1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
দাবী আদায় না হলে ঢাকায় মহাসমাবেশে কঠোর কর্মসূচী দেয়া হবে : বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি চট্টগ্রাম জেলা - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা ।

দাবী আদায় না হলে ঢাকায় মহাসমাবেশে কঠোর কর্মসূচী দেয়া হবে : বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি চট্টগ্রাম জেলা

নিজস্ব প্রতিবেদক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
  • ১২০ বার

১৫ নভেম্বর হতে ৩০ নভেম্বর পর্যন্ত ১৫ দিন ব্যাপী পূর্ণ দিবস কর্মবিরতি পরও মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেনা মােতাবেক কালেক্টরেট কর্মরত সহকারীদের সচিবালয়ের ন্যায় পদ-পদবী ও পদোন্নতি প্রদান না করায় বিভাগীয় , জেলা ও উপজেলা প্রশাসন এবং সহকারী কমিশনার ( ভূমি ) অফিসে কর্মরত সহকারীদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে ।

বাকাসস চট্টগ্রাম জেলার সহসভাপতি স্বপন কুমার দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দরা এ ক্ষোভের কথা ব্যক্ত করেন । বিক্ষোভ সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন , বাকাসস চট্টগ্রাম বিভাগীয় কমিটির সহ সভাপতি স্বদেশ শর্মা,আন্দোলন বাস্তবায়ন কমিটির আহবায়ক উদয়ন কুমার বড়ুয়া,চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক এসএম আরিফ হােসেন,কেন্দ্রীয় কমিটির সদস্য মোহম্মদ জামাল উদ্দিন ও নুরুল মুহাম্মদ কাদের। বাকাসস চট্টগ্রাম জেলার মধ্যে বক্তব্য রাখেন , প্রদীপ কুমার চৌধুরী , মাে : আবদুল মন্নান,আলী আজম খান , সােয়েব মােহাম্মদ দুলু. মাে : শহিদ উল্যাহ , মােহা আলী , ফজলে আকবর চৌধুরী , সায়েদুল ইসলাম , রিয়াজ উদ্দীন আহম্মদ , পুতুল দত্ত , নাসরিন আক্তার, কাজলী দেবী , নাজিম উদ্দীন চৌধুরী , সৈয়দ মােহাম্মদ এরশাদ আলম ।

সভায় বক্তরা বলেন যখন মুজিব বর্ষে এদেশে বৈষম্য নিরসন করা হয়েছে সে সময় কতিপয় আমলারা এদেশে কর্মচারীদের মাঝে বৈষম্য সৃষ্টি করে যাচ্ছে।
যার কারনে আজ জেলা ও উপজেলা প্রশাসনে কর্মরত সহকারীরা মাঠে আন্দোলনে নামতে বাধ্য হয়েছে ।

বিভিন্ন মন্ত্রণালয় ৪২ টি দপ্তর ও পরিদপ্তরে কর্মচারীদের পদবী ও বেতন গ্রেড উন্নতি করলেও জনপ্রশাসন মন্ত্রণালায় শুধুমাত্র ইউএনও , ডিসি ও বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কর্মরত সহকারীগনের কোন ধরনের সুযোগ সুবিধা প্রদান করেননি ।

তারা চাকরিতে জীবন শেষেও কোনাে পদোন্নতি না পেয়ে একই পদথেকেই অবসরে যাচ্ছেন । এটা শেখ মুজিবের বাংলায় কখনও কাম্য নয় । বিগত ২৯ দিন কর্মবিরতির কারনে , এডিএম কোর্ট , রাজস্ব কোর্ট রেকর্ডরুমসহ জেলার সব শাখার কাজকর্ম বন্ধ ছিল ।

ফলে জেলা প্রশাসনে সেবা পেতে আসা লােকজনের ব্যাপক ক্ষতি হয় । বক্তারা শ্রীঘই দাবী মেনে নিয়ে সহকারীদের কাজে ফিরে নেওয়ার উদাত্ত আহবান জানান এবং মাঠ প্রশাসনে কর্মরত বিভাগীয় কমিশনাট অফিস , জেলা ও উপজেলা প্রশাসনে কর্মরত সহকারীদের মনােবল সতেজ রেখে কাজের গতিশীলতা অব্যাহত রাখতে তাদের পদােন্নতিসহ পাদবী পরিবর্তন করার জন্য জোর দাবী জানান ।

তারা সহকারীদের উউপস্থিত দাবী দাওয়াসমূহ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে মুজিব বর্ষে বাস্তবায়নে জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে উদাত্ত আহবান জানান ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম