1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বিজ্ঞানলেখক ‘অনিক শুভ’ পেলেন ‘অভিযাত্রী লেখক সম্মাননা ২০২১’ - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
যাত্রীবাহি বাসের ধাক্কায় প্রাণ গেল চুয়েটের দুই শিক্ষার্থীর নবীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক সাইফুল জাহান চৌধুরীর মতবিনিময় নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বোরহান চৌধুরীর নবীগঞ্জ প্রেসক্লাবের মত বিনিময় সভা ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন চট্টগ্রামের চন্দনাইশে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু তীব্র তাপদাহে রাউজানে পথচারীদের মাঝে সুপেয় পানি বিতরণ মাগুরায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬ পরিবারের প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি! ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি নবীনগরে প্রারম্ভিক শিশু বিকাশ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মহাকবি আল্লামা ইকবালের ৮৬তম মৃত্যুবার্ষিকী পালন

বিজ্ঞানলেখক ‘অনিক শুভ’ পেলেন ‘অভিযাত্রী লেখক সম্মাননা ২০২১’

এম.এইচ সোহেল,চট্টগ্রাম:

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ১১৬ বার

বিজ্ঞানগল্প গ্রন্থ “বিজ্ঞানী রুদ্র ও টিকটিকির লেজ” এর জন্য মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ‘অভিযাত্রী লেখক সম্মাননা ২০২১’ পেলেন বিজ্ঞানলেখক ‘অনিক শুভ’। উক্ত গ্রন্থে মোট আটটি বিজ্ঞানগল্প রয়েছে। আকাশের লাল-নীল, বোবায়, তিন বন্ধুর ছাগল এক্সপেরিমেন্ট, ক্ষুধার গল্প, দোয়েলের পরীক্ষা ভীতি, বিজ্ঞানী রুদ্র ও টিকটিকির লেজ, লাশচুরি এবং ইপিলেপ্সি যার প্রত্যেকটি গল্প শিশু-কিশোর থেকে শুরু করে সবার মাঝে ইতিবাচক পরিবর্তন এবং সচেতনতা সৃষ্টি করবে। বইটি প্রকাশ করেছেন বাংলাদেশের স্বনামধন্য প্রকাশনা সংস্থা “বলাকা প্রকাশন” এর স্বত্বাধিকারী লেখক ও গবেষক জামাল উদ্দিন।

বিজ্ঞানলেখক অনিক শুভ’র জন্ম সন্দ্বীপে। পেশায় ওষুধ বিজ্ঞানী। ওষুধ বিজ্ঞানের পাশাপাশি লেখালেখিতেও দারুণ সফল তিনি। লেখালেখির একাধিক ক্ষেত্রে তিনি তার দক্ষতার প্রমাণ দিয়ে চলেছেন। গল্প, ফিচার, কলাম এবং বিজ্ঞান ও গবেষণা নিয়ে নিয়মিত লিখে যাচ্ছেন। এখন পর্যন্ত তাঁর প্রকাশিত বইয়ের সংখ্যা ১৫’টি।

অভিযাত্রী একটি শিক্ষা ও সাহিত্যমূলক পত্রিকা। যেটি ২০১২ সালের মার্চ হতে নিয়মিত প্রকাশিত হচ্ছে এবং ২০২০ সাল হতে বিভিন্ন ক্ষেত্রে সম্মাননা দিয়ে আসছেন।

উল্লেখ্য যে, অনিক শুভ এর আগে ছোটদের জন্য লেখা বিজ্ঞান গ্রন্থ ‘ভয়ংকর গিরগিটি ভাইনোসর’ এর জন্য পেয়েছেন রমজান আলী মামুন স্মৃতি শব্দশিল্প প্রকাশন বেস্ট সেলার পুরস্কার।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম