ব্যবসায়ী উদ্যোগে একখণ্ড লাল সবুজ পুরো লাকসাম বাজার

এম, এ মান্নান, কুমিল্লা বিশেষ প্রতিনিধি

দেশজুড়ে বিজয়ের আনন্দ যেন কোটি বাঙালির হৃদয়কে আপ্লুত করে যাচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে কুমিল্লার লাকসাম দৌলতগঞ্জ বাজারকে সাজানো হয়েছে লাল-সবুজের রঙে। দৌলতগুন্জ বাজারের বিভিন্ন জায়গায় ঘুরে এমন চিত্র দেখা যায়। জনমনে আনন্দ আর উচ্ছ্বাস সৃষ্টি করেছে। যেন আলোয় আলোয় মেখে দিয়ে সমস্থ কালো। এ দিনটিকে স্মরণ করে রাখতে সাজানো হয়েছে বর্ণিল সাজে। আলোকসজ্জায় রঙিন লাকসাম বাজার যেন পরিণত হয়েছে একখণ্ড লাল সবুজের পতাকায়। বাজারের গুরুত্বপূর্ণ সড়ক, স্থাপনা সেজেছে বর্ণিল সাজে। সন্ধ্যার পরই লাল সবুজের আলোতে ঝলমলিয়ে ওঠে পুরো বাজার। লাকসাম ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের গৃহিত সিদ্ধান্ত মোতাবেক বাজারের সকল দোকানের সাটার লাল-সবুজ রঙে রাঙানো হয়েছে।দৌলতগঞ্জ বাজার জুড়ে এখন লাল-সবুজের সমারোহ চোখ ধাঁধানো এ আলোকসজ্জার ঝলকানিতে মন কেড়েছে সবার। ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে সর্বস্তরের ব্যবসায়ীরা।

লাকসাম ব্যবসায়ী সমিতির সিনিয়র সহ-সভাপতি এ্যাড. রফিকুল ইসলাম হিরা বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে মাননীয় এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম মহোদয়ের দিকনির্দেশনায় আমরা লাকসাম বাজারকে লাল-সবুজের রঙে রাঙানোর সিদ্ধান্ত গ্রহণ করি। স্ব স্ব অর্থায়নে আমাদের এ সিদ্ধান্ত বাস্তবায়ন করার জন্য ব্যবসায়ী সমিতির অধীনস্থ সকল শাখার ব্যবসায়ী ভাইদেরকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।’
ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পিন্টু রঞ্জন সাহা বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে এ উদ্যোগ বাস্তবায়নের ফলে জনমনে স্বদেশ প্রেমের চেতনা জাগ্রত হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.