1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরায় দুই মাথাওয়ালা এক কন্যা শিশুর জন্ম - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ

মাগুরায় দুই মাথাওয়ালা এক কন্যা শিশুর জন্ম

মো: সাইফুল্লাহ ;

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১
  • ৩১৫ বার

মাগুরায় জোড়া মাথার এক কন্যাশিশুর জন্ম নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ৫ জানুয়ারি মঙ্গলবার বিকেলে শহরের সদর হাসপাতাল পাড়া এলাকার জাহান প্রাইভেট হাসপাতালে জোড়া মাথার শিশুটির জন্ম হয়। শিশুটির দুটি মাথা থাকলেও শরীরের অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গে তেমন কোন ব্যত্যয় নেই।

মাগুরা সদর উপজেলার জগদল গ্রামের দরিদ্র কৃষক পলাশ মোল্যার স্ত্রী সোনালী বেগম এই অদ্ভুত শিশুটির জন্ম দেন। মাথা জোড়া লাগা শিশুর চিকিৎসা ও জীবন রক্ষা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন প্রান্তিক কৃষক বাবা পলাশ মোল্লা । শিশুটিকে এক নজর দেখার জন্য অসংখ্য মানুষ ওই ক্লিনিকে ভীড় জমাচ্ছিলো। আর স্ত্রী সোনালী বেগম ওই ক্লিনিকে চিকিৎসাধীন।
পলাশের পরিবার ও ক্লিনিক সূত্রে জানা যায়, গর্ভের সন্তানের জটিলতা রয়েছে জেনে স্থানীয় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী দুই সপ্তাহ আগে সোনালীকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান পলাশ মোল্লা । তখন হাসপাতালের গাইনি ও প্রসূতি বিভাগ থেকে ছয় সপ্তাহ পর সোনালীকে হাসপাতালে আনার পরামর্শ দেওয়া হয়। সে অনুযায়ী পলাশ তাঁর স্ত্রীকে নিয়ে মাগুরায় চলে আসেন। কিন্তু ৫ জানুয়ারী মঙ্গলবার আকস্মিকভাবে সোনালীর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে সদর হাসপাতাল পাড়ার জাহান প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হলে, বিকালে অস্ত্রোপচারে কন্যা শিশুটির জন্ম হয়।

ক্লিনিকটির মালিক ডা. মাসুদুল হক বলেন, জোড়া লাগানো শিশু দুটি সুস্থ আছে। তবে তাদের মা অসুস্থ। জন্মের পর শিশুটি মায়ের বুকের দুধ পান করেছে। তিনি বলেন, উন্নত চিকিৎসা ছাড়া এদের বাঁচিয়ে রাখা সম্ভব নয়। উন্নত চিকিৎসার জন্য দ্রুত বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় বা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের জন্য অভিভাবককে পরামর্শ দেওয়া হয়েছে।

যমজ শিশুর বাবা পলাশ মোল্যা বলেন, নবজাতকটি তাঁদের দ্বিতীয় সন্তান। তিনি একজন অতিদরিদ্র কৃষক। তাঁর পক্ষে এই শিশুর চিকিৎসার ব্যয় বহন করা সম্ভব নয়। এ নিয়ে তিনি চরম দুশ্চিন্তার মধ্য আছেন। তাই সদ্যোজাত মাথা জোড়া লাগা কন্যা শিশুকে বাঁচিয়ে রাখতে সরকার ও দেশের হৃদয়বান ব্যক্তিদের কাছে সহায়তা প্রত্যাশা করেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম