1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ভারতে কুরআনবিরোধী রিটের বিক্ষোভে বাঁধা দেয়ার অভিযোগ হাটহাজারী হেফাজতের - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা!

ভারতে কুরআনবিরোধী রিটের বিক্ষোভে বাঁধা দেয়ার অভিযোগ হাটহাজারী হেফাজতের

কে এম ইউছুফ ::

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ২২০ বার

হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলা এবং পৌর শাখার আজ বিক্ষোভ মিছিল কর্মসূচীতে বাঁধা দেয়া হয়েছে’ বলে অভিযোগ করেছেন- হাটহাজারী হেফজত নেতৃবৃন্দ।

সোমবার (১৫ মার্চ) বিকাল ৫টায় হাটহাজারী মাদরাসা মার্কেটস্থ আল আমিন সংস্থার কার্যালয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলা এবং পৌর শাখা আয়োজিত প্রেস ব্রিফিংয়ে প্রদত্ত লিখিত বক্তব্যে এমন দাবী করেন- হাটহাজারী উপজেলা শাখা সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদ হোসাইন।

ভারতের সুপ্রিমকোর্টে সেখানকার শিয়া নেতা কর্তৃক পবিত্র কুরআনের ২৬টি আয়াতের বিরুদ্ধে রিট দায়ের এবং বিজেপি নেতা অমিত শাহ্ কর্তৃক ইসলামের গুরুত্বপূর্ণ বিধান পবিত্র জিহাদের বিরুদ্ধে কুরুচিপুর্ণ মন্তব্যের প্রতিবাদে সোমবার (১৫ মার্চ) বিকেল ৫টায় এই বিক্ষোভ মিছিল আয়োজন করেছিলো হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলা এবং পৌর শাখা।
হাটহাজারী মাদরাসা গেটস্থ ডাকবাংলো থেকে এই মিছিল শুরুর কথা ছিলো।

উক্ত প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরিস, সহ অর্থ সম্পাদক মুহাম্মদ আহসান উল্লাহ্।

মূল বক্তব্য উপস্থাপন করেন- উপজেলা শাখা সাধারণ সম্পাদক মাও. মাহমুদ হোসাইন।
কারা বাঁধা প্রদান করেছে’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাব এড়িয়ে যান নেতৃবৃন্দ। হেফাজতের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মাও. মীর ইদরিস ব্রিফিং পরবর্তী সাংবাদিকদের সাথে কথা বলেন।

উপজেলা শাখার সিনিয়র যুগ্ন সম্পাদক মাওলানা ইমরান সিকদার, পৌর শাখার সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ, উপজেলা সাংগঠনিক সম্পাদক মাও. কামরুল ইসলাম, হেফাজত ইসলাম বাংলাদেশ হাটহাজারী পৌর শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা আসাদুল্লাহ আসাদ, সহ প্রচার সম্পাদক মাওলানা হাবিব প্রমূখ এতে উপস্থিত ছিলেন

====== ↓প্রদত্ত বক্তব্য↓======
ভারতীয় আদালতে কোরআন শরীফের ২৬টি আয়াত বাতিলের রিট, ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহার জিহাদবিরোধী ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং দেশব্যাপী মসজিদ-মাদ্রাসার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের প্রতিবাদে “হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলা ও পৌরসভা শাখা’র

জরুরী_প্রেস_ব্রিফিং

প্রিয় সাংবাদিক ভাইগণ!
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ,

আপনাদের মূল্যবান সময় ব্যয় করে আজকের এই জরুরী প্রেস ব্রিফিংয়ে উপস্থিত হওয়ায় আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।

আপনারা অবশ্যই অবগত আছেন যে, ভারতের শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রেজভী কর্তৃক পবিত্র কুরআন শরীফের ২৬টি আয়াতের উপর আপত্তি তুলে তা পরিবর্তনের আবেদন, ভারতের সুপ্রিমকোর্টে তা গ্রহণ, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত সাহার জিহাদবিরোধী ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য,
‘আড়ং’সহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে দাড়ি-টুপি ও হিজাবের বিরুদ্ধে অবস্থান এবং সারাদেশে মসজিদ-মাদরাসার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের কারণে আপামর মুসলিম জনতার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। যার পরিপ্রেক্ষিতে হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলা ও পৌর শাখার পক্ষ থেকে আজ বাদে আছর হাটহাজারী ডাক বাংলো চত্বরে এক বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়েছিল।

আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, আজকের এতবড় একটি ঈমানী আন্দোলনকে বিভিন্ন অযুহাত দেখিয়ে কৌশলে স্থগিত করে দেয়া হয়েছে। ফলশ্রুতিতে আপনাদের মাধ্যমে আমরা আমাদের অবস্থান জানানোর জন্য এই জরুরী প্রেস ব্রিফিংয়ের আয়োজন করেছি।

প্রিয় সাংবাদিক ভাইয়েরা!
আপনারা জানেন যে, পবিত্র কুরআনুল কারীম নাজিল হওয়ার পর থেকে আজ সাড়ে চৌদ্দশত বছরে একটি নোকতাও পরিবর্তন হয়নি এবং তা কখনো পরিবর্তন হবেও না। এ বিষয়ে কুরআন অবতীর্ণকারী মহান আল্লাহ তা’আলা চ্যালেঞ্জ করে ঘোষণা দিয়েছেন-
“কুরআন আমি নাজিল করেছি এবং আমিই তার হেফাজত করবো।”

আজ পর্যন্ত এই চ্যালেঞ্জের মোকাবেলা করার দুঃসাহস কারও হয়নি, ইনশাআল্লাহ হবেও না।

সম্প্রতি ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী সাম্প্রদায়িক বিজেপি নেতা অমিত শাহা জিহাদের মতো ইসলামের পবিত্র একটি বিধানের বিরুদ্ধে তার বক্তব্যের মাধ্যমে চরমভাবে উস্কানী দিয়েছে। সে তার বক্তব্যে বলেছে- “জিহাদকে রুখতে যত ত্যাগ স্বীকার করতে হয়, তা আমরা করব।”

আমরা মনে করি, তার এই উস্কানীমূলক বক্তব্যে উৎসাহিত হয়েই টাকার লোভে জনৈক শিয়া নেতা ওয়াসিম রেজভী এই রিট দায়ের করেছে। ভারতের সুপ্রীমকোর্ট এই রিট গ্রহণ করায় অসাম্প্রদায়িকতার দাবীদার ভারতের উপর শোয়া দুইশো কোটি মুসলমান চরমভাবে ক্ষুব্ধ হয়েছে।

আমাদের প্রাণের দাবী হলো- অনতিবিলম্বে এই রিট খারিজ করতে হবে এবং অমিত শাহ’র বক্তব্য প্রত্যাহার করতে হবে। আমরা স্পষ্টভাবে বলতে চাই, জিহাদ সন্ত্রাস নয় এবং সন্ত্রাস জিহাদ নয়।

আপনারা জানেন, বিশ্বের ইতিহাসে যতদিন পর্যন্ত রাষ্ট্রীয়ভাবে শরীয়াহ্ সম্মত জিহাদ চলমান ছিল তথা খুলাফায়ে রাশেদিনের যুগ, বিশ্বের ইতিহাসে সেই যুগকে বিশ্বশান্তির সোনালী যুগ বলে আখ্যায়িত করা হয়; বরং জিহাদই সন্ত্রাস নির্মূলের একমাত্র পথ। ভারতের বিতর্কিত সাম্প্রদায়িক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চাইলে এই রিট গ্রহণ না করে এবং অমিত শাহ’কে বিতর্কিত বক্তব্য থেকে বিরত রেখে ভারতের অসাম্প্রদায়িক চেতনা সমুন্নত রাখতে পারতেন। কিন্তু তিনি তা করেননি। যার ফলে বিশ্বমুসলিমদের অন্তরে রক্তক্ষরণ হচ্ছে।

প্রিয় সাংবাদিক ভাইয়েরা!
আপনারা জানেন, দেশে আড়ংসহ বেশকিছু ব্যবসায়িক প্রতিষ্ঠান দাড়ি-টুপির বিরুদ্ধে অবস্থান নিয়ে মুসলমানদের ঈমানে চরমভাবে আঘাত করছে। অপরদিকে চট্টগ্রাম নার্সিং কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বোরকা-হিজাবের বিরুদ্ধে নোটিশ ঝুলিয়ে দেশের সংখ্যাগরিষ্ট মুসলিম নাগরিকের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্টের অপচেষ্টা চালাচ্ছে। অপরদিকে প্রশাসনে ঘাপটি মেরে থাকা কিছু বামপন্থী নাস্তিক দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্টের হীন স্বার্থে বিভিন্ন অযুহাতে একেরপর এক মসজিদ-মাদরাসা বন্ধ করে দিয়ে দেশে অরাজকতা সৃষ্টির পাঁয়তারা করছে।

এহেন পরিস্থিতিতে ঈমানদার দেশপ্রেমিক সংখ্যাগরিষ্ট

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম