1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চট্টগ্রামের রাউজানে তিনটি ইটভাটা গুঁড়িয়ে দিল জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৫ মে ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

চট্টগ্রামের রাউজানে তিনটি ইটভাটা গুঁড়িয়ে দিল জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর

শাহাদাত হোসেন, রাউজান প্রতিনিধি:

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৪ জানুয়ারি, ২০২১
  • ৩৭২ বার

চট্টগ্রামের রাউজানে ৩টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসন। সোমবার ( ৪ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত রাউজান পৌর ৯ নম্বর ওয়ার্ডের চারাবটতল এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নৃর জাহান আকতার সাথি।

অভিযানে রাউজান পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের চট্টগ্রাম-রাঙামাটি সড়কের দক্ষিণ পার্শ্বের লোকমান চৌধুরীর বি.বি.এম, উত্তর পার্শ্বের রাজীব চৌধুরী রাজুর এইট জিরো এইট ও সৈয়দ হোসেন কোম্পানি’র বিবিসিসহ ৩টি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে। এসময় পরিবেশ অধিদপ্তরের নিয়ে যাওয়া স্কেবেটার দিয়ে ইটভাটার তৈরিকৃত ইট, বিপুল পরিমাণ কাঁচা ইট, চুল্লিসহ ১২০ ফুট চিমনী ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়।

অভিযানে পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন, চট্টগ্রাম মহানগর পরিচালক মোহাম্মদ নুরুল্লাহ নুরী, সহকারী পরিচালক আফজালুল ইসলাম, উপ পরিচালক জমির উদ্দীনসহ পুলিশ, র‍্যাব-৭ এবং ফায়ার সার্ভিস সহযোগিতা করেন।

পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোয়াজ্জেন হোসাইন বলেন, রাউজানে ৫০টি ইটভাটার মধ্যে একটিও বৈধতা নেই। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী পরিবেশগত ছাড়পত্র ও জেলা প্রশাসনের লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে উচ্ছেদ অভিযানের অংশ হিসাবে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে রাউজান উপজেলায় ৫০টি অবৈধ ইটভাটার মধ্যে প্রথম দফায় ৩টি ইটভাটা স্কেবেটার দিয়ে গুঁড়িয়ে দিয়েছি।পর্যায়ক্রমে সবগুলো ইটভাটা উচ্ছেদ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম