1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নারীর উন্নয়নের জন্য সামাজিক, অর্থনৈতিক অবকাঠামোর উন্নয়নের আহ্বান; - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত প্রবীন আ’লীগ নেতা মোজাফফর আহমেদ নবীনগরে ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত Mostbet Partners Mostbet Sports Betting & & Online Casino Associate Program Reviews বাঁশখালীতে মধ্যরাতে অগ্নিকান্ডে পুড়েছে চার দোকান ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া পিপলস ফোরাম (পিএফ) সাধারণ কমিটির সভা সম্পন্ন

নারীর উন্নয়নের জন্য সামাজিক, অর্থনৈতিক অবকাঠামোর উন্নয়নের আহ্বান;

আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উদযাপন; নারীর উন্নয়নের জন্য সামাজিক, অর্থনৈতিক অবকাঠামোর উন্নয়নের আহ্বান; জেসমিন বাপ্পী

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ১৪২ বার

নারী তার সম্ভাবনা, দক্ষতা কাজে লাগিয়ে আরো সামনের দিকে এগিয়ে যাবে। এ করোনাকালীন সময়ে সমাজের বিভিন্ন সেক্টরের নারীদের অবদান অনস্বীকার্য। নারীর উন্নয়নের জন্য সামাজিক, অর্থনৈতিক অবকাঠামোর উন্নয়ন করতে হবে। নারীকে সাহসের সাথে এগিয়ে আসতে হবে এবং সকলের সহযোগীতায় সামনের দিকে এগিয়ে যাবে। ভেদাভেদ ও বৈষম্যহীন স্বনির্ভর, আধুনিক, গণতান্ত্রিক ও বিজ্ঞানমনস্ক একটি বাংলাদেশ ছিল মুক্তিযুদ্ধের স্বপ্ন। নারী-পুরুষের যৌথ উদ্যোগে এবং সহযোগীতায়ই তা বাস্তবায়ন সম্ভব।

‘করোনাকালীন নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ^’ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ০৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উপলক্ষে চট্টগ্রাম বাদশা মিয়া চৌধুরী রোডস্থ ঘাসফুল প্রধান কার্যালয়ের কনফারেন্স হলে ঘাসফুল চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরী সকাল ৯:৩০টায় কেক কেটে দিবসটির দুই পর্বের অনুষ্ঠানমালার শুভ উদ্বোধন ঘোষণা করেন। ১ম পর্বে সংস্থার সাধারণ পরিষদ সদস্য জাহানারা বেগমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংস্থার পরিচালক (অপারেশন) ফরিদুর রহমান, প্রশাসন ও মানবসম্পদ বিভাগের উপপরিচালক মফিজুর রহমান এবং অর্থ ও হিসাব বিভাগের উপপরিচালক মারুফুল করিম চৌধুরী। সঙ্গীত পরিবেশন করেন নিবেদিতা পাল, কবিতা আবৃত্তি করেন ইমরানা নাসরিন ও দলীয় সঙ্গীত পরিবেশন করেন নিবেদিতা পাল, তানজিলা জাহান, ফাতেমা আক্তার, গুলশান আরা, ফরিদা ইয়াসমীন, মল্লিকা দাশ ও জোবায়দা গুলশান-আরা।

অনুষ্ঠানমালার দ্বিতীয় পর্বে ঘাসফুল-চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরী এর সভাপতিত্বে ও সঞ্চলনায় ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ঘাসফুল নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক সমিহা সলিম। বক্তব্য রাখেন, সংস্থার প্রধান উপদেষ্টা ডাঃ সাদিয়া আফরোজ চৌধুরী, উপদেষ্টা সুরাইয়া জান্নাত এফসিএ, ঘাসফুল নির্বাহী কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক কবিতা বড়ুয়া, সদস্য প্রফেসর ড. জয়নাব বেগম, সাধারণ পরিষদ সদস্য ও সাবেক মুখ্যসচিব মোঃ আবদুল করিম, প্রফেসর ড. গোলাম রহমান, ডাঃ সেলিমা হক, ঝুমা রহমান, জাহানারা বেগম, ঘাসফুল ক্ষুদ্র অর্থায়ন ও আর্থিক অন্তর্ভুক্তিকরণ কার্যক্রমের এরিয়া ম্যানেজার রেহেনা বেগম, ঘাসফুল পরাণ রহমান স্কুলের অধ্যক্ষ হোমায়রা কবির চৌধুরী, ঘাসফুল কমিউনিটি হেলথ প্রোগ্রামের ইনচার্জ সেলিনা আক্তার, সেকেন্ড চান্স এডুকেশন’র সুপারভাইজার ফরিদা ইয়াসমীন, ইয়েস প্রকল্প’র ফ্যাসিলিটেটর নিবেদিতা পাল, ঘাসফুল বিকাশ কেন্দ্রের সহায়িকা শিরিন আক্তার। সঙ্গীত পরিবেশন করেন আদিবা তারান্নুম, কবিতা আবৃত্তি করেন ইমরানা নাসরিন ও দলীয় সঙ্গীত পরিবেশন করেন নিবেদিতা পাল, তানজিলা জাহান, ফাতেমা আক্তার, গুলশান আরা, ফরিদা ইয়াসমীন, মল্লিকা দাশ ও জোবায়দা গুলশান-আরা। এসময় আরো সংযুক্ত ছিলেন সংস্থার সাধারণ পরিষদ সদস্য শাহানা মুহিত, সহকারী পরিচালক খালেদা আক্তার, অডিট ও মনিটরিং ব্যবস্থাপক টুটুল কুমার দাশ, প্রশাসন বিভাগের ব্যবস্থাপক সৈয়দ মামুনূর রহমান, পাবলিকেশন বিভাগের সহকারী ব্যবস্থাপক জেসমিন আক্তারসহ সংস্থার কর্মকর্তাগণ। অনুষ্ঠানটি ঘাসফুল বিডি পেইজবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম