1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চট্টগ্রামের ইটভাটা বৈষম্যের স্বীকার প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় মানববন্ধন - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল রামগড়ে কাঁচা মরিচের বস্তায় গাঁজা, আটক-১

চট্টগ্রামের ইটভাটা বৈষম্যের স্বীকার প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১ মার্চ, ২০২১
  • ১২৩ বার

সারাদেশে ইটভাটার কাযর্ক্রম চলমান থাকলেও শুধু মাত্র চট্টগ্রাম ইটভাটা বৈষম্যের স্বীকার । ১ মার্চ দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে চট্টগ্রাম জেলা ইট প্রস্তুতকারক মালিক সমিতির মানববন্ধনে এই অভিযোগ করেন ইটভাটার মালিকরা।
বক্তারা বলেন, চট্টগ্রামে সরকারের উন্নয়ন প্রকল্প গুলি ইট নির্ভর।ইটভাটা বন্ধ করে দিলে চলমান উন্ননয় বাধাগ্রস্থ হবে। দেশের অর্থনীতিতে প্রভাব পড়বে। এই সব শ্রমিক বেকার হয়ে যাবে। যার ফলে দেশের আইন শৃঙ্খলা অবনতি ঘটবে। আধুনিক বাংলাদেশের স্বপ্ন ভেংগে যাবে ।ক্ষতিগ্রস্থ ও ঋণগ্রস্থ হবে মালিক ,শ্রমিক ও তাদের পরিবার ।
বক্তারা অারো বলেন,ইটভাটা উচ্ছেদের ফলে ২৮০টি ইটভাটার মধ্যে ১০২ টি গুড়িয়ে দেওয়া হয়েছে। এই ইটভাটা নিভে যাওয়া আগুনে নিভে যেতে বসেছে এই পেশায় সংশ্লিষ্ট কয়েক লক্ষ পরিবার। এই সব পরিবাবের ভবিষ্যত অন্ধকার দেখছেন। আয়ের উৎস বন্ধ হয়ে যাওয়ায় আত্মহত্যার মত কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছে।

প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানিয়ে বক্তারা বলেন, দেশের আইন মেনে ,পরিবেশ আইন অনুযায়ী লাইসেন্স ও ছাড়পত্র নিয়ে ইটভাটা চালাতে চাই ,লক্ষ লক্ষ শ্রমিকের আহারের যোগান দিয়ে ব্রিক ইন্ডাস্ট্রিজের মাধ্যমে দেশের উন্নয়নে অবদান রাখতে চাই।দেশের অবকাঠামো উন্নয়নে ইটের বিকল্প কোন কিছু বাজারে নেই,তাই ইটভাটা গুড়িয়ে দিলে সব সমস্যা সমাধান হবে না।সরকারি আইন মেনে পরিবেশ সম্মত এই বৃহত শিল্পে যারা বিনিয়োগ করেছেন,আপনি তাদের বাচাঁন। আপনি চাইলে এই শিল্প বাচঁবে।
মানববন্ধনে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি আব্দুল মালেক হাজী মো: সিরাজ উদ্দীন চৌধুরী,মো: আজিজুল হক, মো: সাইফুল ইসলাম, আবিদ হোসাইন, আবদুর রহিম।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম