1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আওয়ামী লীগের নিবেদিতপ্রাণ তিন ভাই - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে মাশরুম চাষ সম্প্রসারণে মাঠ দিবস তিতাসে মজিদপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাঁওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা কুবি শিক্ষককে ঘুষি মারলেন প্রক্টর; অপসারণ চেয়ে প্ল্যাকার্ড হাতে একক অবস্থান চন্দনাইশে মোবাইল কোটের অভিযানে স্কেভেটর-পিকআপ জব্দ চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন সহ মোট ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তদন্ত কমিটির সদস্যের প্রতি কুবি শিক্ষক সমিতির আপত্তি সন্তানের জীবনের প্রথম শিক্ষার হাতেখড়ি মা

আওয়ামী লীগের নিবেদিতপ্রাণ তিন ভাই

মোঃ জুয়েল রানা, তিতাসঃ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ৪০৮ বার

মেধা, শ্রম আর অর্থ ব্যয় করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশকে বুকে ধারন ও লালন করছে তিন ভাই। এক কথায় বলা যায় আওয়ামী লীগের নিবেদিতপ্রাণ। তারা হলেন, কুমিল্লা তিতাস উপজেলার মজিদপুর ইউনিয়নের মোহনপুর গ্রামের অন্যতম বংশধর প্রধান পরিবারের মৃত তোফাজ্জল হোসেন প্রধানের তিন ছেলে আলহাজ্ব মোঃ শরীফ আহমেদ শেখ ফরিদ প্রধান, মোকবুল মাহমুদ প্রধান ও আখতারুজ্জামান প্রধান।

একসময় যখন ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’বলার সাহস ছিলো না তখনি তিতাসের বিভিন্ন গ্রামে গ্রামে পায়ে হেটে জয় বাংলার স্লোগান দিয়ে শত শত নেতা কর্মী তৈরি করেন এবং বৃহত্তর দাউদকান্দি উপজেলার আওয়ামী লীগের বিভিন্ন মিটিং মিছিল ও আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করতেন বর্তমান তিতাস উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ শরীফ আহমেদ শেখ ফরিদ প্রধান।

কিন্তু তারই সাথে রাজনীতি করা অনেক নেতা কর্মী ক্ষমতা, লোভ ও স্বার্থের চোরাবালিতে ডুবে গেছেন এবং নানা পেশায় জড়িয়ে সময় বদলের হাওয়ায় নিজেদের পাল্টে ফেলে কেউ রাতারাতি সুবিধাভোগী আওয়ামী লীগ, না হয় বিএনপির পোশাক পরিধান করছেন।

এদিকে বড় ভাইয়ের অনুসারী হয়ে ছোট ভাই মোকবুল মাহমুদ প্রধান ও আক্তারুজ্জামান প্রধান জীবন যৌবনের চিন্তা না করে জরিয়ে পরেন রাজনীতিতে। বর্তমানে মোকবুল মাহমুদ প্রধান তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও আখতারুজ্জামান প্রধান কুমিল্লা উত্তর জেলা ছাত্র ও স্কুল বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছে।

সাংবাদিকের এক প্রশ্ন উত্তর যুবলীগ নেতা মোকবুল মাহমুদ প্রধান বলেন, মুজিবকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ দীর্ঘ ২১ বছরের সংগ্রামের মধ্য দিয়ে ধৈর্যের অগ্নিপরীক্ষা দিয়ে গণতন্ত্রের পথে ব্যালট বিপ্লবে ক্ষমতায় ফিরেছে। শেখ হাসিনাকেও কুড়িবারের বেশি মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসতে হয়েছে। তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র এখনো শেষ হয়ে যায়নি। তেমনি আমার পুরো পরিবার বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারন ও লালন করায় একদল স্বার্থবাজী, লোভী ও আওয়ামী লীগ লেভাজধারী কুচক্রী মহল আমাদেরকে ধ্বংস করার জন্য ওঠেপরে লেগেছে। কিন্তু ইনশাআল্লাহ গায়ে এক ফোটা রক্ত থাকতে মুজিব আর্দশকে ষড়যন্ত্র করে কেউ নষ্ট করতে পারবে না।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম