কিশোরগঞ্জে আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণ

তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ প্রতিনিধি:

পুলিশ মেমোরিয়াল ডে-তে কিশোরগঞ্জে শোক, শ্রদ্ধা ও ভালোবাসায় কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণ করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে সোমবার (১ মার্চ) জেলা পুলিশ লাইন্সে আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে নির্মিত বেদীতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া, র‌্যালি এবং আলোচনা সভা ছাড়াও আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারের সদস্যদের সম্মাননা জানানো হয়েছে।

সকালে দিবসটি উপলক্ষে র‌্যালি করা হয়। র‌্যালি শেষে জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে নির্মিত বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণে অংশ নেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান প্রমুখ।

এছাড়া সিআইডি, পিবিআই, রেলওয়ে পুলিশসহ বিভিন্ন ইউনিট এবং প্রয়াত পুলিশ সদস্যদের পরিবারের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

পরে পুলিশ লাইন্স ড্রিল শেডে আলোচনা সভার আয়োজন করে জেলা পুলিশ।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

এতে অন্যদের মধ্যে জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, পিবিআই কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. শাহাদাত হোসেন পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি শাহ আজিজুল হক, জিপি অ্যাডভোকেট বিজয় শঙ্কর রায়, সাংবাদিক মোস্তফা কামাল, সাইফুল হক মোল্লা দুলু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিছ বেগম, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, প্রয়াত এএসআই মো. আলমগীর হোসেনের ছেলে নাসির উদ্দিন, প্রয়াত কনস্টেবল তোফাজ্জল হোসেনের পিতা নূরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভা সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মিজানুর রহমান।

পরে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী কিশোরগঞ্জ জেলার ৩৭ জন পুলিশ সদস্যের পরিবারের সদস্যদের সম্মাননা ক্রেস্ট ও জেলা পুলিশের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার তুলে দেয়া হয়।

পুলিশ মেমোরিয়াল ডে পালন উপলক্ষে আয়োজিত এসব কর্মসূচিতে জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.