1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে বিশ্ব কিডনী দিবস উদযাপন - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে বিশ্ব কিডনী দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১০ মার্চ, ২০২১
  • ১৩৫ বার

বিশ্ব কিডনী দিবস উপলক্ষে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কিডনী রোগ বিভাগের উদ্যোগে ১০ মার্চ চমাশিহা মেডিকেল কলেজের লেকচার গ্যালারীতে আলোচনা সভা অনুঠিত হয়। হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মোঃ মোরশেদ হোসেন এর সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম – ৮ আসনের জাতিয় সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ। উপস্থাপন করেন চট্টগ্রাম মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ও দেশের খ্যাতনামা কিডনী রোগ বিশেষজ্ঞ অধ্যাপক (ডাঃ) ইমরান বিন ইউনুস। অনুষ্ঠানে প্যানেল অব এক্সপার্ট হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কিডনী রোগ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক (ডাঃ) আবুল কাশেম ও মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক (ডাঃ) শেখ মোহাম্মদ হাছান মামুন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কার্যনির্বাহী কমিটির জেনারেল সেক্রেটারী ডাঃ আঞ্জুমান আরা ইসলাম, ট্রেজারার জনাব মোঃ রেজাউল করিম আজাদ প্রমুখ। এ বছর কিডনী দিবসের প্রতিপাদ্য বিষয় হলো ‘কিডনী রোগে সুস্থ থাকুন’। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, আমি এই হাসপাতালের একজন আজীবন সদস্য।

এজন্য আমি গর্বিত। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল হাঁটি হাঁটি পা পা করে আজ দেশের অন্যতম সেরা একটি বেসরকারী হাসপাতাল হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে। এই হাসপাতাল আমাদের সকলের, এই হাসপাতাল চট্টগ্রামবাসীর হাসপাতাল। এটির উন্নয়নে আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। করোনাকালে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল কর্তৃপক্ষ ও এখানকার ডাক্তার, নার্স, কর্মকর্তা, কর্মচারীরা ঐতিহাসিক ভ’মিকা পালন করেন। আমি এজন্য আপনাদেরকে চট্টগ্রামবাসীর পক্ষ থেকে এবং সরকারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের উন্নয়নে আমি সবসময় সবধরনের সহযোগীতার জন্য প্রস্তুত আছি। এটা আমার দায়িত্ব। আমি এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় স্বাস্থ্য মন্ত্রীর সাথে কথা বলব। এজন্য আমি মহান জাতীয় সংসদেও কথা বলব। আপনাদের যেকোন প্রয়োজনে আমি কাজ করতে সর্বদা প্রস্তুত আছি। তিনি রোগীদের সাথে সদয় আচরণ করার জন্য ডাক্তারদের বিশেষ ভাবে অনুরোধ করেন। অনুষ্ঠানে মূখ্য আলোচক অধ্যাপক (ডাঃ) ইমরান বিন ইউনুস বাংলাদেশে কিডনী রোগের ভয়াবহতার চিত্র তুলে ধরেন। এ ব্যাপারে তিনি জনসচেতনতার উপর বিশেষ ভাবে গুরুত্বারোপ করেন। তিনি কিডনী রোগীদের চিকিৎসা সহায়তার জন্য সরকারের পক্ষ থেকে আরো উদ্যোগী হওয়ার আহবান জানান। অনুষ্ঠানে কার্যনির্বাহী কমিটির দাতা সদস্য ইঞ্জিঃ মোঃ জাবেদ আবছার চৌধুরী, কার্যনির্বাহী সদস্য রেখা আলম চৌধুরী, মোঃ আহছান উল্যাহ, এস এম কুতুব উদ্দিন, মোঃ জাহিদুল হাসান, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক, উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, ডাঃ এ কে এম আশরাফুল করিম, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান সহ সর্বস্তরের ডাক্তার, নার্স, কর্মকর্তা, কর্মচারীগণ অংশ গ্রহণ করেন। সঞ্চালনা করেন কিডনী রোগ বিভাগের সহকারী রেজিষ্ট্রার ডাঃ মারজান মাহবিন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম