1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বারইয়ারহাট পৌর নির্বাচনে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী ফজলুল করিম লিটন - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির

বারইয়ারহাট পৌর নির্বাচনে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী ফজলুল করিম লিটন

মীরসরাই প্রতিনিধিঃ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১
  • ১৯৯ বার

আসন্ন পৌরসভা নির্বাচনে চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসভার মেয়র প্রার্থী হতে চায় পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম লিটন। একান্ত সাক্ষাৎকারে এ প্রতিবেদককে প্রার্থী হওয়ার ইচ্ছে ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, আমরা পারিবারিকভাবে দীর্ঘদিন থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। আমরা স্বাধীনতার মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে ছোট বেলা থেকেই অনুপ্রাণিত ও নিবেদিত।

ব্যক্তিগত উদ্যোগে ও অর্থায়নে সকল দলীয় কর্মসূচি বাস্তবায়ন করার সাথে সাথে সমাজের সর্বস্তরের মানুষের সহযোগিতা করে যাচ্ছি যথাসাধ্য। কারণ রাজনীতির মূল উদ্দেশ্যই হলো জনগণের কল্যাণে কাজ করা। সেই লক্ষ্যকে ধারণ করেই রাজনীতি করি। সে কারণে সবসময় সাহায্যপ্রার্থী যেই হোক কখনোই কাউকে নিরাশ করিনি। নিজ এলাকার বাইরেও এ সহায়তার হাত বাড়িয়েছি। ফলে বারইয়ারহাট পৌরসভা সহ মীরসরাই উপজেলার বিভিন্ন এলাকাতেও পরিচিতি ছড়িয়ে পড়েছে। সম্পৃক্ততা সৃষ্টি হয়েছে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক, ক্রীড়া ও ধর্মীয় অনুষ্ঠান ও সংগঠনের সাথে।
আমার ব্যাক্তিগত সহযোগিতায় জাতীয় দিবস সমুহ বিশেষ করে ২১ ফেব্রুয়ারী ২৬ মার্চ ১৬ ডিসেম্বর বিনামূল্যে চিকিৎসা সেবা ঔষধ সহ প্রায় প্রতি অনুষ্ঠানে অর্ধসহস্রাধীক গরিব অসহায় দুস্থ মানুষদের সেবা প্রদান করে থাকি। প্রতিবছর শীত বস্ত্র বিতরণ করে থাকি। রমজানে ১০ রমজান পর্যন্ত দুস্থ গরীব মানুষদের ঘরে ঘরে খাদ্যের প্যাকেট পৌঁছে দিয়ে থাকি। প্রায় ২৫জন ঠোঁট কাটা, তালু বাঁকা রোগীদের পুর্ণাঙ্গ চিকিৎসা সেবা প্রদান করেছি। ২৫জন প্রতিবন্ধী মাঝে হুইল চেয়ার বিতরণ করেছি। ৩জন পঙ্গু ব্যাক্তিকে কৃত্রিম হাত পা লাগাতে যাবতীয় খরচ বহন করেছি। ৬জন গরীব মেয়েদের বিয়ে পুর্ণাঙ্গ খরচ বহন করেছি। বৈশ্বিক করোনা কালীন সময়ে প্রায় ৩হাজার পরিবার কে খাদ্য সহযোগিতা প্রদান করেছি। ৬ জন গরীব রিক্সাওয়ার মাঝে রিক্সা বিতরন করেছি।

তিনি চিনকি আস্তানা হাইস্কুলের ২ বার সভাপতি দায়িত্ব পালন করে আসছেন। ১৪জন গরীব ও মেধাবী শিক্ষার্থী মাঝে শিক্ষা সামগ্রী ও বৃত্তি প্রদান করে থাকেন। তিনি কেরানী বাড়ি পাঠাগারের উপদেষ্টা চেয়ারম্যান ও পৃষ্ঠপোষক। মীরসরাই এসোসিশেয়ন আজীবন সদস্য ও পৃষ্ঠপোষক। রেড ক্রিসেন্ট সোসাইটি আজীবন সদস্য।
কিন্তু ব্যাক্তি উদ্যোগে মানুষের যে কল্যাণ করা সম্ভব হয়, তা খুবই সীমিত আকারে। সর্বাত্মকভাবে সমাজসেবা করতে চাইলে জনপ্রতিনিধি হওয়ার বিকল্প নেই। বিশেষ করে সরকারি সহযোগিতা তৃণমূলে সর্বস্তরের মানুষের দৌরগোড়ায় পৌঁছে দেয়ার সম্ভব। তাই নির্বাচনের মধ্য দিয়ে জনপ্রতিনিধি হওয়ার প্রত্যাশা নিয়েই রাজনীতি করা।

দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে তিনি বলেন, স্থানীয়ভাবে দলীয় ফোরামে আমার প্রার্থীতার বিষয়টি উত্থাপন করবো। নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতেই দলের কেন্দ্রীয় কমিটির কাছে তা উপস্থাপন করা হবে। আমি আশাবাদী যে নেতাকর্মীরা সম্মিলিতভাবেই আমাকে সমর্থন জানাবে। কারণ মূলদলসহ সব সহযোগী ও অঙ্গসংগঠন সমূহের সকল নেতাকর্মীর সাথেই আমার হৃদ্যতাপূর্ণ সম্পর্ক। কারো সাথেই কোন প্রকার বৈরিতা নেই। এমনকি দলমত নির্বিশেষে উপজেলা ও পৌরসভার সকল মানুষের সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সচরাচরই বিদ্যমান। তাই মনে করি একইভাবে ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর, বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও আমাকে মনোনয়ন দিবেন নৌকার মাঝি হিসেবে। কারণ তিনি দল ও দেশের সকল ক্ষেত্রে উদীয়মান ও তরুণ নেতৃত্বকে প্রাধান্য দিয়ে ভবিষ্যৎ বাংলাদেশকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়ানোর উপযুক্ত করে গড়ে তোলায় উদ্যোগ নিয়েছেন। তার এ প্রচেষ্টা ইতোমধ্যে মন্ত্রী পরিষদসহ স্থানীয় সরকার নির্বাচনে প্রার্থী মনোনয়ন দেয়ার ক্ষেত্রে ব্যাপকভাবে সফল হয়েছে। তিনি যদি আমাকে মনোনয়ন দেন তাহলে আওয়ামী লীগ মেয়র প্রার্থীর বিজয় সুনিশ্চিত। কারণ ব্যক্তিগত ও রাজনৈতিক জনসম্পৃক্ততা, দলীয় নেতাকর্মীদের সমন্বিত প্রয়াস।
বারইয়ারহাট পৌরসভার মেয়র পদটি জনগণের ভোটের মাধ্যমে অধিগ্রহণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা মাফিক সঠিক জনসেবা ও উন্নয়ন দিয়ে দৃষ্টান্ত স্থাপন করতে প্রার্থী হতে চাই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম