1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আনোয়ারা উপজেলা প্রশাসনের মাছের সেডের ওপেন বিজ্ঞপ্তি গোপনে ড্র - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে মাশরুম চাষ সম্প্রসারণে মাঠ দিবস তিতাসে মজিদপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাঁওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা কুবি শিক্ষককে ঘুষি মারলেন প্রক্টর; অপসারণ চেয়ে প্ল্যাকার্ড হাতে একক অবস্থান চন্দনাইশে মোবাইল কোটের অভিযানে স্কেভেটর-পিকআপ জব্দ চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন সহ মোট ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তদন্ত কমিটির সদস্যের প্রতি কুবি শিক্ষক সমিতির আপত্তি সন্তানের জীবনের প্রথম শিক্ষার হাতেখড়ি মা

আনোয়ারা উপজেলা প্রশাসনের মাছের সেডের ওপেন বিজ্ঞপ্তি গোপনে ড্র

নিজস্ব সংবাদদাতা ::

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৩২০ বার

চট্টগ্রাম আনোয়ারা উপজেলা চাতরী চৌমুহনী বাজারের অস্থায়ী মাছ বাজার সেড ভাড়ার বিজ্ঞপ্তি প্রকাশ করে পহেলা সেপ্টেম্বর (মঙ্গলবার) উপজেলা প্রকৌশলীর কার্যালয় স্মারক নং ৫৮৫/১(৩) উপজেলা প্রকৌশলী তাসলিমা জাহান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটা উপজেলা নির্বাহী অফিসার, আনোয়ারা নামীয় ফেসবুক পেইজে লাইভ শেয়ার দেন। ঐ বিজ্ঞপ্তিতে উল্লেখ ছিল চাতরী চৌমুহনী বাজারে অস্থায়ী মাছ বাজার সেড ভাড়া প্রদানের নিমিত্তে আগ্রহী ব্যক্তির নিকট হইতে নির্ধারিত ফরমে সীল মোহরকৃত ফরমে আবেদন আহবান করা যাইতেছে এবং ৩ সেপ্টেম্বর হতে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত অফিস চলাকালীন সময়ে নিম্ন স্বাক্ষরকারীর দপ্তর হইতে নির্ধারিত মূল্যে (অফেরৎ যোগ্য) ক্রয় করা যাবে। আবেদন ফরম সমূহ ১৭ সেপ্টেম্বর বেলা ১ঘটিকা পর্যন্ত অত্র অফিসে রক্ষিত আবেদন বক্সে গ্রহন করা হইবে এবং ঐ দিন বেলা ৩ ঘটিকার সময় উপস্থিত কেউ থাকলে আবেদন কারীদের সম্মুখে ফরম বক্স খোলা হইবে। ঐ বিজ্ঞপ্তি উপজেলা নির্বাহী অফিসার ফেসবুক পেইজে পাওয়ার পর স্থানীয় ব্যবসায়ীরা তিনশত টাকা করে প্রায় ২৩৫টি ফরম ৭০ হাজার ৫০০ টাকা দিয়ে ক্রয় করেন এবং সেখানে এ ক্যাটাগরি সেডের জন্য পচিঁশ হাজার টাকা,বি ও সি ক্যাটাগরি সেডের জন্য বিশ হাজার টাকা এবং ডি ক্যাটাগরি সেডের জন্য পনের হাজার টাকা পে-অর্ডার করে নিদিষ্ট বক্সে জমা দিলেও নিদিষ্ট সময়ে বক্স না খুলে গোপনে আর্থিক লেনদেন করে ড্র না দিয়ে নির্দিষ্ট কয়েক জনকে দিয়ে দেওয়া হয়েছে। ফলে ব্যবসায়ীদের মাঝে ক্ষোভের জন্ম দিয়েছে এবং উপজেলা প্রশাসনের এমন কর্মকান্ডে ব্যবসায়ীরা হতাশা প্রকাশ করেছে। অনেকে বলেছে এমন কর্মকান্ডের জন্য জেলা প্রশাসক বরাবরে স্মারক লিপি ও মানববন্ধন করা জরুরী।

আবার অনেকে বলেছে ব্যবসায়ীরা ধার-দেনা করে অথবা ব্যবসা থেকে টাকা উত্তোলন করে পে-অর্ডার করেছিল কিন্তুু উপজেলা প্রশাসনের এমন কর্মকান্ড করার ইচ্ছে থাকলে নিজেকে জাহির না করে তাদের পছন্দের ব্যক্তিদের দিয়ে দিলে কারো কোন আপত্তি থাকতো না। বিষয়টি স্বচ্ছ রাজনীতিবীদ মন্ত্রী মহোদয়ের নজরে দেওয়া প্রয়োজন বলে মনে করেন অনেকেই। একাধিক ব্যবসায়ীরা জানান উপজেলা প্রকৌশলী তাসলিমা জাহান দীর্ঘ বছরের পর বছর থাকার সুবাধে তিনি পছন্দ মতো করে অত্র প্রতিষ্ঠানের কাজ নিজ তালিকা মতো করে দিয়ে দেন। ফলে বঞ্জিত হচ্ছে প্রকৃত ব্যবসায়ীরা ও ত্যাগী নেতারা। ফরম ক্রয়কারী মুক্তিযোদ্ধার সন্তান মোহাম্মদ আনোয়ার বলেন, নিয়ম অনুযায়ী ফরম নিয়েছি এবং আমাদেরকে বলা হয়েছিল ড্র যেদিন দেবে সেদিন ফোন করে জানিয়ে দেওয়া হবে কিন্তুু উপজেলা প্রশাসন নিজেদের ইচ্ছে মতো দিয়ে দেওয়ার পরও আমাদেরকে পে-অর্ডার নিয়ে যাওয়ার জন্যও বলা হয়নি এটা খুবই দুঃখজনক। এব্যাপারে উপজেলা প্রকৌশলী তাসলিমা জাহান বলেন, ওখানে যারা মাছ ব্যবসায়ী আছে তাদেরকে অগ্রাধিকারের ভিত্তিতে দেওয়া হয়েছে বাকী গুলো ফরমে উল্লেখ্যকৃত সময়ের দু-তিন পরে লটারি করে দেওয়া হয়েছে বলে দাবী করেন তিনি। বিষয়টি আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, বাজারে আগের যারা মাছ ব্যবসায়ী ছিল ২৭জনকে অগ্রাধিকারের ভিত্তিতে দেওয়া হলো বাকী গুলো নিয়ম মেনে দেওয়া হয়েছে। বিষয়টি অতিরিক্ত জেলা প্রসাশক চট্টগ্রাম ইয়াসমিন পারভিন ছিদ্দিকী কে জানানো হলে তিনি বলেন, ফরমে যে সময়ে উল্লেখ্য ছিল সে সময়ে ফরম খোলা উচিত ছিল। বিষয়টি তদন্ত করে দেখবেন বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম