1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কমান্ডো মুভিতে কি আছে ? দাড়ি টুপিকে বঙ্গবন্ধুর প্রতিপক্ষ বনানোর ষড়যন্ত্র মনে করা হচ্ছে - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শ্রীপুর পৌরসভার উদ্যোগে পিপাসার্ত মানুষের মাঝে পানি ও স্যালাইন বিতরণ আজ জাতীয় প্রেস ক্লাবে ঢাকা সাব এডিটরস কাউন্সিল (ডিএসইসি) নির্বাচন ২০২৩  সকাল  ৯ টা থেকে বিকাল ৫ পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলছে। জনপ্রিয়তা বেড়েছে চট্টগ্রামের জ্যোতিষী জয়ন্ত আচার্য্য শ্রীকান্তের ৭২ বছর পর ভাষা আন্দোলনের প্রথম শহীদ  রফিকের কবরটি সনাক্ত  প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই কৃষি জমির টপসয়েল কাটার দায়ে রামগড়ে চার লক্ষ টাকা জরিমানা বাঁশখালীতে বৃষ্টির জন্য ইসতিকার নামাজ আদায় রামগড়ে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ রাউজানের দক্ষিণ হিংগলায় হক কমিটির দায়রা শাখার নির্মাণ কাজ শুরু মাগুরায় ভোট গ্রহন কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

কমান্ডো মুভিতে কি আছে ? দাড়ি টুপিকে বঙ্গবন্ধুর প্রতিপক্ষ বনানোর ষড়যন্ত্র মনে করা হচ্ছে

শাহ জালাল, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ৬ জানুয়ারি, ২০২১
  • ১২৭ বার

বঙ্গবন্ধুর বাংলাদেশে ষোল কোটি জনতা, এখানে দেশদ্রোহীদের ঠাই নাই – এইকথা বলেই নায়ক দেব কিছু টুপি দাড়িওয়ালা মানুষের বিরুদ্ধে গুলি করতে করতে এগিয়ে যাচ্ছেন – এমন দৃশ্য চিত্রায়িত করা হয়েছে কমান্ডো নামক মুভিতে।

কথা হচ্ছে বঙ্গবন্ধু কি দাড়ি টুপিওয়ালাদের বিরুদ্ধে ছিলেন? শেখ রাসেলের সাথে ঈদগাহ মাঠে বঙ্গবন্ধু জায়নামাজে বসা ছবি চোখের সামনেই আছে। বঙ্গবন্ধুর পিতার মুখে শাদা দাড়ি মাথায় টুপি ছিলো। মুক্তিযোদ্ধাদের ছবি যেগুলো পত্র পত্রিকায় ছাপা হয় তাতে দাড়ি টুপিওয়ালাদের সংখ্যা থাকে শতকরা নব্বই ভাগ। কিন্তু যারা বঙ্গবন্ধুর কথা বলে দাড়ি টুপিকে বঙ্গবন্ধুর প্রতিপক্ষ বানাতে তৎপর তারা কারা?

কমান্ডো নামক একটি মুভির কথা বলছিলাম। ওই ছবিতে কালেমার পতাকা একে তার বিরুদ্ধে ভারতীয় নায়ক দেবকে একশান মুডে দেখানো হয়েছে।

চরম সাম্প্রদায়িক দেশ ভারতের ব্যাপারে কোনো বক্তব্য না থাকলেও বাংলাদেশে ধর্মপ্রাণ জনতাকে দেশদ্রোহী হিসেবে দেখানো হয়েছে ওই ছবিতে। ছবিটির কিছু ভিডিও ক্লিপস দেখে আতকে উঠেছি, কি বলতে চাচ্ছে এরা? ধর্মপ্রাণ মানুষকে দেশদ্রোহী বানানোর চেষ্টা করছে!

এই ছবিতে ইসলামকে, কালেমাকে স্পষ্টতই দেশ বিরোধী হিসেবে আখায়িত করা হয়েছে, ধর্ম অবমাননা করা হয়েছে।

এই ছবির বিরুদ্ধে মিছিল নয় মামলা করা উচিত। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অভিযোগে নির্মাতা, পরিচালক ও কলা কুশলীদের বিচারের আওতায় আনার জন্য চেষ্টা করা উচিত।

কালেমা শুধু হুজুরদের নয়, দলমত নির্বিশেষে সকলের।-সাইমুম সাদী

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম