারতের চ্যাংরাবান্ধা এক্সপোটার্স এ্যাসোসিয়েশন একটি চিঠি প্রদান করে। চিঠি পেয়ে বৃহস্পতিবার (২ জুলাই) সকালে ১১টায় স্থলবন্দরের হলরুমে আমদানি-রপ্তানীকারক এ্যাসোসিয়েশন সিঅ্যান্ডএফ এজেন্ট, বন্দর কর্তৃপক্ষ ও কাস্টমসের কর্মকর্তাদের যৌথসভা অনুষ্ঠিত হয়। সভা শেষে দুপুর দেড় টার পর থেকে বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দর পূণরায় প্রায় ১শতদিন পর সচল হয়।

এর আগে গত ৮ জুন বুড়িমারী স্থলবন্দর চেকপোস্ট এলাকার শুণ্যরেখায় বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে বাংলাদেশি ও ভারতীয় ব্যবসায়ীদের মধ্যে যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে ১০ জুন উভয় দেশের বন্দর ব্যবহার করে ব্যবসা পরিচালনা করার সিন্ধান্ত নেয় ব্যবসায়ীরা। ১০ জুন বন্দর চালু ও পণ্যবাহী যান চলাচল শুরু হয় কিন্তু পণ্যবাহী যান আসা-যাওয়া করলে করোনাভাইরাস ছড়াতে পারে এমন আশঙ্কায় ভারতীয় চ্যাংরাবান্ধা গ্রামের বাসিন্দারা বাংলাদেশি পণ্যবাহী ট্রাক প্রবেশে বাঁধা প্রদান করে। প্রবেশকৃত ট্রাক ঘিরে হট্টগোল করায় উভয় দেশের স্থলবন্দর বন্ধ করা হয়।
বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানীকারক এ্যাসোসিয়েশনের সভাপতি বলেন, সম্পূর্ন স্বাস্থ বিধি মেনে বুড়িমারী স্থলবন্দর চালু করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম