1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জন্য প্রণীত এই ডিজিটাল মাস্টার প্ল্যান অত্যন্ত গুরুত্বপূর্ণ’ –ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Videojuego oficial de Fortune Jet 1win ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই !

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জন্য প্রণীত এই ডিজিটাল মাস্টার প্ল্যান অত্যন্ত গুরুত্বপূর্ণ’ –ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ৯৫ বার

কে এম ইউসুফ : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বহুল প্রত্যাশিত ‘ডিজিটাল মাস্টার প্ল্যান’ প্রণালির কাজ শেষ হয়েছে।
সোমবার (৫ অক্টোবর) সকালে চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিজিটাল মাস্টার প্ল্যান প্রণয়নের জন্য নিয়োজিত পরামর্শদাতা প্রতিষ্ঠান শেলটেক কর্তৃক প্রণীত ডিজিটাল মাস্টার প্ল্যানের ওপর প্রস্তাবিত সংশোধিত চূড়ান্ত ডিজাইন, ড্রয়িং এবং ড্রাফট রিপোর্ট সম্পর্কে এক সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে-(অনলাইনে)-বক্তব্য রাখেন হাটহাজারী সাংসদ, সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।
চবি প্রফেসর ড. শিরীন আকতারের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন ইউজিসি’র সাবেক চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, চবি অনুষদের বিভিন্ন ডিনবৃন্দ এবং অন্যান্য অতিথিগণ।
প্রতিকৃত এ ডিজিটাল মাস্টার প্ল্যান মাল্টি মিডিয়া প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন- প্রতিষ্ঠানের কর্মকর্তা মো. আরিফুল ইসলাম ও পরিকল্পনাবিদ আবদুল্লাহ আল মাসুদ প্ল্যানের বিশদ বিবরণ তুলে ধরেন এবং অনলাইনে অংশগ্রহন করেন উক্ত কার্যক্রমের টিম লিডার প্রফেসর ড. আখতার উদ্দিন চৌধুরী।
অনুষ্ঠানে চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, অনুষদ সমূহের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, ফাইন্যান্স কমিটির সদস্যবৃন্দ, পরিকল্পনা কমিটির সদস্যবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ছাড়াও উপস্থিত ছিলেন- গবেষনা কেন্দ্রের পরিচালকবৃন্দ, কলেজ পরিদর্শক, গ্রন্থাগারিক, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, হিসাব নিয়ামক, ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনা কেন্দ্রের পরিচালক, পরীক্ষা নিয়ন্ত্রক, পরিচালক পরিকল্পনা ও উন্নয়ন, চীফ মেডিকেল অফিসার, পরিচালক আইসিটি সেল, প্রশাসক এস্টেট, প্রশাসক পরিবহন, প্রশাসক প্রেস-
১১ নং ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট শামীম এবং ইউনিয়নের ২ ও ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্যগণ, চবি অফিসার সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদ, কর্মচারীসমিতি ও কর্মচারী ইউনিয়ন নেতৃবৃন্দ, প্রকৌশল দপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ, নিরাপত্তা কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।
অনুষ্ঠান পরিচালনা করেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান এবং স্বাগত বক্তব্য রাখেন চবি প্রধান প্রকৌশলী আবু সাঈদ হোসেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেন- এই ডিজিটাল মাস্টার প্ল্যান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, এটি দীর্ঘদিনের গবেষণা এবং পরিশ্রমের ফসল’
সভাপতির বক্তব্যে উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বহু প্রতীক্ষিত এ ডিজিটাল মাস্টার প্ল্যান কাজ শেষ হওয়ায় শেলটেক কর্তৃপক্ষ, চবি’র প্রকৌশলীবৃন্দ এবং সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান। বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল মাস্টার প্ল্যানের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন সবাইকে তিনি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম