1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শোহদায়ে কারবালা সত্য-মিথ্যার প্রভেদকারি- মোজাহেদুল ইসলাম - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ

শোহদায়ে কারবালা সত্য-মিথ্যার প্রভেদকারি- মোজাহেদুল ইসলাম

প্রতিনিধি,রাঙ্গুনিয়া,চট্টগ্রাম।

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ৪১৪ বার

অভুক্ত, পিপাসার্ত বেহেশতি যুবাদের সর্দার খায়বরের ঐতিহ্যবাহি আসাদুল্লাহিল গালিব, মওলা আলি শেরে খোদা রাঃ এর জুলফিকার তরবারির উপর ভর দিয়ে শাহাদাতের শুরা পান করার জন্য অপেক্ষা করছেন…

করবালার সৌভাগ্যবান সাথিদের সামনে বললেন, “আগামিকাল শত্রুর সাথে সত-মিথ্যার পার্থক্যের দিন, আগামিকাল শাহাদাতের দিন। পরিক্ষার সময় অত্যাসন্ন….

যে পবিত্র মস্তক গুলো এজিদ বাহিনীর হাজার হাজার তীর, বর্শা, তরবারির সামনে ইমামে আলি মকামের জন্য, আল্লাহর সন্তুষ্টি, আল্লাহর হাবিব সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সন্তুষ্টির জন্য কোরবান হবে তবু নত হবেনা সেই মস্তক গুলো ফজরের নামাযের সেজদায় রত। আল্লাহর দেয়া জীবন আল্লাহর পথেই বিলিয়ে দেয়ার জন্য প্রস্তুত….

প্রতিপক্ষ শিবির হতে এক বীর বেরিয়ে এলেন। ইমামের সামনে এসে বললেন, “আমি আপনার আসামি, আপনার দলকে ঘেরাও করে কারবালায় নিয়ে এসেছি! এখনো কি আমার তওবা কবুল হবে?” ইমামের কাছে তওবা কবুলিয়তের নিশ্চয়তা নিলেন। ইমাম তাকে ঘোড়া থেকে নেমে আসতে বললে ইমামের পক্ষে যুদ্ধ করতে করতে শাহাদাত লাভ না করা পর্যন্ত ঘোড়া থেকে না নামার কথা জানিয়ে তরবারি উঁচিয়ে চললেন এজিদ বাহিনির দিকে। কারবালায় ইমামের সাথিদের মধ্যে প্রথম শহিদের মর্যাদা লাভ করলেন। এবার বাকিদের পালা….

পালা এর সেই বাগানের সব ফুলদের। উম্মতের প্রতি যেই বাগানের রক্ষণাবেক্ষণের দাবি ছাড়া আর কোন দাবি ছিলনা মহান রবের সৃষ্ট সমগ্র বাগানের একমাত্র মালি নবি মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর। যুদ্ধের ময়দানে নামলেন জামালে মোস্তফা, শেকলে মুহাম্মদ (সাঃ) ইমাম আলি আকবর (রাঃ)। আলি আকবর রাঃ শহিদ হয়ে গেলেন। কারবালা সংঘটিত হবার আগ পর্যন্ত ইমাম আলি মকাম ইমাম হোসাইন (রাঃ) চুল, দাড়ি কালো ছিল। যখন আলি আকবর রাঃ লাশ কাঁধে বহন করে আনছিলেন তখন তার সব চুল-দাড়ি সাদা হয়ে বার্ধ্যকে পৌঁছে গিয়েছিলেন! একে একে ময়দানে লুটিয়ে পরছে নবি বাগানের ফুল গুলো…

ইমামের কোলে তিরবিদ্ধ আলি আজগর রাঃ শাহাদাৎ বরণ করলেন! আল্লাহর সন্তুষ্টির উপর ধৈর্য ধারণ করলেন। কোরবানি কবুল করে নেয়ার জন্য রবের দরবারে প্রর্থনা করলেন!

এজিদ বাহিনির সামনে অর্শ্বপৃষ্টে আরোহি ইমাম! যার ব্যাপারে কুল, কায়েনাতের সর্দার নবি মোস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, “হোসাইন আমার থেকে, আমি হোসাইন থেকে”! কেমন ব্যক্তিত্বের সামনে তারা তরবারি হাতে দাড়িয়ে আছে তা তারা জানত। তবু ক্ষমতার লোভ, অর্থ সম্পদের মোহ, ক্ষণস্থায়ি জিবনের মিছে মায়া, এজিদের কর্মকান্ড তাদের চোখে পর্দা টেনে দিয়েছে। আজো ক্ষমতার লোভ, অর্থ সম্পদের লোভ মানুষকে জালিম করে তোলে।

শেরে খোদা’র নয়নমনি ইমাম আলি মাকামকে দন্ডায়মান দেখে এজিদ বাহিনি ভয়ে অস্থির। একক যুদ্ধে তো কেউ আসছেই না, সম্মিলিত যুদ্ধেও ভয় পাচ্ছে! সেই থেকে এখনো ন্যায়/সত্যের পক্ষে একজনকে অন্যায়/অসত্যের পক্ষে হাজার জন ভয় পেয়ে আসছে। সামনা সামনি ভয় কাটাতে চর্তুদিক থেকে ঘিরে তীর, বল্লম, আর তরবারি চলতে লাগলো। কাপুরুষের তরবারি পেছন থেকেই চলে। ইবনে মোলজেম ও মওলা আলি রাঃ কে পেছন থেকে আঘাত করে শহিদ করেছিলেন। আঘাতে আঘাতে জর্জরিত ইমামের পবিত্র দেহ ঘোড়া থেকে নেমে পরল। নামাযের সময় তাই একটু অবকাশ চেয়ে, রক্তাক্ত শরিরে তায়াম্মুম করে শেষ নামায, সিজদা আদায় করলেন। বদবখত, জাহান্নামি শিমর পবিত্র শরিরে তরবারি চালিয়ে দিলেন! শহিদ হলেন নবি বংশের উজ্জ্বল নক্ষত্র, ইমাম আলি মকাম, সৈয়্যদুশ শোহাদা হোসাইন (রাঃ)! ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। সেই শাহাদাৎ আজো সত্য-মিথ্যার প্রভেদকারি হয়ে আছে উম্মতে মুহাম্মদি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর কাছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম