1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাকেরগঞ্জে এশিয়া ক্লাইমেট র‍্যালি - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ 

বাকেরগঞ্জে এশিয়া ক্লাইমেট র‍্যালি

আবিদ হোসেন রাজু বিশেষ প্রতিনিধি,

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
  • ১১১ বার

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় এশিয়া ক্লাইমেট র‍্যালি করে যুবরা। উক্ত কার্যকম আয়োজন করে ইয়ুথ ফোরাম ফর সোশাল জাস্টিস ও ইয়ুথনেট। সহযোগিতায়ঃ বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্ট এবং কোস্টাল একশন ইয়ুথ হাব।
সোমবার বাকেরগঞ্জের কেন্দ্র বাসস্টান থেকে র‍্যালিটি শুরু করে এটি পৌরসভার বিভিন্ন স্থান থেকে ঢাকা টু কুয়াকাটা সড়কে শেষ করে। এর যুবরা আলোচনা সভা করে থাকেন । উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন ইয়ুথ ফোরাম ফর সোশাল জাস্টিস এর কেন্দ্রীয় সভাপতি শাহরিয়ার ফাহিম। আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক সৌরভ দাস শুভ, বাকেরগঞ্জ উপজেলা শাখার তরুণ লিডার আবির চৌধুরী, লামিয়াসহ আরো যুব ও শিশুরা।

উক্ত অনুষ্ঠানে ইয়ুথ ফোরাম ফর সোশাল জাস্টিস এর কেন্দ্রীয় সভাপতি শাহরিয়ার ফাহিম বলেন, বৈশ্বিক জলবায়ু পরিবর্তন এর প্রভাবে বাংলাদেশ একটি ঝুঁকিপূর্ণ দেশ, সুধু তাই নয় বাংলাদেশ এর একটি উপকূলী অঞ্চল হলো বরিশালের বাকেরগঞ্জ। জলবায়ু পরিবর্তন এর প্রভাবে ক্ষতিগস্ত হচ্ছে যুবসহ শিশুরা। এই প্রভাব সুধু আমাদের একার পক্ষে সমাধান করা সম্ভব নয়। সকলকে সচেতন হতে হবে। সকলের সচেতনতাই পারে জলবায়ু পরিবর্তন এর প্রভাব থেকে রক্ষা করতে।

ইয়ুথ ফোরাম ফর সোশাল জাস্টিস এর বাকেরগঞ্জ শাখার সভাপতি আবির চৌধুরী বলেন, আমরা ইতি মধ্যে ইয়ুথনেট, বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্ট, কোস্টাল একশন ইয়ুথ হাব, একশনএইড এর সহযোগিতায় বেশ কিছু পদক্ষেপ নিয়েছি এবং বাস্তবায়নের কাজ করে যাচ্ছি।
আরো বক্তব্য রাখেন ইয়ুথ লিডার সৌরভ দাস শুভ।তিনি বলেন, আমরা সুধু বাকেরগঞ্জ এ নয়, বাংলাদেশের বিভিন্ন জেলা – উপজেলায় এই কার্যকম পরিচালনা করেছে।
সর্বপরি তারা সকলের প্রতি একটি মেসেজই দিয়েছেন যে আমাদের হাতে সময় নেই, সকলকে ক্লাইমেট নিয়ে সচেতন হতে হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম