1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নাঙ্গলকোট হেসাখালে মিনি পতিতালয় - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ আ. লীগ নেতা বললেন, ‘ভোটের ওপর মানুষের বিশ্বাস উঠে গেছে,, সারা দিনে ভোট পড়ে ৩০০, বিকেলে হয়ে যায় ৩ হাজার নির্বাচনী সভায় বক্তব্যে – কামরুল হাসান । ঠাকুরগাঁওয়ে মাশরুম চাষ সম্প্রসারণে মাঠ দিবস তিতাসে মজিদপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাঁওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা কুবি শিক্ষককে ঘুষি মারলেন প্রক্টর; অপসারণ চেয়ে প্ল্যাকার্ড হাতে একক অবস্থান চন্দনাইশে মোবাইল কোটের অভিযানে স্কেভেটর-পিকআপ জব্দ চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন সহ মোট ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন

নাঙ্গলকোট হেসাখালে মিনি পতিতালয়

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ২৫২ বার

জামাল উদ্দিন স্বপনঃ
কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হেসাখাল ইউনিয়নের হেসাখাল গ্রামের পূর্বপাড়ায় দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে আতর আলীর বাড়িতে এক পতিতালয়ের সন্ধান পাওয়া গিয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পৌরসভার হরিপুর গ্রামের দালাল বাড়ির আমির হোসেনের ছত্রছায়ায় এ প্রতিতা ব্যবসা আজ থেকে প্রায় ১৩ বছর যাবত চলে আসছে। এ প্রতিতালয় কে ঘিরে পদুয়ার পাড়ার ওই বাড়ির নামকরণ করা হয়েছে শান্তিনগর। বিশ্বস্ত সূত্রে আরো জানা যায়, আমির হোসেন(৬০) আজ থেকে প্রায় ১৩ বছর পূর্বে আতরআলী স্ত্রী ময়মেনার সাথে প্রথমে সখ্যতা গড়ে তোলে। পর্যায়ক্রমে সে তার বড় মেয়ে নাসিমার সাথে, মেজো মেয়ে নাজমার সাথে, সর্বশেষ ছোট মেয়ে শিল্পীর সাথে সখ্যতা গড়ে তোলে। এই সম্পর্ক শেষ পর্যন্ত দৈহিক সম্পর্কে রুপ নেয়। তাদের এসব অনৈতিক কার্যকলাপ এলাকার
সকলের মুখে মুখে মুখরোচক আলোচনা চলে আসছে। এলাকার জনগণ এই কারণে ওই এলাকার নামকরণ করেছে শান্তিনগর। আমির হোসেনের বাড়ি নাঙ্গলকোট পৌরসভা হরিপুর গ্রামের দালাল বাড়ি হওয়ায় তার বিরুদ্ধে মুখ খুলতে কেহ সাহস করতো না। এ সুযোগে আমির হোসেন ওই পরিবারকে জিম্মি করে তাদের দারিদ্রতা ও অসহায়ত্বকে পুঁজি করে এক যুগেরও বেশি সময় ধরে এসব অনৈতিক কাজ করে আসছে। আতর আলীর সর্বকনিষ্ঠ মেয়ে শিল্পীকে বিবাহের প্রলোভন দেখিয়ে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে তার সাথে দৈহিক সম্পর্ক গড়ে তোলে যার ফলস্বরূপ তাদের দুই ছেলে ও এক মেয়ে জন্মগ্রহণ করে। এলাকার সবাই এই সন্তানদেরকে অবৈধ সম্পর্কের ফসল হিসাবে মনে করে। এ পর্যন্ত তিনটি সন্তান জন্ম নিলেও ১২/১৩ বছরের মধ্যে শিল্পীকে কাবিননামা বা বিবাহ রেজিস্ট্রি দেওয়া হয়নি। এমনকি সামাজিকভাবে বিবাহ হয়েছে এলাকার কেউ বলতে পারেনা।

এদিকে আমির হোসেনের আগের স্ত্রী হেসাখালের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিদের ধারে ধারে ঘুরে শিল্পী ও তার পরিবারের বিরুদ্ধে নালিশ করে কোন প্রতিকার পায়নি। এরপর গত ৩ বছর পূর্বে তার কথিত স্ত্রী শিল্পীসহ তাদের পতিতা ব্যবসাকে আরো ত্বরান্বিত করার জন্য গ্রামের ঐতিহ্যবাহী ভূঁইয়া পরিবারের বাড়ির সম্মুখে মোস্তফা ভুইয়া থেকে ৫ শতক ভূমি ক্রয় করে ঘর নির্মাণ করে একটি বাড়ি করে। ওই বাড়ি নিরিবিলি হওয়ায় দিনে ও রাতে তাদের ব্যবসাটি রমরমা ভাবে চলতে থাকে। যা আজ থেকে তিন বছর আগের থেকে প্রতিবেশীদের নজরে পড়ে। এ নিয়ে এলাকাবাসী চেয়ারম্যান জালাল আহমদ ভূঁইয়ার নিকট অভিযোগ করে। জালাল আহমদ ভূঁইয়া ও অধ্যাপক ইকবাল বাহার মজুমদারসহ গণ্যমান্য ব্যক্তিগণ বহুবার সালিশ করে তাদের অনৈতিক কাজ বন্ধ করতে বলে।প্রায় ৩/৪ মাস পূর্বে ভূঁইয়া পরিবারের স্বনামধন্য ব্যক্তি সচিব (অবসরপ্রাপ্ত) আব্দুল মতিন বাড়িতে অবস্থানকালীন সময়
এসব অনৈতিক কাজ তার নজরে পড়ে। তিনি চেয়ারম্যান জালাল আহমেদ ভূইয়া ও অন্যান্য নেতৃবর্গকে তা অবহিত করেন।
এরপর সামাজিক ভাবে তাদেরকে এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করা হয় এবং তারা যেন বাড়িটি বিক্রি করে অন্যত্রে চলে যায়, সামাজিকভাবে এ সিদ্ধান্ত গৃহীত হয়। এরই মধ্যে তারা অন্যদের ফাঁসানোর জন্য
তাদের ঘরে নিজেরা আগুন লাগিয়ে অন্যত্রে উধাও হয়ে চলে যায়।
এই বিষয়ে প্রতিবেশী মোস্তফা ভূইয়া কে জিজ্ঞেস করলে তিনি বলেন আমি তাদের সম্পর্কে আগে অবগত ছিলাম না। জমিটি বিক্রি করে বাড়ি করার পরে তাদের অনৈতিক কার্যকলাপ আমাদের নজরে পড়ে।
এ বিষয়ে এলাকার সমাজসেবক শাহ আলম জানান, তাদের অনৈতিক-অসামাজিক কার্যকলাপ বহু আগে থেকেই আমরা জানি এবং এই নিয়ে বহুবার সালিশ বৈঠক হয়েছে।
এ বিষয়ে প্রতিবেশী ঐতিহ্যবাহী ভূইয়া পরিবারের স্বনামধন্য ব্যক্তিত্ব সচিব (অবসরপ্রাপ্ত) আব্দুল মতিন জানান, আমি গত ফেব্রুয়ারি থেকে তিন-চার মাস আমার বাড়িতে অবস্থান করি। তখন তাদের এই ধরনের অসামাজিক কার্যকলাপ আমার নজরে পড়ে। আমি সাথে সাথে এলাকার গণ্যমান্য ব্যক্তি ও চেয়ারম্যানকে অবগত করি।
হেসাখাল ইউনিয়নের চেয়ারম্যান জালাল আহমদ ভূঁইয়া বলেন, আমি অনেক আগের থেকেই বিষয়টি অবগত আছি। এ নিয়ে আমি এবং অধ্যাপক ইকবাল বাহার মজুমদারসহ বেশ কয়েকবার সালিশ বৈঠকও করি এবং তাদেরকে সতর্ক করি কিন্তু তারা তা মানে নাই। আমরা সর্বশেষ তাদেরকে বাড়িটি বিক্রি করে অন্যত্র চলে যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিই। তারা কেন তাদের ঘরে আগুন লাগিয়েছে তা আমি সঠিকভাবে বলতে পারিনা।
অভিযুক্ত আমির হোসেনের সাথে
মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ঘটনার আংশিক স্বীকার করে এবং বলে আমি কাবিন না করলেও আমার তিনটি সন্তান রয়েছে। এ গুলোই আমার ডকুমেন্ট। বক্তব্য নেওয়ার জন্য শিল্পীর মুঠোফোনে বার বার ফোন করেও তাকে পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম