1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আদর্শগ্রাম মাদরাসার মাহফিলে ছয় হাফেজে কুরআনকে বিশেষ সম্মাননা - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শিল্প সমিতির নেতৃত্বে দুই মহা-খলনায়ক, সাভপতি- মিশু,সাধারণ সম্পাদক- ডিপজল মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা

আদর্শগ্রাম মাদরাসার মাহফিলে ছয় হাফেজে কুরআনকে বিশেষ সম্মাননা

কে এম ইউছুফ [হাটহাজারী] চট্টগ্রাম :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ২২৬ বার

হাটহাজারী পৌরসভাধীন আদর্শগ্রাম তাহফীজুল কুরআন ইসলামিয়া মাদরাসার এবার ৬ হাফেজে কুরআনকে সম্মাননা পাগড়ি প্রদান করা হয়েছে।

মাদরাসার ২৭ তম বার্ষিক মাহফিলে বরেণ্য আলেমে দ্বীনরা ক্ষুদে হাফেজদের মাথায় এই পাগড়ি পড়িয়ে দেন এবং তাদেরকে নসিহত করেন- বহু দ্বিনী প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক এবং আল-হুদা মহিলা মাদরাসার পরিচালক আল্লামা মীর মোহাম্মদ কাসেম।

তিনি বলেন, কুরআন মজিদ আল্লাহর কালাম, মাওলা পাকই হাফেজে কুরআনদের দ্বারা এই কালামে পাকের হেফাজত ও সংরক্ষণ করবেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন- কুরআন মাজিদ তেলাওয়াত করে টাকা নিবেন না, কুরআনকে আয়ের মাধ্যম বানাবেন না। ইছালে ছওয়াবের নিয়তে কুরআন পড়ে টাকা নেয়া জায়েয নেই’ একথা স্বরণ করিয়ে দিয়ে তিনি বলেন- শে’ফার নিয়তে পাঠ করলে বিনিময় নিতে পারবেন।

প্রতিষ্ঠাতা পরিচালক, উস্তাজুল কুররা আল্লামা ক্বারী আবদুল মালেক সাহেবের সভাপতিত্বে ওয়াজ মাহফিলে বিশেষ অতিথি ছিলেন- আল্লামা আজিজুল হক আল মাদানী।

আল আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড হাটহাজারী শাখা ব্যবস্থাপক, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মোহাম্মদ ইসহাকের সৌজন্যে মাদরাসার নুরানী বিভাগের ১ম, ২য়, ৩য় ও শিশু শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে পুরষ্কার (ব্যাগ) প্রদান করা হয়।

অত্র মাদরাসা থেকে যারা হিফজ সম্পন্ন করেছেন- হাফেজ হারুন, হাফেজ ছামির হোসেন, হাফেজ আরমান, হাফেজ জুনায়েদ-১, হাফেজ জুবায়ের ও হাফেজ জুনায়েদ-২।

এরমধ্যে হাফেজ মো. হারুন তাহফিজুল কোরআন ফাউন্ডেশন আয়োজিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় ২য় স্থান অর্জন করেছে এবং হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ আয়োজিত চট্টগ্রাম জেলা হিফজুল কুরআন প্রতিযোগিতায় ৩০পাড়া গ্রুপে দেড়শো শিক্ষার্থীর মাঝে ৩১তম স্থান অর্জন করেছে- হাফেজ মো. ছামির।

মাহফিলে বয়ান করেন- মাওলানা ইয়াহইয়া আলমপুরী, আল্লামা মাহমুদুল হাসান ফতেপুরী, মাওলানা আব্দুল করীম, মাওলানা মোল্লা গোলাম কিবরিয়া আল মাদানী, মাওলানা মুফতী রাশেদ, মাওলানা ক্বারী শফিউল আলম, মাও দিদারুল আলম, মাওলানা ক্বারী মো. শহিদুল্লাহ, মাওলানা ক্বারী ইসহাক।

আদর্শগ্রাম কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক পেশ ইমাম মাওলানা হারুন উর রশিদ চাঁদপুরী, বর্তমান পেশ ইমাম মাওলানা হাফেজ মোহাম্মদ আলী, মাও. আজম উদ্দিন প্রমূখ।

এলাকার সিএনজি বেবিট্যাক্সি সমিতি, আদর্শগ্রাম যুব ইসলাম প্রচার সংস্থা, সমবায় সমিতি নেতৃবৃন্দ মাহফিল বাস্তবায়নে বিশেষ সহায়তা করেছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম