1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আমার বেশিরভাগ হিট গান এন্ড্রু দাদারই গাওয়া : চিত্রনায়ক রিয়াজ - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Mengenal Lebih Dekat Slot Fortune Dragon তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ  পশ্চিম সুলতানপুর স্কুলে সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

আমার বেশিরভাগ হিট গান এন্ড্রু দাদারই গাওয়া : চিত্রনায়ক রিয়াজ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ১৬১ বার

বিশেষ প্রতিবেদক, মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদারঃ

মুহম্মদ হান্নান পরিচালিত ‘প্রাণের চেয়ে প্রিয়’ সিনেমাটি ১৯৯৭ সালে মুক্তি পায়। এ ছবির ‘পড়েনা চোখের পলক’ গানটি সেই সময় সারাদেশে আলোড়ন সৃষ্টি করছিলো। হাটে, ঘাটে, গঞ্জে দিনে রাতে বাজতো এই গান। বহু কমেডিয়ান এই গান প্যারোডি করে জনপ্রিয়তা পেয়েছেন।

গানটির জনপ্রিয়তা এতোই ছিলো যে পরবর্তীতে এই গানের নামে সিনেমা নির্মাণ হয়। যেখানে অভিনয় করে সাফল্য পান শাকিব খান।

তবে এই গান যার ভাগ্যকে খুলে দিয়েছিলো তিনি হলেন চিত্রনায়ক রিয়াজ। একটি গানের মাধ্যমে রিয়াজ রাতারাতি পৌঁছে গেলেন সারা বাংলার ঘরে ঘরে। রোমান্টিক এ গানে পারফর্ম করে তিনি হয়ে উঠলেন তারুণ্যের সেরা পছন্দের নায়ক।

আজ এন্ড্রু কিশোরকে হারানোর দিন। এদিনে এন্ড্রু কিশোরকে নিয়ে স্মৃতিচারণ করলেন রিয়াজ। লিখেছেন অরণ্য শোয়েব-

‘আমি দাদার প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই। তিনি আমাদের বাস্তবিকই প্লেব্যাক সম্রাট। তার গান এ দেশের সিনেমাকে আলোকিত কিরেছে। তিনি আমাদের সিনেমার একজন প্রাণপুরুষ বলেই মনে করি আমি’- এভাবেই এন্ড্রু কিশোরকে নিয়ে বলেন রিয়াজ।

তিনি বলেন, ‘দাদার সঙ্গে আমার অনেক স্মৃতি আছে। আমার জন্য যেটি প্লাস হয়েছিল সেটি হচ্ছে দাদা যখন গান গাইতেন তখন আমার স্কেলে মিলিয়ে গাইতেন। এইটা দাদার অদ্ভুত একটা গুণ ছিল বলা যায়। যখন যার জন্য গাইতেন তখনই তিনি এটা করতেন। আরেকটা বিষয়, দাদা আনন্দ নিয়ে গান গাইতেন।

‘পড়ে না চোখের পলক’ গানে আমার পারফর্ম দেখে দাদা প্রশংসা করেছিলেন। বলেছিলো তুই দারুণ অভিনয় করেছিস। আমিও বলেছিলাম দাদা আপনি এতো সুন্দর করে গানটি গেয়েছেন যে আমি সুন্দর করে পারফর্ম না করে থাকতে পারিনি।’

‘আমার যতগুলো হিট সিনেমা আছে বেশিরভাগ ছবিতেই মনে হয় এন্ড্রু দা’র কণ্ঠের গান আছে। বলা যায়, আমার বেশিরভাগ হিট গান দাদারই গাওয়া। সব সিনেমার গানেই আলাদা আলাদা করে স্মৃতি আছে। এসব বলে শেষ করা যাবে না’- রিয়াজের মন্তব্য।

তিনি আরও বলেন, ‘দেশের বাইরে দাদার সাথে আমার অনেক শো করা হয়েছে। তিনি খুবই মিশুক প্রকৃতির ছিলেন। বাইরে গেলে রাতের পর রাত আমরা প্রচুর আড্ডা দিতাম।তিনি খুবই আড্ডা প্রিয় মানুষ ছিলেন।’

একজন গায়ক এন্ড্রু কিশোর এবং একজন মানুষ এন্ড্রু কিশোরকে কীভাবে দেখেছেন? উত্তরে এ নায়ক বলেন, ‘আমি তো অনেক শিল্পীর সঙ্গেই কাজ করেছি। একেকজন একেকজনের মতো। তবে এন্ড্রু দা’র মধ্যে কোনো অহংকার ছিলো না। একদম মাটির মানুষ ছিলেন। উনি সবার সঙ্গে মিশে যেতে পারতেন খুবই সহজেই। তার মধ্যে কোনো স্টারইজম দেখিনি। অথচ আমাদের গানে তার মতো ক’জন মানুষ আছে বলুন! আজকাল অনেক ছেলে মেয়ে গান গায়। তাদের ভাবসাব ফেসবুক স্ট্যাটাস দেখলে মাথা ঘুরে যায়।

আর এন্ড্রু দাদা এতো বড়শিল্পী হওয়ার পরও তার মধ্যে কোনো অহমিকা দেখিনি। দাদার বিদেহী আত্মার শান্তি কামনা করছি

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম