1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ইফা'র কাশেমের বিরুদ্ধে দূর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল

ইফা’র কাশেমের বিরুদ্ধে দূর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ

খাগড়াছড়ি প্রতিনিধি:-

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি, ২০২১
  • ৩০১ বার

ইসলামিক ফাউন্ডেশন খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলায় কর্মরত ভারপ্রাপ্ত মডেল কেয়ারটেকার মো. আবুল কাশেম এর বিরুদ্ধে অনিয়ম, দূর্নীতি ও ভূয়া কেন্দ্র দেখিয়ে বেতন ভাতা উত্তোলন করে সরকারি অর্থ আত্মসাৎসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে।

শনিবার (১০ জানুয়ারী) মো. আবুল কাশেমের বিরুদ্ধে এইসব অনিয়মের তথ্য উল্লেখ করে মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে খাগড়াছড়ি জেলা প্রশাসক বরাবর ইসলামিক ফাউন্ডেশন মানিকছড়ি উপজেলার প্রাক-প্রাথমিক কেন্দ্রের শিক্ষক মো. মতিউর রহমান একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ইসলামিক ফাউন্ডেশন মানিকছড়ি উপজেলায় কর্মরত ভারপ্রাপ্ত মডেল কেয়ারটেকার মো. আবুল কাশেম অভিযোগকারীর নিকট হতে মাদরাসার উন্নয়ন ও সংস্কারের কথা বলে একাধিকবার অর্থ আত্মসাৎ করেন। নিয়মবহির্ভূতভাবে জামাতের সাধারণ সম্পাদক মো. নুর হোসেনকে শ্রেষ্ট শিক্ষক নির্বাচন করে পুরুস্কার প্রদান ও চেংগুছড়া গুচ্ছগ্রাম জামে মসজিদের ‘সহজ কুরআন শিক্ষা কেন্দ্র’টির শিক্ষক নুরুজ্জামান এর অনুপস্থিতিতে ভুয়া শিক্ষক দেখিয়ে স্বাক্ষর জাল করে বেতন ভাতা উত্তোলন করে মোটা অংকে সরকারি অর্থ আত্মসাতের কথাও উল্লেখ করা হয় অভিযোগে। এছাড়াও বিভিন্ন অনিয়ম, দূর্নীতির কথা উল্লেখ করে আবুল কাশেমের বিরুদ্ধে গত ০২/১২/২০২০ইং খাগড়াছড়ির আঞ্চলিক পত্রিকা “দৈনিক সবুজ পাতার দেশ” পত্রিকায় সংবাদ প্রকাশ হয়।

প্রতিষ্ঠানটির সভাপতি ও মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ বলেন, আমার মাধ্যমে ইসলামিক ফাউন্ডেশন মানিকছড়ি উপজেলা শাখায় কর্মরত আবুল কাশেমের বিরুদ্ধ জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দাখিল করা হয়েছে। বিষয়টি অবগত হয়ে জেলা প্রশাসক প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মানিকছড়ি উপজেলায় কর্মরত ইসলামিক ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত মডেল কেয়ারটেকার মো. আবুল কাশেম তার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বলে দাবী করে বলেন, অভিযোগকারী তার দায়িত্ব যথাযথ পালন না করে আনসার ভিডিপিতে কর্মরত ছিলেন। সেই সুবাধে তার কেন্দ্রের পরিবর্তিত শিক্ষকের জন্য বেতনভাতা চেয়েছিলাম। কিন্তু তিনি তা প্রদান করেননি। তাছাড়া অভিযোগপত্রে উল্লেখিত শিক্ষক নুরুজ্জামানও একইভাবে তার কেন্দ্রটি পরিবর্তিত শিক্ষক দ্বারা পরিচালিত করতেন। ফলে তার মাসিক বেতন ভাতা হতে পরিবর্তিত শিক্ষককে নির্ধারিত কিছু টাকা প্রদান করতেন। অভিযোগকারী আমার বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত ভাবে মিথ্যা অভিযোগ ও ষড়যন্ত্র করছে। এইসব অভিযোগের বাস্তবতা নেই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম