1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সরকারী সার্টিফিকেট পাচ্ছে স্বদেশ কম্পিউটার্সের শিক্ষার্থীরা - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
শিল্প সমিতির নেতৃত্বে দুই মহা-খলনায়ক, সাভপতি- মিশু,সাধারণ সম্পাদক- ডিপজল মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা

সরকারী সার্টিফিকেট পাচ্ছে স্বদেশ কম্পিউটার্সের শিক্ষার্থীরা

কে এম ইউছুফ (হাটহাজারী) চট্টগ্রাম :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৮ জানুয়ারি, ২০২১
  • ২৭৪ বার

বাংলাদেশ কম্পিউটার এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটি (বিসিডস) এর অধীনে ২৬০ টি অনুমোদিত প্রতিষ্ঠানের মধ্যে হাটহাজারী কলেজ গেটস্থ স্বদেশ কম্পিউটার্স প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শুক্রবার সকাল ৯ টা থেকে ঘন্টাব্যাপি অনুষ্ঠিত পরিক্ষায় এবার ৬৫ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

স্বদেশ কম্পিউটার্স কোর্স নিতে আসা স্টুডেন্টদের যাচাই-বাছাই করে ভর্তি করায় মানোন্নয়নে শীর্ষে রয়েছে।

স্বদেশ কম্পিউটার্স এর ব্যবস্থাপনা পরিচালক আবু মনছুর বলেন- প্রতি বছর কয়েক শত শিক্ষার্থী এই প্রতিষ্ঠান থেকে কম্পিউটারের উপর বিভিন্ন কোর্স সম্পন্ন করে পরীক্ষায় অংশগ্রহণ করে। আমরা পর্যায়ক্রমে লিখিত, মৌখিক ও ব্যবহারিক এই তিনটি ধাপে পরীক্ষা নিয়ে থাকি।
আমাদের প্রতিষ্ঠান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত রেজি নং: 3017(530)/2002 কর্তৃক পরিচালিত সদস্য প্রতিষ্ঠান সমূহের ৭০ তম কম্পিউটার কোর্সের পরীক্ষা দেশ ব্যাপী একযুগে বাংলাদেশ কম্পিউটার এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটি (বিসিডস) বোর্ডের ডিপ্লোমা-ইন-কম্পিউটার সায়েন্স, ডিপ্লোমা ইন গ্রাফিক্স ডিজাইন, ডিপ্লোমা ইন হার্ডওয়্যার এবং বেসিক অফিস এ্যাপ্লিকেশন কোর্সের চুড়ান্ত পরীক্ষা হয়ে থাকে। এমনকি আমরা দুর্বল ছাত্র/ছাত্রীদের জন্য বিশেষ ক্লাস নিয়ে থাকি। যাতে করে কোন শিক্ষার্থীকে কম্পিউটার প্রশিক্ষণে পিঁছিয়ে পড়তে না হয়।

তিনি বলেন- উন্নত প্রশিক্ষণ ও দীর্ঘমেয়াদী সেবা প্রদানের পাশাপাশি আমাদের শিক্ষার্থীরা সরকারী সার্টিফিকেটও পাচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম