1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চট্টগ্রামের মুরাদপুরে অধিগ্রহন বর্হিভুত ভবন উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ

চট্টগ্রামের মুরাদপুরে অধিগ্রহন বর্হিভুত ভবন উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ৩৪২ বার

চট্টগ্রামের মুরাদপুর এলাকায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অধিগ্রহন বর্হিভুত ভবন উচ্ছেদের প্রতিবাদে আজ ১৭ অক্টোবর
সকালে স্থানীয় ভবন মালিক ও ব্যবসায়ীদের আয়োজনে মুরাদপুর বহদ্দার সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় মুরাদপুর এলাকার ব্যবসায়ীরা বলেন উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও নিয়ম বর্হিভুতভাবে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ তাদের ব্যক্তি মালিকানাধীন ভবন ভেঙ্গে গুড়িয়ে দিচ্ছে।

কোন ধরনের পূর্ব নোটিশ না দিয়েই তারা অনেকটা ক্ষমতার অপব্যবহার করে এ উচ্ছেদ চালাচ্ছে বলে অভিযোগ ভবন মালিকদের। সিডিএ’র সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামের ওয়েল ফুডের শো’রুম রক্ষার জন্যই এ ধরনের উচ্ছেদ অভিযানের ফলে পথে বসেছে কয়েকশত ব্যবসায়ী।
স্থানীয় ভবন মালিক এড.এস এম তছলিম উদ্দিন বলেন, সিডিএ বিএস রেকর্ড মতে হুমুক দখল বর্হিভুত ৭ ফুট জায়গা তাদের দখলে নিয়ে যাচ্ছে। এ জন্য অধিগ্রহনের বাইরে থাকা ভবনগুলো ভাঙ্গা শুরু করেছে। এ বিষয়ে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের প্রকল্প পরিচালক এবং জেলা প্রশাসককে লিখিত আপত্তি জানালেও তা কোন প্রকার আমলে নিচ্ছেনা তারা।
ভবন মালিক সামশুল ইসলাম বলেন, আমরা এর আগেও ১৮৫/১৯৬২-৬৩ মুলে সিডিএকে জমি দিয়েছিলাম। সে জমি সিডিএর নামে বিএস রেকর্ডও হয়েছে। কিন্তু বর্তমানে প্রকল্প বাস্তবায়নের নামে কোন ধরনের নোটি এবং পরিমাপ ছাড়াই সিডিএ আমাদের ব্যক্তিগত ভবন ভাঙ্গা শুরু করেছে।

স্থানীয় ব্যবসায়ী মো. হাসান বলেন, সরকারী নিয়ম অনুযায়ী কোন ভুমি অধিগ্রহন করতে হলে ভুমি মালিককে আগে নোটি দিতে হয়। কিন্তু সিডিএ কোন ধরনের নোটিশ ছাড়াই আমাদেরকে উচ্ছেদে নেমে পড়েছে। এখন আমরা কয়েকশত ব্যবসায়ী পথে বসেছি। স্থানীয় ব্যবসায়ীরা জানান, সিডিএ এবং জেলা প্রশাসকের এলএ শাখার যোগ সাজসে সিডিএ’র সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামের ওয়েল ফুডের শো’রুম রক্ষার জন্য তারা দক্ষিন পাশ থেকে ভুমি না নিয়ে উত্তর পাশের্^ এসে উচ্ছেদ করছে।

ব্যবসায়ী হাজী ওসমান গনি বলেন আমরাও উন্নয়নের পক্ষে,কিন্তু সিডিএ এখন উন্নয়নের নামে গায়ের জোরে ক্ষমতার অপব্যবহার করে অন্যকে সুবিধা দিতে আমাদের উপর এ ধরনের জুলুম চালাচ্ছে। তিনি বলেন এ ব্যাপারে বাস্তবসম্মত পদক্ষে নেয়ার জন্য প্রকল্প পরিচালকের নিকট লিখিত আবেদন দিলেও তিনি তা আমলে নেননি। ক্ষতিগ্রস্থ ভবন মালিক ও ব্যবসায়ীরা এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের সহায়তা কামনা করেন। এসময় ভবন মালিকদের পক্ষে এড.এস এম তছলিম উদ্দিন, যুবলীগ নেতা মো. ইদ্রিস, কে এম আলী আকবর, মো. ইয়াছিন, মো. সামশুল ইসলাম,হাজী ওসমান গনি,জাহাঙ্গীর আলম,মো. মুসা,মো. হাসান, এনামুল হক,নেজাম উদ্দিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম