1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গাইবান্ধায় আদালতের আদেশ উপেক্ষা করে সন্ত্রাসী কর্তৃক ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ ও জীবননাশের হুমকি - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ আ. লীগ নেতা বললেন, ‘ভোটের ওপর মানুষের বিশ্বাস উঠে গেছে,, সারা দিনে ভোট পড়ে ৩০০, বিকেলে হয়ে যায় ৩ হাজার নির্বাচনী সভায় বক্তব্যে – কামরুল হাসান । ঠাকুরগাঁওয়ে মাশরুম চাষ সম্প্রসারণে মাঠ দিবস তিতাসে মজিদপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাঁওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা কুবি শিক্ষককে ঘুষি মারলেন প্রক্টর; অপসারণ চেয়ে প্ল্যাকার্ড হাতে একক অবস্থান চন্দনাইশে মোবাইল কোটের অভিযানে স্কেভেটর-পিকআপ জব্দ চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন সহ মোট ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন

গাইবান্ধায় আদালতের আদেশ উপেক্ষা করে সন্ত্রাসী কর্তৃক ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ ও জীবননাশের হুমকি

আনোয়ার হোসেন শামীম গাইবান্ধা প্রতিনিধি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ৩১ জানুয়ারি, ২০২১
  • ১১৩ বার

আদালতের স্থিতাবস্থার আদেশ উপেক্ষা করে গাইবান্ধা পৌর এলাকার ৩নং ওয়ার্ডের দক্ষিণ ধানঘড়া গ্রামের আব্দুর রহমান ও কেরামত আলীর ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করেছে সন্ত্রাসী ভূমিদস্যুরা। এতে পরিবার দুটি নিঃস্ব হয়ে মানবেতর জীবনযাপন করছে। উপরন্তু সন্ত্রাসীরা তাদেরকে ধরনের ভয়ভীতি ও জীবননাশের হুমকি দিচ্ছে। শুধু তাই নয়, সন্ত্রাসী ভূমিদস্যুরা গত শুক্রবার গভীর রাতে আব্দুর রহমানের রাইস মিলের মটর, গমের হলারের চাকি, ধানের হলার, বৈদ্যুতিক সংযোগসহ মিলের সব কিছু ভাংচুর করে রাস্তার বিভিন্ন জায়গায় ফেলে রেখে যায়। ফলে পরিবারগুলো সন্ত্রাসীদের ভয়ে আতংকের মধ্যে বাস করছে। এ ঘটনায় সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

রোববার গাইবান্ধা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে পরিবার দুটি প্রতিকার দাবি করে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। এব্যাপারে গাইবান্ধা সিনিয়র সহকারী জজ আদালতে একটি মামলা (৮৭/২০২০) ও বিজ্ঞ আমলী আদালতে অপর আরেকটি সিআর মামলা (৫৮২/২০) রয়েছে।

সংবাদ সম্মেলনে ওই পরিবার দুটির পক্ষ থেকে লিখিত বক্তব্যে উল্লে¬খ করা হয়, গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের সম্মুখে কেরামত আলী ও আব্দুর রহমান ধানঘড়া মৌজার ক্রয় সুত্রে প্রায় আড়াই শতক জমিতে (মৌজা-ধানঘড়া, জেএল নং-৯৫, সিএস খতিয়ান নং-৩৭৯, এসএ খতিয়ান নং-৫২২, দাগ নং-৩০৯৮, জমি-১২ শতক তার মধ্যে পূর্ব অংশে ভোগ দখলীয় ১.৩৭ শতকের মধ্যে দশমিক ৬৭ শতক ও কেরামত আলীর ১ শতকের দশমিক ৫৯ শতক) দীর্ঘ ২৮ বছর ধরে বিভিন্ন ব্যবসা করে আসছে। সম্প্রতি গাইবান্ধা শহরে ফোর লেন রাস্তার সম্প্রসারণ কাজের জন্য সরকার তাদের ব্যবসা প্রতিষ্ঠানের সোয়া শতক জমি হুকুম দখল করে নেয়ার পর অবশিষ্ট জমিতে তারা পুনরায় ব্যবসা করতে থাকে। কিন্তু ওই এলাকার পৌর কাউন্সিলর কামাল হোসেনের নেতৃত্বে আবু বকর, নাছিম আহম্মেদসহ কিছু ভূমিদস্যু কোনো কারণ ছাড়াই তাদের ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে সরিয়ে নিতে বলে এবং নানা ধরনের হুমকি প্রদর্শন করে। ফলে তারা গাইবান্ধা সিনিয়র সহকারি জজ আদালতে একটি মামলা দায়ের করে। তারপরও ওই সন্ত্রাসীরা দোকানপাট ভাংচুরের চেষ্টা অব্যাহত রাখায় তারা আদালতে চিরস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করে। এরফলে আদালত স্ব স্ব স্থানে দখল সাপেক্ষে স্থিতাবস্থা বজায় রাখার জন্য নির্দেশ প্রদান করেন। সেই থেকে আদালতের নির্দেশ মোতাবেক তারা ব্যবসা করে আসছে। ভূমিদস্যু সন্ত্রাসীরা তাদেরকে নানা অকথ্য ভাষায় গালিগালাজ করে তিনদিনের মধ্যে দোকানপাট ভেঙে নেয়াসহ জীবননাশের হুমকি প্রদর্শন করে আসছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম