1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চৌদ্দগ্রামে শতবর্ষী সরকারি গাছ কেটে নিচ্ছে প্রভাবশালী মাও: ইসমাঈল - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
শিল্প সমিতির নেতৃত্বে দুই মহা-খলনায়ক, সাভপতি- মিশু,সাধারণ সম্পাদক- ডিপজল মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা

চৌদ্দগ্রামে শতবর্ষী সরকারি গাছ কেটে নিচ্ছে প্রভাবশালী মাও: ইসমাঈল

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ৩৩৮ বার

কুমিল্লার চৌদ্দগ্রামে সরকারি নীতিমালার তোয়াক্কা না করে এবং কোন প্রকার অনুমতি না নিয়ে প্রভাব খাটিয়ে শতবর্ষী একটি সরকারি রাস্তার গাছ (বটবৃক্ষ) কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় প্রভাবশালী মাও: ইসমাঈল হোসেন (৪৫) এর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার কনকাপৈত ইউনিয়নের বুদ্দিন গ্রামে। সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, সড়কের উপর বিদ্যমান দীর্ঘ ১০০ বছরেরও অধিক সময়ের একটি পূরনো বটগাছ উপজেলার কনকাপৈত ইউনিয়নের বুদ্দিন পশ্চিম পাড়ার মৃত আফজালুর রহমান মজুমদারের ছেলে ইতালী প্রবাসী মাও: ইসমাঈল হোসেন মজুমদার ও তার চাচাতো ভাই মো: মিল্লাত হোসেন মজুমদার প্রভাব খাটিয়ে কেটে নিচ্ছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল থেকে কয়েকজন দিনমুজুর রেখে গাছটির বড় বড় ডালপালাগুলো কেটে ফেলে সে।

খবর পেয়ে সচেতন মহল ৯৯৯ এ কল করে বিষয়টি পুলিশকে জানিয়েছে। পরে পুলিশের হস্তক্ষেপ ও স্থানীয়দের বাঁধার মুখে পড়ে গাছ কাটা থেকে বিরত থাকে সে। তবে কর্তন করা ডালপালাগুলো দ্রুত সেখান থেকে সরিয়ে নিয়ে তার বাড়ীতে রেখেছে মাও: ইসমাঈল। এদিকে শতবর্ষী এ গাছটির ডালপালা কেটে নেয়ায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের উপযুক্ত শাস্তির দাবী জানিয়ে সংশ্লিষ্ট কর্তপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন। এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ হোসেন ভুট্টুর কাছে জানতে চাইলে তিনি বলেন, “আজকে আমি এলাকায় ছিলাম না। জরুরী কাজে বাহিরে ছিলাম। গাছ কাটার বিষয়টি আমি অবগত নই, এ ব্যাপারে কেউ আমার কাছে কোনো অভিযোগও করেনি। সাংবাদিকদের মাধ্যমেই বিষয়টি সম্পর্কে জেনেছি। আগামীকাল খোঁজ খবর নিয়ে এবিষয়ে প্রয়োজনীয় আইনী প্রদক্ষেপ নিব”। এবিষয়ে কনকাপৈত পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. কাউছার হামিদ জানান, “গাছ কাটার বিষয়ে এখনো কোনো অভিযোগ পাইনি, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে”।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম