1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাগেরহাট জেলাধীন কচুয়ার আলোচিত দুর্নীতিবাজ সচিব দেবাশীষকে শোকজ - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ  পশ্চিম সুলতানপুর স্কুলে সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত চন্দনাইশে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় সড়ক নির্মাণ কাজ বন্ধ করেছেন চেয়ারম্যান

বাগেরহাট জেলাধীন কচুয়ার আলোচিত দুর্নীতিবাজ সচিব দেবাশীষকে শোকজ

খ.ম. নাজাকাত হোসেন সবুজ। বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ১৩৪ বার

বাগেরহাট জেলাধীন কচুয়ার সেই আলোচিত ইউপি সচিব দেবাশীষ মল্লিক এর অনিয়ম ও দুর্নীতির তথ্য একে একে ফাঁস হওয়ার পর বদলি করলেও চার্জ বুঝিয়ে না দেয়ার কারনে স্থানীয় সরকার বাগেরহাট তাকে শোকজ করেছে।

জানাগেছে,সচিব দেবাশীষ মল্লিকের বিরুদ্ধে নানা অনিয়ম দুর্নীতি,সাধারণ মানুষের সাথে দুর্ব্যবহার সরকারী মালামাল ও টাকা আত্মসাতের অভিযোগের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে এলে গত ২৩ সেপ্টম্বর তাকে মোড়েলগঞ্জের নিশানবাড়িয়া ইউনিয়নে বদলি করেন জেলা প্রশাসক। মোড়েলগঞ্জ সদর ই্উপি সচিব শহীদুল ইসলাম মল্লিককে কচুয়া সদর ও গোপালপুর ইউপির সচিব হিসেবে অতিরিক্ত দায়িত্ব দেন। ২৪ সেপ্টেম্বর যোগদান করে দায়িত্ব বুঝিয়ে দেয়ার জন্য বার বার ওয়াদা করে ব্যর্থ হয় দেবাশীষ মল্লিক। গত ২০ অক্টোবর সচিব শহীদুল ইসলাম মল্লিক জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ করে।

কচুয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিকদার হাদিউজ্জামান হাদিজ বলেন, বদলিকৃত ইউপি সচিব দেবাশীষ মল্লিক অফিসিয়াল চার্জ, নিজস্ব আয়ের অর্থের হিসাব না দিয়ে বার বার দায়িত্ব বুঝিয়ে দেয়ার অঙ্গীকার করে ওয়াদা ভঙ্গ করে। তার কর্র্মকালীন ইউপির নিজস্ব তহবিলের আদায়কৃত অর্থ আংশিক ব্যাংকে জমা রেখে বাকি অর্থ নিজে হাতে রাখেন। তার কাছে হিসাব চাইলে হিসাব দিতে নানান কৌশল অবলম্বন করে। দাপ্তরিক নানা কাজে তার যথেষ্ঠ ত্রুটি রয়েছে। বদলির আদেশ পাওয়ার পর থেকে তার অনেক অসংগতীপূর্ণ আচরণ তার মধ্যে পরিলক্ষিত হচ্ছে যা একজন ইউপি চেয়ারম্যান হিসেবে আমাকে যথেষ্ঠ উদ্ধিগ্ন করে তুলছে। এব্যাপারে তিনি জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ করেছেন।

অপর একটি সূত্র থেকে জানাগেছে, ইউনিয়ন পরিষদ সচিব দেবাশীষ মল্লিক সদর ইউনিয়ন পরিষদের নিজস্ব তহবিলের কয়েক লক্ষ টাকা আত্মসাৎ করেছেন। ট্রেড লাইসেন্সের জমাকৃত টাকা মুড়িতে ২৩০ টাকা হলেও লাইসেন্সের কফিতে ২৫০ টাকা লিখেছে। এভাবে বহু টাকা আত্মসাতের প্রমান মিলছে। এছাড়া গোপালপুর ইউনিয়ন পরিষদে অতিরিক্ত দায়িত্ব পালন করেছেন তিনি। সেখানেও তদন্ত করলে নানা তথ্য উঠে আসবে বলে এলাকাবাসীর ধারণা।

এব্যাপারে স্থানীয় সরকার বাগেরহাটের উপ-পরিচালক দেব প্রসাদ পাল বলেন, চার্জ বুঝিয়ে না দেয়ার জন্য তাকে শোকজ করা হয়েছে। তার বিরুদ্ধে সরকারী অর্থ আত্মসাতের প্রমান পেলে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম