1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ইয়াবা বিক্রির দায়ে যুবকের ৫ বছরের কারাদণ্ড - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

ইয়াবা বিক্রির দায়ে যুবকের ৫ বছরের কারাদণ্ড

আনোয়ার হোসেন শামীম গাইবান্ধা প্রতিনিধি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ১৪২ বার

ইয়াবা ট্যাবলেট বিক্রির দায়ে গাইবান্ধায় মোশারফ হোসেন নামে এক যুবককে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের দণ্ডাদেশ দেন আদালত।

এ ছাড়া এই মামলার অন্য দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে গাইবান্ধার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এই রায় দেন। তবে রায়ের সময় আদালতে খালাস পাওয়া দুই আসামি উপস্থিত হলেও দণ্ডপ্রাপ্ত মোশারফ হোসেন পলাতক ছিলেন। দণ্ডপ্রাপ্ত মোশারফ হোসেন ওরফে আলম মিয়ার (৩৩) বাড়ি গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মুরালীপুর গ্রামে। মোশারফ ওই গ্রামের ইয়াছীন আলী মণ্ডলের ছেলে। খালাস পাওয়া দুই আসামি হলেন মুরালীপাড়া গ্রামের কশাই রানা (৩৮) ও আব্দুল হাই (৪০)।
আদালতের সরকারি কৌশুলি (পিপি) মো. ফারুক আহম্মেদ জানান, ২০২০ সালের ২৩ জুলাই সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের বুড়িরঘর এলাকায় ইয়াবা বিক্রির খবরে অভিযান চালিয়ে মোশারফ হোসেনকে আটক করে পুলিশ। এসময় তার কাছ থেকে ১২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরে মোশারফসহ ইয়াবা বিক্রির সঙ্গে জড়িত কশাই রানা ও আব্দুল হাইসহ তিনজনের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে সদর থানায় একটি মামলা করে পুলিশ। মামলার তদন্ত শেষে পুলিশ ওই বছরেই আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। এরপর দীঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার আদালতের বিচারক মামলার রায় ঘোষণা করেন। বিক্রিসহ ইয়াবা রাখার অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি মোশারফ হোসেনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দেন আদালতের বিচারক। এ ছাড়া আসামী কশাই রানা ও আব্দুই হাই মিয়ার সংশ্লিষ্ট না পাওয়ায় মামলা থেকে খালাশ দেওয়া হয়েছে।

পিপি আরও জানান, আদালতে দণ্ডপ্রাপ্ত আসামি মোশারফ উপস্থিত ছিলেন না। তবে খালাস পাওয়া দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। মামলা চলাকালে আদালতের জামিন নিয়ে কারাগার থেকে বের হয় মোশারফ। এরপর থেকেই পলাতক তিনি। আদালত তাকে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। গ্রেপ্তার কিংবা আত্মসমর্পণের দিন থেকে তার সাজা কার্যাকর হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম