1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
হলুদ বিহার ও জগদ্দল বিহারকে বিশ্ব ঐতিহ্যের তালিকায় যুক্ত করার প্রচেষ্টা চালানো হচ্ছে'-ডিজি প্রত্নতত্ত্ব অধিদপ্তর - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

হলুদ বিহার ও জগদ্দল বিহারকে বিশ্ব ঐতিহ্যের তালিকায় যুক্ত করার প্রচেষ্টা চালানো হচ্ছে’–ডিজি প্রত্নতত্ত্ব অধিদপ্তর

জেলা বার্তা পরিবেশক,নওগাঁ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ৯১ বার

বাংলাদেশ প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক( অতিরিক্ত সচিব) আব্দুল মান্নান মিয়া বলেছেন ঐতিহাসিক পাহাড় সোমপুর মহাবিহারের মতো হলুদ বিহার এবং জগদ্দল বিহারকে বিশ্ব ঐতিহ্যের সম্ভাব্য তালিকায় যুক্ত করার জন্য জোর প্রচেষ্টা চালানো হচ্ছে। তিনি বলেন প্রয়োজনে দুটি ভিন্ন ভিন্ন প্যানেল করে ইউনেস্কোর কাছে এবিষয়ে একটি তালিকা পাঠানো হবে। এর জন্য প্রয়োজনীয় যতরকম প্রচেষ্টা চালানো যায় তার সবগুলো করা হবে। গত শনিবার সন্ধ্যায় নওগাঁর বদলগাছির হলুদ বিহার এবং ধামইরহাটের জগদ্দল বিহার বিশ্ব ঐতিহ্যের সম্ভাব্য তালিকায় হালনাগাদ করনে অংশীদার সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন। তিনি হলুদ বিহার ও জগদ্দল বিহারের পাশাপাশি আগ্রাদিগুণ খনন করার ঘোষনা দেন।

প্রত্নতত্ত্ব অধিদপ্তরের বিভাগীয় আঞ্চলিক পরিচালক মোছাঃ নাহিদ সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বদলগাছী উপজেলা চেয়ারম্যান সামসুল আলম খান, ধামুইরহাট উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আজাহার আলী, বদলগাছী উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ আবু তাহির বদলগাছী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইমামুল হাসান তিতু।

অন্যান্যের মধ্যে পাহাড়পুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান কিশোর, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা, বদলগাছী প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক দুলু প্রমূখ বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম