1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
পরিচয় যখন তরবারিতে- মুজাহেদুল ইসলাম - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির

পরিচয় যখন তরবারিতে- মুজাহেদুল ইসলাম

প্রতিনিধি,রাঙ্গুনিয়া,চট্টগ্রাম।

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ৪৩৩ বার

২৭ অগাস্ট বুধবার ২০১৪ সাল! হিজরি দিনপঞ্জি মতে সেই মাসটি ছিল হারাম মাস। হারাম মাস সমুহে যুদ্ধ বিগ্রহ, রক্তপাত ইত্যাদি বন্ধ ছিল প্রাক ইসলামি যুগ হতেই। এটি শুধু মুসলিমদের কাছে আবশ্যক ছিল তাই নয় মুশরিকদের কাছেও ছিল সমভাবে।

৬১ হিজরিতে এই হারাম মাসে কারবালার জমিনে যুদ্ধ বিগ্রহ, রক্তপাতের সুচনা করেছিল মুসলিমদের মত দেখতে মুখে দাড়ি, মাথায় পাগড়ি, শরিরে জুব্বা পরিহিত, কপালে নামাযের দাগ ওয়ালা কিছু মানুষরুপি হায়েনা। আযান, নামায সব ঠিক ছিল। কেবল পার্থক্য ছিল আহলে বায়তে রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর প্রতি মহব্বতের স্থলে। এই মহব্বত একদিকে ৭২ জনের ছিল অপরদিকে হাজার হাজার জনের ছিলনা। তাই হাজার হাজার জন মানেই ইমানের পরিচয় নয় বরং আহলে বায়তে রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের মহব্বত ওয়ালা ৭২ জন মানেই ইমান।

সেদিন শাহাদাতে কারবালা, সৈয়দ্যুশ শোহাদা ইমামে আলী মকাম(রঃ) এর করা কিছু প্রশ্নের জবাব তারা দিতে পারেনি। হ্যাঁ, জবাব তারা দিয়েছিল তবে মুখে বা যুক্তির নিরিখে নয়। সত্য বা ন্যায়ের উপর ভিত্তি করে নয় বরং তরবারি, মিথ্যা ও জুলুমের উপর ভিত্তি করে! তারা ইতিহাসে এজিদি নামে পরিচিত।

আজো জুলুমের উদাহরণ দিতে মানুষ ‘এজিদি’ বিশেষণ ব্যবহার করে এজিদের প্রতি ঘৃণা ও হোসাইনের প্রতি ভালবাসা প্রকাশ করে।

হোসাইনি কাফেলার নির্ভিক সৈনিক শহিদ আল্লামা নুরুল ইসলাম ফারুকির (রাঃ) কোরআন হাদিসের আলোকে করা প্রশ্নের জবাব দিতে না পেরে এজিদের যোগ্যতম উত্তরসুরি হিসেবে পরিচয়টা স্পষ্ট করতে তারা বেছে নিয়েছে হারাম মাসকে। আরো যোগ্য বংশধর পরিচয় দিতে তারা প্রশ্নের উত্তরের বিপরিতে হাতে তুলে নিয়েছে তরবারি, বেছে নিয়েছে অন্যায় ও জুলুমের পথ। শহিদ করে দিয়েছে ইসলামের মুলধারা আহলে সুন্নাত ওয়াল জামাতের অন্যতম দিকপাল আল্লামা ফারুকি(রাঃ)কে।

যুগে যুগে এভাবেই হোসাইনি আর এজিদি পরিচয় ফুটে উঠে মুসলিম মিল্লাতের কাছে।

আজ একদিকে মহররম হোসাইনি কাফেলার পবিত্র শাহাদাতের মাস অপর দিকে সেই কাফেলার অনুসারি আল্লামা ফারুকি রাঃ এর শাহাদৎ দিবস। এ শাহাদাতের বিচার করবে এ আশা করিনা। তবু দুনিয়াবি হাইসিয়াতের কারণে বিচার দাবি করছি। একটি কারণে, তারা বলবে “তোমরা তো বিচার দাবি করনি”! অপরদিকে কাল কেয়ামতের ময়দানে জুলুমের বিচার না চাওয়ার অপরাধে মহা বিচারকের আদলতের কাঠগড়ায় দাড়াতে হবে এ ভয়।

সৈয়দ্যুশ শোহাদা ইমামে আলী মকাম (রঃ) সহ কারবালার পবিত্র শহিদগণ ও তাদের যোগ্য উত্তরসূরি আল্লামা ফারুকি (রহঃ) যুগে যুগে আমাদের জিহাদি অনুপ্রেরণার উৎস হয়ে রবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম